UP Viral Video : ‘টিকা নিলে জ্বর আসবে'! ভ্যাকসিনের ভয়ে কোথায় লুকোলেন বৃদ্ধা? দেখুন যোগীরাজ্যের ভাইরাল ভিডিও...

ভ্যাকসিন আতঙ্কে জর্জরিত যোগীরাজ্য প্রতীকী ছবি

বাড়ি বাড়ি গিয়ে যোগ্য ব্যক্তিকে টিকা দেওয়ার (Vaccination) উদ্যোগ নিয়েছেন স্বাস্থ্য দফতরের আধিকারিকরা (Health Department)। কিন্তু মহা বিপদে পড়লেন একটি বাড়িতে ঢুকে। টিকা নেওয়ার 'যোগ্য' অশীতিপর বৃদ্ধাকে (Old Woman) কিনা খুঁজেই পাওয়া যায় না!

  • Share this:

    #উত্তরপ্রদেশ : করোনা আবহে ভ্যাকসিনেশন প্রক্রিয়া দ্রুত সম্পন্ন করতে উত্তরপ্রদেশের এতাওয়াহর বিজেপি বিধায়ক সরিতা ভাদৌড়িয়া (Sarita Bhadauria) ও স্বাস্থ্য দফতরের আধিকারিকরা ডোর টু ডোর ভ্যাকসিনেশন প্রক্রিয়া চালু করেন। বাড়ি বাড়ি গিয়ে যোগ্য ব্যক্তিকে টিকা দেওয়ার উদ্যোগ নিয়েছেন স্বাস্থ্য দফতরের আধিকারিকরা। কিন্তু মহা বিপদে পড়লেন একটি বাড়িতে ঢুকে। টিকা নেওয়ার 'যোগ্য' অশীতিপর বৃদ্ধাকে কিনা খুঁজেই পাওয়া যায় না! শেষে তাঁকে পাওয়া গেল রান্না ঘরের ড্রামের পেছনে। জানা গেল, ভ্যাকসিন নেওয়ার ভয়েই উত্তরপ্রদেশে (Uttar Pradesh) ওই বৃদ্ধা মহিলা ড্রামের পেছনে গিয়ে লুকিয়েছেন। আর সেই দৃশ্যের ভিডিও স্যোশাল মিডিয়ায় শেয়ার হতেই তা ভাইরাল হয়ে যায় ঝড়ের গতিতে।

    জানা গিয়েছে টিকাকরণের জন্য বৃদ্ধা মহিলা হর দেবীর বাড়িতে গিয়েছিলেন স্থানীয় বিধায়ক-সহ একদল স্বাস্থ্যকর্মী। কিন্তু বৃদ্ধার দাবি, 'ভ্যাকসিন নিলে শরীর খারাপ করবে, জ্বর আসবে।' তাই ভ্যাকসিন নেওয়ার ভয়েই তিনি বাড়িতে বড় ড্রামের পেছনে লুকিয়ে ছিলেন। অনেক বোঝানোর পর স্বাস্থ্যকর্মীরা তাঁকে খুঁজে বের করে ভ্যাকসিনেশন করান। সেই মুহূর্তের ভিডিও স্যোশাল মিডিয়ায় শেয়ার হতেই মুহূর্তেই তা ভাইরাল হয়ে যায়।

    উত্তরপরদেশে ইতিমধ্যেই ভয়াবহ আকার নিয়েছে করোনার দ্বিতীয় ঢেউ। সেই আবহে মানুষের সুরক্ষার্থে সরকারী তরফ থেকে টিকাকরণ বাধ্যতামূলক করা হয়েছে। ইতিমধ্যেই প্রথম ডোজ দেওয়ার পর দ্বিতীয় ডোজের প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। আবারও নতুন করে প্রথম জোনের টিকা দেওয়া শুরু হয়েছে। টিকার যোগ্য ব্যক্তিদের কো-উইন অ্যাপে রেজিস্ট্রেশনের মাধ্যমে নাম নথিভুক্তকরণের প্রক্রিয়া চলছে। তবে সরকার টিকাকরণের দিকে জোর দিলেও, এখনও কিছু মানুষের মন থেকে ভ্যাকসিন আতঙ্ক কাটেনি।

    এদের অনেকের ধারণা, ভ্যাকসিন নিলে শরীর খারাপ করবে। আর তাই ভ্যাকসিন আতঙ্কের একের পর এক আজব ছবি দেখা যাচ্ছে যোগী আদিত্যনাথের উত্তরপ্রদেশে। কিছুদিন আগেই এখানে একটি গ্রামের একদল গ্রামবাসীকে এক কোমর জলে নেমে থাকতে দেখা গিয়েছিল এই টিকার ভয়েই। তাঁদের অবশ্য দাবি ছিল, টিকতে রয়েছে বিষ, তাই টিকা নেওয়া একেবারেই ঠিক হবে না। টিকাকরণে জোর দেওয়ার পাশাপাশি তৃণমূল স্তরে মানুষের মনে টিকাকরণ নিয়ে ভুল ধারণা সরানোই এখন বড় চ্যালেঞ্জ হয়ে উঠেছে যোগী আদিত্যনাথের।

    Published by:Sanjukta Sarkar
    First published: