করোনায় বাতিল হয়েছে বিয়ের অনুষ্ঠান, মনের দুঃখে বিয়ের পোশাকেই করোনার টিকা নিলেন কনে!

করোনায় বাতিল হয়েছে বিয়ের অনুষ্ঠান, মনের দুঃখে বিয়ের পোশাকেই করোনার টিকা নিলেন কনে!

বিয়ের পোশাকে করোনার টিকা? টিকা নিয়েই কি বিয়ে করতে গেলেন মহিলা?

মার্কিন যুক্তরাষ্ট্রের বাসিন্দা সারাহ স্টাডলি ও ৩৯ বছর বয়সী ব্রায়ান হার্লার (Brian Horlor) ২০১৯ সালের নভেম্বরে বাগদান পর্ব সম্পন্ন করেন।

  • Share this:

#বাল্টিমোর: কোভিড ১৯ (COVID 19) ভ্যাকসিন গ্রহণের সময়ে সাদা রঙের বিয়ের গাউন পরে রীতিমতো চমকে দিলেন সবাইকে যুক্তরাষ্ট্রের বাল্টিমোরের বাসিন্দা সারাহ স্টাডলি (Sarah Studley)। সাধারণত কোভিড ১৯ ভ্যাকসিন নেওয়ার সময়ে এই ধরনের পোশাকও কেউ পরতে পারেন বলে মানুষ ভাবতেই পারেন না। কিন্তু সম্প্রতি এমনটাই ঘটেছে।

ওয়াশিংটন পোস্ট অনুসারে, মার্কিন যুক্তরাষ্ট্রের বাসিন্দা সারাহ স্টাডলি ও ৩৯ বছর বয়সী ব্রায়ান হার্লার (Brian Horlor) ২০১৯ সালের নভেম্বরে বাগদান পর্ব সম্পন্ন করেন। এর পর তাঁরা ২০২০ সালে বিয়ের পরিকল্পনা করেন এবং পাশাপাশি ১০০ জন অতিথিকে আমন্ত্রণ জানিয়ে সান দিয়েগোতে একটি জাঁকজমক পূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে বিয়ে করবেন বলেও ঠিক করেন। কিন্তু গত বছর অতিমারীর কারণে সব কিছু প্রায় থেমে যায়। পালটে যায় পৃথিবীর চেনা ছবিটাও। ফলে তাঁদেরকেও এই পরিকল্পনা বাদ দিতে হয়।

যদিও তাঁরা নভেম্বরে একটি ছোটখাটো বিয়ের অনুষ্ঠানের আয়োজন করে সান দিয়েগো কাউন্টির ক্লার্ক অফিসের বাইরে বিয়ে করেন। সেখানে বিয়ের ঐতিহ্যবাহী পোশাক পরেন তাঁরা। এর পর এক ছোট্ট ডিনারের আয়োজন করা হয় যেখানে অল্প কিছু ঘনিষ্ঠ আত্মীয় উপস্থিত ছিলেন এবং কস্টকো থেকে একটি কেকও আনানো হয়। তবে এর পরও ওই দম্পতি তাঁদের অধরা স্বপ্নকে পূরণ করার আশায় পরিবার ও বন্ধুদের নিয়ে একটা বড়সড় আকারের আড়ম্বরপূর্ণ রিসেপশন অনুষ্ঠানের আয়োজন করতে চেয়েছিলেন আগামী জুন মাসে। এর জন্য পোলকা ডটের ডিজাইনের একটি সুন্দর গাউনও কিনে ফেলেন স্টাডলি।

কিন্তু ইতিমধ্যেই ফের হাজির করোনার দ্বিতীয় ঢেউ। ফলে এ বছরের জানুয়ারিতে যখন যুক্তরাষ্ট্রে ভ্যাকসিন প্রয়োগ কর্মসূচি শুরু হয়, তখন রিসেপশন অনুষ্ঠানের পরিকল্পনাও বাতিল করেন তাঁরা। ফলে রিসেপশনের জন্য কেনা গাউনটিও আর পরা হবে না বলে একপ্রকার নিরাশ হয়ে পড়েন স্টাডলি। এমনকি কোনও ভাল অনুষ্ঠান না আসা পর্যন্ত এটা আর ব্যবহার করা হবে না। কিন্তু স্টাডলির কাছে ভ্যাকসিন নেওয়ার দিনটিও একটি বিশেষ দিন বলে মনে হয়। কারণ তিনি Twitter-এ একজনের একটি পোস্ট দেখে অনুপ্রাণিত হয়েছিলেন। কেউ একজন ভ্যাকসিন নেওয়া উপলক্ষে চুমকি বসানো দীর্ঘ গাউন পরে একটি ছবি Twitter-এ পোস্ট করেছিলেন এবং ক্যাপশনে লিখেছিলেন ‘এটি এ বছরে আমার সেরা ঘটনা।’

এই ঘটনা থেকেই অনুপ্রাণিত হয়ে তিনিও ভ্যাকসিন নেওয়ার দিন তাঁর বিয়ের রিসেপশনের জন্য কেনা গাউনটি পরে বাল্টিমোরের এমঅ্যান্ডটি ব্যাঙ্ক ফুটবল স্টেডিয়ামে পৌঁছান। স্টাডলি বলেছেন যে ভ্যাকসিন কোনও নিরাময় বা মহামারীর অবসান নয়, তবে এটি অবশ্যই একটি টার্নিং পয়েন্ট। তিনি আরও বলেছেন যে এই ভ্যাকসিনটি নেওয়া হলে কোনও আশঙ্কা ছাড়াই তিনি তাঁর ৮১ বছরের বাবাকে জড়িয়ে ধরতে পারবেন। স্টাডলির স্বামী হার্লার বলেন যে, তাঁর স্ত্রী যখন এই পোশাক পরে এসেছিলেন তখন তিনি অবাক হয়েছিলেন এবং আনন্দিতও হয়েছিলেন। স্টাডলির বিয়ের গাউন পরে তাঁর ভ্যাকসিন গ্রহণ করার ছবি সোশ্যাল মিডিয়ায় প্রচুর শেয়ার হয়েছে। পাশাপাশি প্রচুর মানুষ প্রতিক্রিয়াও জানিয়েছেন এতে।

Published by:Simli Raha
First published: