তল্লাশির আগেই "নো মাস্ক" পোস্টার দোকানে লাগানো মিলল মাস্ক!

তল্লাশির আগেই
  • Share this:

Susovan Bhattacharjee

#কলকাতা: শহরে মাস্ক অভিযান চলছে প্রতিদিন। বার্তা একটাই অমিল মাস্কের সন্ধান করে শহরে মাস্ক পর্যাপ্ত করা। অভিযানের পরেও মাস্কের আকাল দূর হচ্ছে না। মঙ্গলবার শহরের কলকাতার চিত্তরঞ্জন অ্যাভিনিউের বিভিন্ন দোকানে হানা দেয় ইবি-র আধিকারিকরা। ইবি-র তরফে বিভিন্ন দোকানে মাস্ক দেখতে চাইলে তাদের তরফে জানিয়ে দেওয়া হয় মাস্ক নেই। কিছু দোকানের তরফে জানানো হয় মাস্ক তো নেই, আমরাও চেয়েছি পাচ্ছি না। এদিন শহরের বিভিন্ন দোকানে বেশ কিছু মজুত করা স্টক দেখতে চান আধিকারিকরা। এদিন তাঁদের স্পষ্ট জানিয়ে দেওয়া হয় মাস্ক নেই। স্যানিটাইজারের খোঁজ চালানো হলেও অমিল সেটিও। স্যানিটাইজার নেই বললেও দোকানগুলোর তরফে জানানো হয় স্যানিটাইজার পাওয়া যেতে পারে বেশ কিছুদিন পরেই।

যদিও ইবি-র তরফে বলা হয় স্যানিটাইজার বেশি করে মজুত করে ঘারতি কমান। যদিও তাদের তরফে সেই একই কথা আসুক স্যানিটাইজার দেখা যাবে। এদিন চিত্তরঞ্জন অ্যাভিনিউের বিভিন্ন দোকানের তল্লাশি অভিযানেই মিলল মাস্ক। সেই জমানো মাস্ক দেখেই কিছুটা অবাক হন ইবি-র অফিসারা। নো মাস্ক পোস্টার দেখার পার হাতের সামনে মাস্ক দেখে অবাক হয় ইবি। প্রায় ২০০ টির মত সাধারন মাস্ক ও এন ৯৫ মাস্ক ১১টি দেখেন।

N95 মাস্ক আছে জানাজানি হতেই দোকানে লম্বা লাইন তৈরী হয়।  দোকানদার জানিয়েদেন সেই ১১টি বাড়ির লোকের জন্য গুনে রাখা আছে। নেবেন না। যদিও প্রায় ২০০টি মাস্ক পলিউশন মাস্ক বলে জানিয়েদেন। এদিন সেই মাস্ক দেখে ইবি-র তরফে জানিয়ে দেয় দাম বেশি নেবেন না। দাম নিয়ে একটু সচেতন হোন, সবার মাস্ক দরকার।  অভিযানে মাস্ক দেখে মঙ্গলবার অনেকটাই অবাক হলেন ইবি-র অফিসারা।

First published: March 17, 2020, 9:23 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर