corona virus btn
corona virus btn
Loading

NEET এবং JEE মেইন পরীক্ষা কবে! ৫ মে ঘোষণা করতে পারেন মানবসম্পদ উন্নয়ন মন্ত্রী

NEET এবং JEE মেইন পরীক্ষা কবে! ৫ মে ঘোষণা করতে পারেন মানবসম্পদ উন্নয়ন মন্ত্রী
সংগৃহীত ছবি

পরীক্ষার্থীদের স্বস্তি দিতে আগামী ৫ মে NEET এবং JEE মেইন-এর পরীক্ষার দিন জানাবে কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রক। পাশাপাশি বোর্ডের বাকি থাকা পরীক্ষার দিনও এদিনই ঘোষণা হবে।

  • Share this:

#নয়াদিল্লিঃ করোনা সংক্রমণ রুখতে লকডাউনে দেশ। বন্ধ স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় থেকে গণপরিবহন ও বিবিধ পরিষেবা। আর সেই উদ্ভূত পরিস্থিতির জেরে স্থগিত ন্যাশনাল এলিজিবিলিটি কাম এন্ট্রান্স টেস্ট (NEET) এবং JEE মেইন পরীক্ষা। ফলে সমস্যায় পড়েন লক্ষ লক্ষ পরীক্ষার্থী। কবে পরীক্ষা হবে তা নিয়ে শুরু হয় দুশ্চিন্তা। প্রথম এবং দ্বিতীয় দফার পরেও পরিস্থিতি আয়ত্বে না আসায় তৃতীয় দফায় লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার। ১৭ ম পর্যন্ত চলবে তৃতীয় দফার লকডাউন। তবে পরীক্ষার্থীদের স্বস্তি দিতে আগামী ৫ মে  NEET এবং JEE মেইন-এর পরীক্ষার দিন ঘোষণা করবে কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রক। পাশাপাশি বোর্ডের বাকি থাকা পরীক্ষার দিনও এদিনই ঘোষণা হবে।

মেডিকেল ও ডেন্টালের স্নাতকস্তরের জন্য ৩ মে NEET পরীক্ষা হবে বলে ঘোষণা করেছিল ন্যাশনাল টেস্টিং এজেন্সি (NTA)। সেই অনুসারে গত ২ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ফর্ম ফিলআপ হয়। এবার ৮টি আঞ্চলিক ভাষার পাশাপাশি পরীক্ষা হবে ইংরেজি, হিন্দি ও উর্দু ভাষায়। কিন্তু দেশে করোনা পরিস্থিতির জন্য তা স্থগিত রাখা হয়। পরীক্ষা স্থগিতের সিদ্ধান্তের কথা জানিয়ে ট্যুইট করেন কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রী রমেশ পোখরিয়াল নিশাঙ্ক।

পাশাপাশি, JEE মেইন পরীক্ষাও করোনা পরিস্থিতির জন্য স্থগিত করা হয়। JEE মেইন হওয়ার কথা ছিল ৫,৭, ৯ ও ১১ এপ্রিল। তবে সেই পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি। এরপর আজ কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রকের তরফে জানান হয়েছে, আগামী ৫ মে জানান হবে NEET এবং JEE মেইন পরীক্ষার দিনক্ষণ। সেদিনই পড়ুয়াদের সঙ্গে ভিডিও কনফারেন্সে কথা বলবেন রমেশ পোখরিয়াল নিশাঙ্ক। এদিন পরীক্ষার দিন ঘোষণার পরেই নোটিফিকেশন জারি করবে ন্যাশনাল টেস্টিং এজেন্সি। যদিও আজকের পর আবেদনকারীরা আর আবেদনপত্র সংশোধন করতে পারবেন না।

First published: May 3, 2020, 6:27 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर