Uber Fare hike: রাজ্যের পরামর্শ ছাড়াই এক লাফে ১৫% ভাড়া বাড়াল উবের! মাথায় হাত মধ্যবিত্তের

ভাড়া বাড়াল উবের। প্রতীকী ছবি৷

Uber Fare hike: সূত্রের খবর, চলতি সপ্তাহেই দুই ক্যাব সংগঠনকে ডেকে পাঠাচ্ছে রাজ্য পরিবহণ দফতর। সেখানে ভাড়া কাঠামো নিয়ে বিস্তারিত আলোচনা হবে।

  • Share this:

    #কলকাতা: রাজ্যের সাথে কথা না বলেই ভাড়া বাড়াল উবের (Uber Fare Hike)। মঙ্গলবারই পরিবহণ দফতরের সঙ্গে যোগাযোগ করেছিল উবের। জানিয়েছিল ভাড়া বাড়াতে চায় তারা। রাজ্য তখন তাদের চিঠি দিয়ে আবেদন করতে বলে। সেই চিঠি রাজ্যের কাছে আসার আগেই ভাড়া বাড়াল উবের। সংস্থার বিবৃতি থেকে জানা যাচ্ছে , ১ জুলাই থেকে ১৫ শতাংশ ভাড়া বাড়াচ্ছে উবের। জ্বালানির দাম বৃদ্ধি এবং লকডাউনের ধাক্কার কথা মাথায় রেখেই ক্ষতি সামাল দিতে এই পদক্ষেপ, বলছে উবের কর্তৃপক্ষ।

    শুধু উবেরই নয় ভাড়া বাড়ানোর আবেদন জানিয়েছে আরো এক অ্যাপ ক্যাব সংস্থা -ওলা। উবেরের ক্ষেত্রে বিবৃতিতে বলা হয়েছে, বুধবার রাত ১২ টার পর থেকেই  প্রতি কিলোমিটারে ১০ টাকার জায়গায় এবার থেকে দিতে হবে ১৪ টাকা ৭০ পয়সা।

    দীর্ঘদিন লকডাউনে রাজ্যে গণপরিবহণ বন্ধ ছিল। মুখ্যমন্ত্রী সম্প্রতি সিদ্ধান্ত নিয়েছেন ১ জুলাই  থেকে রাস্তায় নামবে বাস। আর ঠিক ওই দিনই ভাড়া বাড়াচ্ছে উবের। কিন্তু প্রশ্ন থাকছে রাজ্যের সঙ্গে আলোচনা না করেই কেন এই সিদ্ধান্ত নিয়ে ফেলল উবের!

    সূত্রের খবর, চলতি সপ্তাহেই দুই ক্যাব সংগঠনকে ডেকে পাঠাচ্ছে রাজ্য পরিবহণ দফতর। সেখানে ভাড়া কাঠামো নিয়ে বিস্তারিত আলোচনা হবে। ভাড়া নিয়ন্ত্রণের জন্যে শীঘ্রই আসতে চলেছে নির্দেশিকা।

    বলাই বাহুল্য, এই সিদ্ধান্তে চাপ পড়বে সরাসরি মধ্যবিত্তের পকেটে। রাজ্যে আগামীকাল থেকে কিছু বাস পরিষেবা চালু হলেও বন্ধই থাকছে ট্রেন মেট্রো পরিষেবা। শহরতলি থেকে অফিসপাড়ায় আসতে অনেকেই উবেরেরই  শরণাপন্ন হচ্ছিলেন এতদিন। ভাড়া বাড়ায় তাঁদের সমস্যা বাড়বে বলেই মনে করা হচ্ছে। যদিও উবের কর্তৃপক্ষের দাবি, তারা ভাড়া বাড়ালেও টাইম চার্জ আগের থেকে কমিয়েছে।

    Published by:Arka Deb
    First published: