করোনা ভাইরাস

corona virus btn
corona virus btn
Loading

কন্টেইনমেন্ট জোনে নজরদারি, চারজন করে চিকিৎসক নিয়ে বিশেষ দল রাজ্যের

কন্টেইনমেন্ট জোনে নজরদারি, চারজন করে চিকিৎসক নিয়ে বিশেষ দল রাজ্যের
প্রতীকী ছবি

নির্দিষ্ট অঞ্চলগুলিতে এই বিশেষ টিম তথ্য সংগ্রহ করবেন এবং কিভাবে সেখানে করোনা সংক্রমণের গতি রোধ করা যায় সেই বিষয়ে পরিকল্পনা করে স্বাস্থ্য ভবনকে তাঁরা প্রতিদিন জানাবেন।

  • Share this:

#‌কলকাতা: রাজ্যের করোনা পরিস্থিতি মোকাবিলায় আরও সক্রিয় হচ্ছে প্রশাসন। আরও কড়া নজরে কীভাবে সংক্রমণের গতি রোধ করা যায়, এখন সেই চেষ্টা চালাচ্ছে রাজ্য সরকার। আর সেই চেষ্টার অংশ হিসাবেই চারজন করে কমিউনিটি মেডিসিনের চিকিৎসকদের নিয়ে বিশেষ নজরদারি দল তৈরি করল স্বাস্থ্য ভবন।

এমন উদ্যোগ রাজ্যে এই প্রথম। নির্দিষ্ট অঞ্চলগুলিতে এই বিশেষ টিম তথ্য সংগ্রহ করবেন এবং কিভাবে সেখানে করোনা সংক্রমণের গতি রোধ করা যায় সেই বিষয়ে পরিকল্পনা করে স্বাস্থ্য ভবনকে তাঁরা প্রতিদিন জানাবেন।

এমনিতেই উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা এবং হুগলি কনটেইনমেন্ট জোন নিয়ে মাথা ব্যথা বাড়ছে স্বাস্থ্য ভবনের। আপাতত এই তিনটি জেলাতেই কমিউনিটি মেডিসিন বিভাগের শিক্ষকদের নিয়ে তৈরি বিশেষ নজরদারি টিম কাজ করবে।

সাগর দত্ত মেডিকেল কলেজ , ডায়মন্ড হারবার মেডিকেল কলেজ, বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতাল এবং ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালের কমিউনিটি মেডিসিন বিভাগের চারজন করে চিকিৎসককে নিয়ে এই বিশেষ নজরদারি তিনটি দল তৈরি করা হয়েছে।

ইতিমধ্যে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা অনেকটাই বেড়েছে। কলকাতা, উত্তর ২৪ পরগণা ও হাওড়া জেলায় আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বেড়ে যাওয়ার ফলে চিন্তা বেড়েছে সরকারেরও। তাই একদিকে কন্টেইনমেন্ট জোন বাড়িয়ে, অন্য দিকে এই বিশেষ নজরদারি দলের সাহায্যে আগামী দিনে সংক্রমণ রুখে দেওয়ার লড়াই চালাবে রাজ্য সরকার।

Published by: Uddalak Bhattacharya
First published: May 11, 2020, 2:09 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर