corona virus btn
corona virus btn
Loading

করোনা মোকাবিলায় সৌরভের অনুদান ৫০ লক্ষ টাকার চাল, সিএবি দিল ২৫ লক্ষ টাকা

করোনা মোকাবিলায় সৌরভের অনুদান ৫০ লক্ষ টাকার চাল, সিএবি দিল ২৫ লক্ষ টাকা

কঠিন পরিস্থিতিতে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়।

  • Share this:

#কলকাতা: করোনা সংক্রমণ ঠেকাতে দেশজুড়ে চলছে লকডাউন। নেওয়া হয়েছে একাধিক পদক্ষেপ। রাজ্যজুড়ে বন্ধ দোকানপাট, শুনশান রাস্তাঘাট। মিলছে শুধু জরুরি পরিষেবা। এই অবস্থায় বিপদে পড়েছেন দুঃস্থরা। দু’বেলা ভাতের সংস্থান করাই তাঁদের কাছে  সবচেয়ে কঠিন পরীক্ষা। কঠিন পরিস্থিতিতে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়।

এক বেসরকারি সংস্থার সঙ্গে হাত মিলিয়ে ৫০ লক্ষ টাকার চাল অনুদান করলেন সৌরভ। দরিদ্র ও প্রয়োজনীয় মানুষদের সাহায্যে এই চাল দেওয়া হবে। সরকারি স্কুল থেকে এই চাল বিলি করা হবে। ইতিমধ্যেই করোনা সচেতনতায় একাধিকবার সোশ্যাল মিডিয়ায় আবেদন রেখেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ভিডিও বার্তা দিয়েছেন। গৃহবন্দি থাকার জন্য আবেদন করেছেন। এবার দেশের একজন দায়িত্ববান নাগরিক হিসেবে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন বোর্ড প্রেসিডেন্ট। সৌরভ মনে করেন, এখন সবাই মিলে লড়াই করা প্রয়োজন। তাহলেই করোনা মোকাবিলা করা সম্ভব। এই উদ্যোগ দেখে রাজ্যের আরও অনেকে এগিয়ে আসলে করোনার সঙ্গে মোকাবিলা করা সহজ হবে বলে মনে করেন মহারাজ।

অন্যদিকে করোনা যুদ্ধে এবার এগিয়ে এল সিএবি। মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ২৫ লক্ষ টাকা অনুদান দিল ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল। শুধু তাই নয়, সিএবি প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া ব্যক্তিগতভাবে ৫ লক্ষ টাকা অনুদান দিলেন। অভিষেক বলেন, ‘‘কঠিন পরীক্ষার মধ্যে দিয়ে আমরা যাচ্ছি। সবাই মিলে লড়াই করতে হবে। আমরা এই যুদ্ধে সামিল হয়ে অনুদানের সিদ্ধান্ত নিয়েছি। ক্রিকেট এখন একতার প্রতীক এমনকী, মানবতার প্রতীক। আমরা সিদ্ধান্ত নিয়েছি সরকারের রিলিফ ফান্ডে সিএবি -র পক্ষ থেকে ২৫  লক্ষ টাকা অনুদান দেব।’’

সিএবি সচিব স্নেহাশীস গঙ্গোপাধ্যায় বলেন, ‘‘সংকটের মুহূর্তে মানুষের পাশে দাঁড়ানোটা কাজ। কেন্দ্র ও রাজ্য সরকার প্রচুর উদ্যোগ নিয়েছে। এখনও অনেকটা লড়াই বাকি। এই সময় সবাইকে পাশে থেকে সাহায্যের হাত বাড়িয়ে দিতে হবে।’’

ইতিমধ্যেই সিএবি বাংলা ক্রিকেটারদের দিয়ে সোশ্যাল মিডিয়ায় আবেদন করেছেন। সাধারণ মানুষকে লকডাউনে গৃহবন্দি থাকার জন্য ভিডিও বার্তা দিয়েছেন অধিনায়ক ঈশ্বরণ থেকে অনুষ্টুপ-সহ বাংলার সব ক্রিকেটাররা।

Eeron Roy Barman

Published by: Siddhartha Sarkar
First published: March 25, 2020, 10:11 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर