corona virus btn
corona virus btn
Loading

করোনায় আক্রান্ত অ্যাম্বুলেন্স চালক, কোয়ারেন্টাইনে হাসপাতালে চিকিৎসাধীন ১৪

করোনায় আক্রান্ত অ্যাম্বুলেন্স চালক, কোয়ারেন্টাইনে হাসপাতালে চিকিৎসাধীন ১৪
প্রতীকী ছবি

অসুস্থ বোধ করায় ওই ব্যক্তি প্রথমে ঘাটাল হাসপাতালে যান। সেখানে তিনি মেডিসিন ওয়ার্ডে ভর্তি ছিলেন। তাঁর শরীরে করোনা ভাইরাসের উপসর্গ মেলায় তাঁকে মেদিনীপুরের আয়ুশ হাসপাতালে ভর্তি করা হয় দিন তিনেক আগে।

  • Share this:

#ঘাটালঃ ঘাটালে করোনা আক্রান্ত অ্যাম্বুলেন্স চালক। তিনি ঘাটালের ১৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। তাঁর বাড়ির আশপাশের সমস্ত লোককে জানিয়ে দেওয়া হয়েছে যে কেউ বাড়ি থেকে বের হতে পারবেন না। বৃহস্পতিবার রাত থেকেই ১৩ নম্বর ওয়ার্ড স্যানিটাইজ করা শুরু হয়েছে।

শুক্রবার জেলা স্বাস্থ্য দফতরের অ্যাম্বুলেন্স চালকের করোনা পজিটিভ জানিয়ে দেওয়ার পরেই শুরু হয়েছে জোর তৎপরতা। ঘাটাল পৌরসভার ১৩ নম্বর ওয়ার্ডের মহাপাত্র পাড়ায় ভাড়া থাকতেন অ্যাম্বুলেন্সের চালক। তাই বিভিন্ন দিক থেকে মহাপাত্র পাড়াকে ব্যারিকেড দিয়ে বিচ্ছিন্ন করা হয়েছে। মহাপাত্র পাড়া ঢোকার রাস্তা গুলিকে আটকে দেয়া হয়েছে। নজরদারি চালাচ্ছে ঘাটাল থানার পুলিশকর্মীরা।

দেড়শ পরিবারের বাস মহাপাত্র পাড়ায়। করোনা সংক্রমণের খবর আসতেই   শুক্রবার সন্ধ্যা থেকে এই পাড়ার মধ্যে কাউকে ঢুকতে বা বের হতে দেওয়া হচ্ছে না। ঘাটাল পৌরসভার কর্মীরা মহাপাত্র পাড়ায় শুক্রবার সকাল থেকেই জীবানুমুক্ত করার কাজ চালাচ্ছেন। অ্যাম্বুলেন্সের চালক করোনা পজিটিভ ধরা পড়ার আগে ঘাটাল হসপিটালে চিকিৎসাধীন ছিলেন। ঘাটাল মহকুমা প্রশাসনের পক্ষ থেকে তথ্য সংগ্রহ করা চলছে চালক যুবক কয়েকদিন কোথায় কোথায় গিয়েছেন। কোন রোগীকে কোথায় পৌঁছে দিয়েছেন বা কার কার সঙ্গে সংস্পর্শে এসেছেন। বৃহস্পতিবার রাতে পশ্চিম মেদিনীপুরের জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক গিরিশচন্দ্র বেরা জানিয়েছেন যে কয়েক দিন আগেই এক ব্যক্তির লালারসের নমুনা পাঠানো হয়েছিল। তাঁর করোনা পজিটিভ বলে রিপোর্ট এসেছে। তাঁকে মেছোগ্রামে লেভেল থ্রি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অসুস্থ বোধ করায় ওই ব্যক্তি প্রথমে ঘাটাল হাসপাতালে যান। সেখানে তিনি মেডিসিন ওয়ার্ডে ভর্তি ছিলেন। তাঁর শরীরে করোনাভাইরাসের উপসর্গ মেলায় তাঁকে মেদিনীপুরের আয়ুশ হাসপাতালে ভর্তি করা হয় দিন তিনেক আগে। সেখান থেকেই তাঁর লালারসের নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য পাঠান হয়েছিল। সেই রিপোর্ট পজেটিভ আসে। জানা গিয়েছে, ঘাটাল হাসপাতালে যে ১৪ জন তাঁর সঙ্গে একই ওয়ার্ডে ছিলেন তাঁদের সকলকেই কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

First published: April 24, 2020, 6:22 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर