Covid Vaccination :'ভ্যাকসিন নেবো না!' উত্তরপ্রদেশে নদীতে ঝাঁপ দিলেন একদল গ্রামবাসী! দিলের আজব যুক্তি...

ভ্যাকসিন আতঙ্ক উত্তরপ্রদেশে Photo : Collected

এইরকম ছবি দেখা গেল উত্তরপ্রদেশে (Uttar Pradesh)। একদিকে দেশের বিভিন্ন প্রান্তে করোনা টিকা (Corona Vaccination) নেওয়ার লম্বা লাইন। কোউইনে (Co-win app) বুক করতে চেয়েও টিকাকরণের স্লট পাচ্ছেন না বহু মানুষ। আর অন্যদিকে স্বাস্থ্যকর্মীরা গ্রামে এসে টিকা দিতে চাইলে নদীতে ঝাঁপ দিচ্ছেন গ্রামবাসীরা (UP Villagers)।

  • Share this:

    #উত্তরপ্রদেশ : ভ্যাকসিনের (Coronavirus Vaccine) নাম দেওয়া হচ্ছে বিষ! এমনই আতঙ্কে শেষ মেশ নদীতে ঝাঁপ দিলেন এক গ্রামবাসী। এ চিত্র দেখা মিললো এই দেশেই। এইরকম ছবি দেখা গেল উত্তরপ্রদেশে (Uttar Pradesh)। একদিকে দেশের বিভিন্ন প্রান্তে করোনা টিকা নেওয়ার লম্বা লাইন। কোউইনে বুক করতে চেয়েও টিকাকরণের স্লট পাচ্ছেন না বহু মানুষ। আর অন্যদিকে স্বাস্থ্যকর্মীরা গ্রামে এসে টিকা দিতে চাইলে নদীতে ঝাঁপ দিচ্ছেন গ্রামবাসীরা।

    ঘটনাটি ঘটে বারাবনকি গ্রামে। গত বেশ কয়েকদিন ধরে গ্রামে করোনা টিকার গুরুত্ব নিয়ে প্রচার চালায় স্থানীয় প্রশাসন। কিন্তু এখনও পর্যন্ত গ্রামে স্বাস্থ্যকেন্দ্রে গিয়ে টিকা নিয়েছেন মাত্র ১৪ জন। এরপর গ্রামে গিয়েই টিকা দেওয়ার সিদ্ধান্ত নেন স্বাস্থ্যকর্মীরা। পরিকল্পনামাফিক গত শনিবার গ্রামে টিকা নিয়ে পৌঁছে যান তাঁরা। আর তারপরেই প্রথমে তাঁদের সঙ্গে কথা কাটাকাটি হয় গ্রামবাসীদের।

    স্বাস্থ্যকর্মীতা যতই বোঝান, টিকা নিতে নারাজ কেউই। এমনকী ইঞ্জেকশনের ভয়ে গ্রামের পাশ দিয়ে বয়ে চলা সরযূ নদীতে ঝাঁপ দেন অনেকে। কোমর জলে গিয়ে দাঁড়িয়ে থাকলেন ঘণ্টার পর ঘণ্টা। শুধুমাত্র করোনা ভাইরাসের টিকা নেবেন না এই আতঙ্কেই এমন আজব ঘটনা ঘটালেন যোগিরাজ্যের মানুষ।

    গ্রামবাসীদের দাবি, গ্রামেরই কয়েকজন তাঁদের সাবধান করেছেন। করোনা টিকায় নাকি আসলে বিষ মেশানো রয়েছে। টিকা নিলেই নাকি মৃত্যু অনিবার্য! তাই প্রাণ বাঁচাতে নদীতে ঝাঁপ। রামনগর তহশিলের সাব-ডিভিশনাল ম্যাজিস্ট্রেট রাজীব কুমার শুক্লা জানান, ঘটনাটি খুবই দুঃখজনক। করোনা টিকার বিষয়ে প্রচার সত্ত্বেও সকলে শুধু শুধু ভয় পাচ্ছেন। কেউই টিকা নিতে চাইছেন না।

    Published by:Sanjukta Sarkar
    First published: