করোনা ভাইরাস

?>
corona virus btn
corona virus btn
Loading

জোটের কথা এবার মাস্কে, অভিনব প্রচার ভাবনা ফরওয়ার্ড ব্লকের  

জোটের কথা এবার মাস্কে, অভিনব প্রচার ভাবনা ফরওয়ার্ড ব্লকের  

রাজ্যে কংগ্রেসের সঙ্গে বামেদের জোটকে কেন শক্তিশালী করা প্রয়োজন, তা প্রচার করা হবে মাস্কের মাধ্যমে।

  • Share this:

#কলকাতা: কথা না বলেও অনেক কথা বলা যায়। এই নীতি মেনেই মাস্ককেই ব্যবহার করে রাজনৈতিক প্রচারের রণকৌশল নিয়েছে ফরওয়ার্ড ব্লক। রাজ্যে কংগ্রেসের সঙ্গে বামেদের জোটকে কেন শক্তিশালী করা প্রয়োজন, তা প্রচার করা হবে মাস্কের মাধ্যমে।

দলের নেতা সুদীপ বন্দোপাধ্যায় জানিয়েছেন, "করোনা পরিস্থিতিতে মাস্ক পরা, দুরত্ব বজায় রাখা খুবই প্রয়োজন। আমরাও মানুষকে সেই আবেদন করছি। কিন্তু বর্তমান পরিস্থিতিতেও অনেক কথা বলার থাকলেও সব সময় তা সম্ভব হচ্ছে না। মিটিং মিছিল করার মতো পরিস্থিতি নেই। তাই যে মাস্কে মুখ বন্ধ রয়েছে সেই মাস্ককেই কথা বলার মাধ্যম করে তোলার চেষ্টা করা হচ্ছে। অনেকটা দেওয়ার লিখনের মতো। কিন্তু  দেওয়াল একজায়গায় থাকে আর এটা হবে চলন্ত দেওয়াল লিখন।"

কী লেখা থাকবে মাস্কে? তিনি বলেন, "আমাদের দলের নেতা নরেন চট্টোপাধ্যায় বাম-কংগ্রেসের বৈঠকে দাবি করেছেন। তৃনমূল-বিজেপির বিরুদ্ধে সর্বাত্মক ভাবে লড়াই করতে হলে রাজ্যে গনতান্ত্রিক-ধর্মনিরপেক্ষ শক্তিকে ঐক্যবদ্ধ করতে হবে।ঐক্য করার ক্ষেত্রে আজকে প্রতিবন্ধকতা করোনা পরিস্থিতি। আন্দোলন, জমায়েত করা এই মূর্হত্বে খুব কঠিন। এই পরিস্থিতিতে সোশ্যাল মিডিয়ায় জোটের পক্ষে  প্রচার হচ্ছে। কিন্তু আমরা যারা এই জোটের পক্ষে মানুষকে সচেতন করার কাজ করছি,  এই করোনার জন্য মাক্সটাকেও একটা প্রচারের হাতিয়ার হিসাবে দেখছি।" খুব তাড়াতাড়ি এই মাস্ক বিতরণের কাজ শুরু করা হবে দলের পক্ষ থেকে জানান হয়েছে। মানুষের মধ্যে উৎসাহ দিতে মাস্কের নকশার মধ্যেও যেমন বৈচিত্র্য রাখা হবে। তেমনই লেখাগুলোকেও আকর্ষণীয় করার কথা ভাবা হচ্ছে।

করোনার বিরুদ্ধে লড়াইয়ে এক গুরুত্বপূর্ণ হাতিয়ার মাস্ক। মাস্ক পরাকে উৎসাহ দিতে বিভিন্ন কোম্পানি বিভিন্নরকম মাস্ক তৈরি করছে। অনেকে প্রিয় তারকাদের ছবি লাগাচ্ছে, অনেকে প্রিয় টিমের লোগো ব্যবহার করছেন। অনেক রাজনৈতিক দল পতাকার রং ব্যবহার করছে মাস্কে। এবার মাস্কের সাহায্যে রাজনৈতিক প্রচার করতে যে উদ্যোগ নিয়েছে ফরওয়ার্ড ব্লক, আগামী দিনে এই তা যথেষ্ট জনপ্রিয় ও কার্যকরী হবে বলে আশাবাদী দলীয় নেতৃত্ব।

UJJAL ROY

Published by: Shubhagata Dey
First published: July 9, 2020, 11:45 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर