corona virus btn
corona virus btn
Loading

‘নিজের ভাল ছাড়া আর কিছু বোঝে না যারা’, করোনা নিয়ে কবিতায় মুখর মুখ্যমন্ত্রী 

‘নিজের ভাল ছাড়া আর কিছু বোঝে না যারা’, করোনা নিয়ে কবিতায় মুখর মুখ্যমন্ত্রী 
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

বুঝতে ভুল হয় না, মুখ্যমন্ত্রীর উষ্মা কাদেরকে ঘিরে। করোনা নিয়ে ইতিমধ্যেই গুজব না ছড়িয়ে লড়াইয়ের আহবান জানিয়েছেন মমতা।

  • Share this:

#কলকাতা: ইঙ্গিতবাহী কবিতা লিখলেন মমতা বন্দ্যোপাধ্যায়। করোনা নিয়ে লেখা কবিতায় এবার "দামী" লোকেদের অসচেতনতা নিয়ে এবার সরব মুখ্যমন্ত্রী । স্বরাষ্ট্র দফতরের এক আধিকারিক তার ছেলের করোনা আক্রান্ত হওয়ার ঘটনা জেনেও উপযুক্ত পদক্ষেপ নেননি। ঘটনায় বেদম চটেছিলেন মুখ্যমন্ত্রী। প্রকাশ্যে নিন্দাও করেছিলেন। তবে কি "দামী" লোকেদের অসচেতনতা বলতে আকারে ইঙ্গিতে ওই আধিকারিককেই দুষলেন মুখ্যমন্ত্রী তার কবিতায়। প্রশ্ন উঠছেই।

বৃহস্পতিবার প্রচারিত ওই কবিতায় মমতা লিখেছেন "যাক না জগৎটা উচ্ছন্নে এই ভাব কিছু দামীদের "।। আবার ওই কবিতায় মুখ্যমন্ত্রী আক্ষেপের সুরে বলেছেন "যাদের সচেতনতা এই সমাজকে আক্রান্ত হওয়ার থেকে বাঁচাতে পারতো তারা কি সচেতন  ?  " বুঝতে ভুল হয় না,  মুখ্যমন্ত্রীর উষ্মা কাদেরকে ঘিরে।

করোনা নিয়ে ইতিমধ্যেই গুজব না ছড়িয়ে লড়াইয়ের আহবান জানিয়েছেন মমতা। এই লড়াইয়ে সরকারি হাসপাতালের পাশাপাশি বেসরকারি হাসপাতালগুলিকেও শামিল করেছেন তিনি। এই লড়াইয়ে বারে বারে সবাইকে সচেতন থাকার কথাও বলেছেন তিনি।। আর এই সচেতনতার প্রশ্নেই এবার নাম না করে "দামী" লোকেদের তীরবিদ্ধ করলেন মুখ্যমন্ত্রী । নিজেদের ছাড়া কারোর ভাল চায় না যারা । "করোনা " নামের ওই কবিতায় মমতা বন্দ্যোপাধ্যায় লিখেছেন "ডেঙ্গি সোয়াইন ফ্লু সব হয়েছে কমজোরি করোনা করছে গা-জোয়ারি, ওটা নাকি বড্ড ভারী ৷" আন্দোলন বা প্রতিবাদ। নিজের কলমে নিজের মত করে প্রতিক্রিয়া জানান মমতা। মহামারী রুখতেও প্রশাসকের ভুমিকা রাখার পাশাপাশি কলমের ভাষাতেও এবারেও প্রাঞ্জল তৃণমূল সুপ্রিমো।।

Sourav Guha

First published: March 19, 2020, 10:47 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर