corona virus btn
corona virus btn
Loading

লাইট নিভিয়ে সমস্যার সমাধান-নরেন্দ্র মোদির এই পদক্ষেপ নিয়ে যা বললেন সিপিআই নেতা

লাইট নিভিয়ে সমস্যার সমাধান-নরেন্দ্র মোদির এই পদক্ষেপ নিয়ে যা বললেন সিপিআই নেতা

ক্ষুব্ধ প্রাক্তন মন্ত্রী

  • Share this:

#কলকাতা: ১৩০ কোটি মানুষের দেশের প্রধানমন্ত্রীর এধরণের বক্তব্য খুবই হতাশ জনক, দেশবাসীকে ন'মিনিট ঘর অন্ধকার করে প্রদীপ জ্বালানোর   প্রধানমন্ত্রীর আবেদন প্রসঙ্গে এমনই মন্তব্য করলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা সিপিআই এর কেন্দ্রীয় কমিটির নেতা অধ্যাপক ডঃ শ্রীকুমার মুখোপাধ্যায়।  প্রধানমন্ত্রীর কাছ থেকে দেশের মানুষ করোনার বর্তমান অবস্থা কি, কতটা মোকাবিলা করা গেল তা জানতে চান। নীচুতলার কর্মী বা দল এইসব শাখ বাজানো,  ঘন্টা বাজানো বা ঘর অন্ধকার করে রাখার কথা বললে মানায়, এত বড় একটা দেশের প্রধানমন্ত্রীর এই ধরনের মন্তব্য হাস্যকর হয়ে উঠবে।

আগামী ৫ এপ্রিল রাত নটায় দেশের মানুষকে ৯ মিনিট ঘর অন্ধকার করে মোমবাতি টর্চ বা প্রদীপ জ্বালিয়ে রাখার আবেদন জানিয়েছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।  তাঁর এই আবেদন জানানোর পরই দেশজুড়ে সমালোচনার ঝড় উঠেছে।  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির এই আবেদনকে হাস্যকর ও হতাশজনক বলে মন্তব্য করেছেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী অধ্যাপক ডঃ শ্রীকুমার মুখোপাধ্যায়।  তিনি বলেন, যাঁরা এই করোনা সংক্রমণ প্রতিরোধে লড়াই করছেন সেই চিকিৎসক স্বাস্থ্যকর্মী দের সন্মান ও উৎসাহ দিতে হাততালি,  কাসর ঘন্টা থালা বাজানোর কথা বলেছিলেন। অথচ দেখা যাচ্ছে হাসপাতালগুলোতে ডাক্তার নার্সদের মাস্ক ও ইউনিফর্ম নেই। যেখানে বিশ্বের অন্যান্য দেশগুলো বৈজ্ঞানিক পদ্ধতিতে করোনা মোকাবিলা করার জন্য এগিয়ে যাচ্ছে, সেই পথ অনুসরন না করে আমাদের দেশের প্রধানমন্ত্রী  ৯ মিনিট নিজেদের ঘর অন্ধকার করে রাখার কথা বলছেন। করোনা ভাইরাস মোকাবিলার সাথে নিজেদের ঘর অন্ধকার করে রাখার কোনও যুক্তি খুঁজে পাচ্ছেন না অঙ্কের প্রোফেসর ডঃ শ্রীকুমার মুখোপাধ্যায়।

তিনি এও বলেন, কোনও নীচুতলার কর্মী বা দলের মুখে এইধরনের ঘর অন্ধকার করে রাখা বা কাসর ঘন্টা বাজানোর মতো কথা মানায়, ভারতবর্ষের মতো বিশাল এক দেশের প্রধানমন্ত্রীর এই ধরনের আবেদন যথেষ্ট হাস্যকর ও হতাশজনক বলে জানালেন ডঃ শ্রীকুমার মুখোপাধ্যায়।

Uttam Paul

First published: April 3, 2020, 5:25 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर