COVID19 India: ভারতে করোনা আটকাতে টিকাকরণের আরও জোর দিতে হবে, জানাচ্ছেন মার্কিন বিশেষজ্ঞ ডাঃ ফাউচি

Dr Anthony Fauci on India Corona situation

ভ্যাকসিনের ফলে করোনার ভাইরাস প্রতিরোধ করতে না পারলেও, এটির বিরুদ্ধে লড়াইয়ে সহায়তা করতে সক্ষম হবে। তিনি মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের চিফ হেলথ অ্যাডভাইসার৷ ভারতে করোন সংক্রমণ নিয়ে দিলেন বিশেষ মতামত৷

  • Share this:

    #নয়াদিল্লি: ভারতে করোনাভাইরাস দ্বিতীয় (Coronavirus)ঢেউ ব্যাপক প্রভাব ফেলেছে৷ প্রচুর মানুষ সংক্রামিত হয়েছে এই দফায়। মৃত্যুর সংখ্যাও বাড়ছে। এমন পরিস্থিতিতে বিশ্বের অন্যান্য দেশগুলিও ভারতের পরিস্থিতি (Covid 19 in India) নিয়ে উদ্বেগ প্রকাশ করছে। মার্কিন যুক্তরাষ্ট্রও (United States)সাহায্যের হাত বাড়িয়েছে ইতিমধ্যেই। আমেরিকার শীর্ষ স্বাস্থ্য বিশেষজ্ঞ ও রাষ্ট্রপতি জো বাইডেনের (Joe Biden) প্রধান স্বাস্থ্য বিশেষজ্ঞ ডাঃ অ্যান্টনি ফৌসি (Dr. Anthony Fauci) ভারতে করোনার ভাইরাস সংক্রমণ মোকাবেলায় বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ পরামর্শ দিয়েছেন।

    সিএনএন-নিউজ ১৮-কে দেওয়া এর বিশেষ সাক্ষাৎকারে ডঃ ফাউচি বলেন যে, ভারতের যতটা সম্ভব টিকাকরণের উপর জোর দেওয়া বাঞ্ছনীয়৷ তাঁর মতে, টিকাকরণের ফলে মৃত্যুর সংখ্যা কমবে।

    তিনি বলেন যে, বিশ্বে এই মুহূর্তে করোনার ভাইরাসের অনেকগুলি রূপ রয়েছে। এমন পরিস্থিতিতে, ভ্যাকসিনের ফলে করোনার ভাইরাস প্রতিরোধ করতে না পারলেও, এটির বিরুদ্ধে লড়াইয়ে সহায়তা করতে সক্ষম হবে। তাই ভারতের আরও বেশি সংখ্যক মানুষকে টিকা দেওয়া উচিত। এটি করোনার বিরুদ্ধে লড়াইয়ে অনেকাংশে সহায়তা করতে পারে।

    ডাঃ ফাউচি আরও বলেছেন যে, করোনার ভাইরাসের বিরুদ্ধে লড়াই করার জন্য দুটি গুরুত্বপূর্ণ বিষয় রয়েছে। প্রথমটি হল লোকজনকে হাসপাতালে যাওয়া থেকে বাঁচানো। দ্বিতীয়টি হল তাদের যদি হাসপাতালে যেতে হয় তবে সংক্রমণ কমাতে প্রয়োজনীয় ওষুধ ব্যবহার করা উচিত।

    ডাঃ ফাউচি বলেছিলেন যে ভারতের হাসপাতালে শয্যা সংখ্যাও বাড়ানোর জরুরি প্রয়োজন রয়েছে এবং এই মারাত্মক রোগের বিরুদ্ধে একযোগে লড়াই করতে হবে। আমেরিকা অক্সিজেন সিলিন্ডার এবং অক্সিজেন জেনারেটর দিয়ে সাহায্য করছে ভারতকে৷ এবং এভাবে একসঙ্গে লড়াই না করলে এই রোগ থেকে মুক্তি নেই বলে মনে করেন মার্কিন যুক্তরাষ্ট্রের বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ ফাউচি৷

    Published by:Pooja Basu
    First published: