Coronavirus India:ভয়াবহ পরিস্থিতি! দেশে ২.৬১ লক্ষ মানুষ করোনা আক্রান্ত, ১৫০১ জনের মৃত্যু

Coronavirus India:ভয়াবহ পরিস্থিতি! দেশে ২.৬১ লক্ষ মানুষ করোনা আক্রান্ত, ১৫০১ জনের মৃত্যু

করোনা আক্রান্ত

স্বাস্থ্য মন্ত্রক সূত্রে জানা গিয়েছে, দেশে এখন পর্যন্ত ১ কোটি ২৮ লাখ ৯ হাজার ৬৪৩ জন সুস্থ হয়েছে উঠেছে৷

  • Share this:

    #নয়াদিল্লি: করোনাভাইরাস (Coronavirus case) সংক্রমণের দ্বিতীয় তরঙ্গ (COVID19 Second Wave) বিপর্যয় অব্যাহত রেখেছে। প্রতিটি রাজ্যে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দ্রুত বাড়ছে। পরিস্থিতি এতটাই খারাপ হয়েছে যে (corona cases in hospital) হাসপাতালে বিছানা পেতে সমস্যা হচ্ছে করোনার রোগীদের৷ স্বাস্থ্য মন্ত্রকের (Health Ministry) প্রকাশিত তথ্য অনুযায়ী, করোনার নতুন স্টেইনের হদিশ মেলার পর থেকে দেশে মোট আক্রান্ত রোগীর সংখ্যা ১ কোটি ৪৭ লাখ লাখ ৮৮ হাজার ১০৯ জন হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে নতুন করে ২লক্ষ ৬১হাজার ৫০০ সংক্রমিত হয়েছেন৷ নতুন করে ১৫০১ জনের মৃত্যু হয়েছে।

    স্বাস্থ্য মন্ত্রক সূত্রে জানা গিয়েছে, দেশে এখন পর্যন্ত ১ কোটি ২৮ লাখ ৯ হাজার ৬৪৩ জন সুস্থ হয়েছে উঠেছে৷ বর্তমানে সক্রিয় করোনা আক্রন্তের সংখ্যা ১৮ লাখ ১ হাজার ৩১৬জন। গত ২৪ ঘণ্টায় ১ লক্ষ ৭৭ হাজার ১৫০জনের মৃত্যু হয়েছে৷

    শনিবার মহারাষ্ট্রে সর্বাধিক সংখ্যায় করোনার ভাইরাস সংক্রমণের সংখ্যা মিলেছে৷ ৬৭,১২৩ জন নতুন করে করোনা আক্রান্ত। রাজ্যের স্বাস্থ্য বিভাগ জানিয়েছে যে রাজ্যে মোট সংক্রমিতের সংখ্যা ৩৭৭০৭০৭জন। অতিমারীর কারণে ৪১৯ জনের মৃত্যু হয়েছে৷ মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৯,৯৭০। শুক্রবার মহারাষ্ট্রে আক্রান্ত হন ৬৩৭২৯০জন। ৫৬৭৮৩জন রোগীকে সুস্থ হয়ে উঠেছেন৷ এই নিয়ে মোট সুস্থ হয়েছেন ৩০৬১১৭৪জন।

    আরও পড়ুন KumbhMela in Corona: কুম্ভমেলা থেকে ফিরে ১৪দিনে হোম কোয়ারেন্টাইন করতেই হবে, দিল্লিবাসীর জন্য কড়া নির্দেশ

    উত্তরপ্রদেশের করোনার অবস্থাও শোচনীয়। শনিবার ২৭৩৬০জন করোনা আক্রান্ত হয়েছেন৷ ১০৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৬৪২৯জন সুস্থ হয়ে উঠেছেন৷ এখনও পর্যন্ত এখানে ৭.৯৩ লক্ষ মানুষ সংক্রামিত হয়েছেন। এর মধ্যে ৬.৩৩ লক্ষ সুস্থ হয়েছেন এবং ৯,৫৮৩ জন রোগী মারা গিয়েছেন।

    রাজধানী দিল্লিতে করোনার আক্রান্তের সংখ্যা প্রতিদিনই নতুন রেকর্ড গড়ছে। শনিবার, ২৪৩৭৫ জন করোনায় সংক্রামিত হয়েছেন, এবং ১৬৭ জন প্রাণ হারিয়েছেন। এই সময়ে, ১৫৪১৪ জন সুস্থ হয়ে উঠেছেন৷ এখন পর্যন্ত এখানে ৮.২৮ লক্ষ মানুষ সংক্রামিত হয়েছেন। এর মধ্যে ৭.৪৬লক্ষ সেরে উঠেছেন এবং ১১,৯৬০ জনের করোনায় মৃত্যু হয়েছে নয়াদিল্লিতে৷

    Published by:Pooja Basu
    First published: