Coronavirus Bengal : করোনা-গ্রাফ লাফিয়ে চড়ছে বাংলায়! দৈনিক সংক্রমণ ছাড়াল ১২০০

Coronavirus Bengal : করোনা-গ্রাফ লাফিয়ে চড়ছে বাংলায়! দৈনিক সংক্রমণ ছাড়াল ১২০০

উদ্বিগ্ন চিকিৎসকমহল Photo-Flie

জেলায় জেলায় আক্রান্তের হার কলকাতা, উত্তর ২৪ পরগনায় জেলায় এখনও একটু উদ্বেগজনক। কলকাতায় করোনা এদিন ৩৯৯ জন আক্রান্ত হয়েছেন। এরপরেই আছে উত্তর ২৪ পরগনা।

  • Share this:

    #কলকাতা : দ্বিতীয় দফা ভোট শেষ হতে না হতেই নজরে রাজ্যে কোভিড পরিস্থিতি। টেস্টিং বাড়াতেই এক লাফে দৈনিক সংক্রমণ ছাড়িয়ে গিয়েছে ১২০০। বঙ্গে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ লক্ষ ৮৮ হাজার ৯১৫ জন। সুস্থতার হার ৯৭.১৪ শতাংশ। রাজ্যে করোনা সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১০৩৩১। এদিন মৃত্যু হয়েছে ২ জনের। এদিকে রাজ্যে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা হাজার পার করা নিয়ে রীতিমতো উদ্বিগ্ন বিশেষজ্ঞ মহল।

    বৃহস্পতিবার রাতে বাংলার করোনা পরিসংখ্যান সংক্রান্ত স্বাস্থ্য দফতরের রিপোর্টে জানানো হয়েছে, বিগত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েছে ১২৭৪ জন। স্বাস্থ্যদফতরের পরিসংখ্যান অনুযায়ী, নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ২৭৪ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৩৪ জন।

    রাজ্যের স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী মোট আক্রান্তের মধ্যে এই মুহূর্তে সক্রিয় করোনা রোগী ৫ হাজার ৬৫১৩ জন। এদিন ৭৩৮ জন বাড়ল সক্রিয়ের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনা মুক্ত হয়েছেন ৫৩৪ জন। মোট করোনা মুক্ত হলেন ৫ লক্ষ ৭১ হাজার ৩৪৫ জন।

    করোনা টেস্টিং করোনা বুলেটিনে জানানো হয়েছে এদিন পর্যন্ত করোনা টেস্ট হয়েছে ৯১ লক্ষ ৯৮ হাজার ৩৬৫ জনের। ১০৫টি ল্যাবরেটরিতে এই টেস্টিং হচ্ছে। ১০ লক্ষ জনের মধ্যে টেস্টিং রেট ১০২২০৪। এদিন টেস্টিং হয়েছে ২৫৭৬৬ জনের। মোট টেস্টিংয়ের নিরিখে করোনা সক্রিয়ের হার ৬.৩৯ শতাংশ।

    জেলায় জেলায় আক্রান্তের হার কলকাতা, উত্তর ২৪ পরগনায় জেলায় এখনও একটু উদ্বেগজনক। কলকাতায় করোনা আক্রান্ত ১৩৩৯৬২। এদিন ৩৯৯ জন আক্রান্ত হয়েছেন। এরপরেই আছে উত্তর ২৪ পরগনা। এখানে আক্রান্ত ১২৬৩৬৮ জন। এদিন আক্রান্ত হয়েছেন ৩৪৪ জন। তারপরেই আছে দক্ষিণ ২৪ পরগনা। দক্ষিণ ২৪ পরগনায় ৫৯ জন বেড়ে হয়েছে ৩৭৯০৩। হাওড়ায় আক্রান্ত ৩৬৮৯১। এদিন আক্রান্ত হয়েছেন ১১২ জন। হুগলিতে ৭৩ জন বেড়ে আক্রান্ত ৩০১৬৮ জন।

    Published by:Sanjukta Sarkar
    First published:

    লেটেস্ট খবর