corona virus btn
corona virus btn
Loading

লকডাউনে পচবে মিষ্টি, একটা মিষ্টি কিনলে সঙ্গে আরও একটা মিষ্টি ফ্রি

লকডাউনে পচবে মিষ্টি, একটা মিষ্টি কিনলে সঙ্গে আরও একটা মিষ্টি ফ্রি

করোনায় পেটপুরে মিষ্টিমুখ রায়গঞ্জ শহরে, একটা মিষ্টি কিনলে সঙ্গে আরও একটা মিষ্টি ফ্রি।

  • Share this:

#রায়গঞ্জ: করোনায় পেটপুরে মিষ্টিমুখ রায়গঞ্জ শহরে, একটা মিষ্টি কিনলে সঙ্গে আরও একটা মিষ্টি ফ্রি। আর তাতেই বাজিমাৎ রায়গঞ্জ শহরের নেতাজী সুভাষ রোডের প্রখ্যাত মিষ্টির দোকান " শ্রীকুঞ্জের "। দামি দামি পান্তুয়া থেকে রসগোল্লা হোক কিংবা মতিচুরের লাড্ডু পাচ্ছেন অর্দ্ধেক দামে। আর এই সুবর্ণ সুযোগটা কিছুতেই হাতছাড়া করতে চাইলেননা রায়গঞ্জের মিষ্টিপ্রেমী মানুষেরা। ক্রেতাদের ভিরে হিমশিম দোকানের মালিক কদম জৈন সহ কর্মীরা। থাক না করোনা ভাইরাস সংক্রমণের আশঙ্কা, অর্ধেক দামে সুস্বাদু মিষ্টির আস্বাদন কিন্ত রায়গঞ্জের মানুষকে পাইয়ে দিল করোনা প্রতিরোধে লক ডাউন ঘোষণাই।

লক ডাউনের কারনে আগামী পাঁচদিন বন্ধ থাকবে প্রসিদ্ধ এই মিষ্টির দোকান, ফলে তৈরি হওয়া হাজার হাজার রকমের মিষ্টি পচে নষ্ট হয়ে যাওয়ার চাইতে অর্দ্ধেক দামে বিক্রি করলে অনায়াসেই শেষ হয়ে যাবে দোকানের সব মিষ্টি। আর হলও তাই। মিষ্টির দোকান শ্রীকুঞ্জ অর্দ্ধেক দামে মিষ্টি বিক্রির অফার ঘোষনা করতেই শয়ে শয়ে মানুষ মিষ্টি কিনতে ভীড় জমালেন রায়গঞ্জের শ্রীকুঞ্জে।

এই পাঁচটি দিন বাড়িতে বসে পরিবার নিয়ে কম দামে সুস্বাদু মিষ্টিমুখ তো করা যাবে! করোনা ভাইরাস প্রতিরোধে ২৩ মার্চ সোমবার বিকেল ৫ টা থেকে ২৭ মার্চ শুক্রবার পর্যন্ত সমগ্র উত্তর দিনাজপুর জেলা লক ডাউন ঘোষনা করেছে রাজ্য সরকার। সোমবার সকাল থেকেই রায়গঞ্জ শহরের বিভিন্ন বাজারে বাড়িতে খাদ্যদ্রব্য মজুত করার জন্য ছিল ক্রেতাদের ভীড়। দুপুর দুটো নাগাদ রায়গঞ্জ শহরের প্রসিদ্ধ মিষ্টির দোকান " শ্রীকুঞ্জ " তাদের দোকানের মজুত মিষ্টির সম্ভার শেষ করার লক্ষ্যে ঘোষনা করে পাঁচশো টাকার মিষ্টি কিনলে পাঁচশো টাকার মিষ্টি ফ্রি। খাদ্যরসিক মিষ্টিপ্রেমী বাঙালী ঘোষনা শোনা মাত্রই হুমড়ি খেয়ে পড়ে শ্রীকুঞ্জ মিষ্টির দোকানে। এরপর বিকেল চারটের সময় ওই মিষ্টির দোকান সব মিষ্টি শেষ করে দেওয়ার জন্য অফার দেয় একটা মিষ্টি কিনলেই একটা ফ্রি। সুস্বাদু দামী এই মিষ্টি যাঁরা দূর থেকে দেখেই দামের জন্য ফিরে যেতেন তাঁরাও ভীড় জমাতে শুরু করেন শ্রীকুঞ্জে। সব ধরনের মিষ্টি শেষ হয়ে যাওয়ায় যেমন খুশী দোকানের মালিক, তেমনি কম দামে সুস্বাদু প্রসিদ্ধ মিষ্টি বাড়িতে নিয়ে যেতে পেরে খুশী রায়গঞ্জের ক্রেতারাও। করোনা আতঙ্কে লক ডাউন ঘোষনায় আর যাইহোক বাড়িতে বসে ভালো ভালো মিষ্টি খেতে পারবেন এটা যে পুরোটাই পড়ে পাওয়া ষোলো আনা!

First published: March 23, 2020, 9:43 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर