Mumbai Vaccine Scam: ভারসোভাতেও ভুয়ো করোনা টিকাচক্র, ভুক্তভোগী ফিল্ম প্রযোজনা সংস্থার ১৫০ জন!

ভারসোভাতেও ভুয়ো করোনা টিকাচক্র, ভুক্তভোগী ফিল্ম প্রযোজনা সংস্থার ১৫০ জন!

করোনাভাইরাসের (Coronavirus India) এমন কালবেলার মধ্যে এবার করোনার টিকা নিয়েও কালোবাজারি। ভুয়ো টিকা দেওয়ার অভিযোগ উঠল মুম্বইয়ের (Mumbai vaccine scam) দুই জায়গায়।

  • Share this:

    #মুম্বই: করোনাভাইরাসের (Coronavirus India) এমন কালবেলার মধ্যে এবার করোনার টিকা নিয়েও কালোবাজারি। ভুয়ো টিকা দেওয়ার অভিযোগ উঠল মুম্বইয়ের (Mumbai vaccine scam) দুই জায়গায়। যেখানে বিশেষজ্ঞ-চিকিৎসকেরা একমাত্র করোনার টিকাকেই (Coronavirus Vaccine) শেষ হাতিয়ার বলে মনে করছেন, সেখানে ভুয়ো টিকাচক্রের ঘটনা নতুন করে চিন্তা বাড়িয়েছে।

    মুম্বইয়ের কান্দিভালির হিরানন্দানি এস্টেট সোসাইটির পর এ বার ভারসোভাতেও করোনার ভুয়ো টিকা দেওয়ার অভিযোগ উঠল। পুলিশের দাবি, কান্দিভালিতে যে চক্রটি এতে শামিল ছিল, তারাই ভারসোভার একটি ফিল্ম প্রযোজনা সংস্থার ১৫০ জন কর্মী ও তাঁদের পরিবারের সদস্যদের ভুয়ো টিকা দিয়েছে। কান্দিভালির ভুয়ো টিকা-কাণ্ডে ইতিমধ্যেই ৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতদের বিরুদ্ধে এ বার ভারসোভা পুলিশের তরফে দ্বিতীয় এফআইআর করা হল। কান্দিভালি পুলিশের দাবি, এই ঘটনায় মূল অভিযুক্ত হিসাবে মণীশ ত্রিপাঠী নামে এক চিকিৎসকের নাম উঠে আসছে। ঘটনার পর থেকে গা-ঢাকা দিয়েছেন তিনি। পুলিশ তাঁর খোঁজে তল্লাশি শুরু করেছে।

    রবিবার ভারসোভার পুলিশ জানিয়েছে, কান্দিভালির হিরানন্দানি গোষ্ঠীর একটি আবাসনের বাসিন্দাদের পর ২৯ মে, ভারসোভায় টিকাকরণ করেন অভিযুক্তরা। ওই দিন কোভিশিল্ডের প্রথম টিকা নেন ভারসোভার ম্যাচবক্স পিকচার্স প্রযোজনা সংস্থাটির কর্মী ও পরিবারের সদস্যরা। তবে টিকা নেওয়া হলেও তাঁদের টিকাকরণের শংসাপত্র দেওয়া হয়নি বলে অভিযোগ। শংসাপত্র তৈরির কাজ জমে রয়েছে বলেই তা সে মুহূর্তে দেওয়া যাচ্ছে না বলে দাবি করেছিলেন অভিযুক্তরা। টিকাগ্রহণকারীদের দাবি, কয়েক সপ্তাহের মধ্যেই শংসাপত্র দেওয়া হবে বলে আশ্বস্ত করেন তাঁরা। তবে টিকা নেওয়ার পর কারও উপসর্গ দেখা না দেওয়ায় অভিযুক্তদের বিরুদ্ধে সন্দেহ হয়। এর পর ওই টিকাগ্রহণকারীরা ভারসোভা পুলিশের দ্বারস্থ হন। তার পরেই এফআইআর দায়ের করা হয়।

    রবিবার ভারসোভা পুলিশের এক শীর্ষ আধিকারিক জানিয়েছেন, 'কান্দিভালি পুলিশের হাতে ধরা পড়া অভিযুক্তদের বিরুদ্ধে আমরা এফআইআর দায়ের করেছি। দু'টি কাণ্ডেই অভিযুক্তরা একই চক্রের সঙ্গে যুক্ত। কান্দিভালির ঘটনায় তদন্ত শেষ হলে অভিযুক্তদের হেফাজতে নেব।'

    Published by:Raima Chakraborty
    First published: