Corona Update: গত ৩৮ দিনের মধ্যে সবচেয়ে কম! করোনা আক্রান্তের সংখ্যা ২ লাখ ২২ হাজার

এই নিয়ে মোট মৃত্যুর সংখ্যা ৩ লাখ ছাড়িয়ে গেল দেশে । আমেরিকা ও ব্রাজিলের পরেই করোনায় মৃত্যুর নিরিখে তৃতীয় স্থানে অবস্থান করছে ভারত ।

এই নিয়ে মোট মৃত্যুর সংখ্যা ৩ লাখ ছাড়িয়ে গেল দেশে । আমেরিকা ও ব্রাজিলের পরেই করোনায় মৃত্যুর নিরিখে তৃতীয় স্থানে অবস্থান করছে ভারত ।

  • Share this:

    #নয়াদিল্লি: প্রতিদিনই একটু একটু করে কমছে সংক্রমণ । আশার আলো দেখছে দেশবাসী । এ মাসের গোড়ার দিকে সংক্রমণ মাথাচাড়া দিয়ে উঠেছিল । প্রায় ৪ লাখ ছুঁইছুঁই হযেছিল দৈনিক সংক্রমণ । তবে এখন দ্রুত হারে টিকাকরণ ও লকডাউনের ফলে কিছুটা হলেও বাঁধ দেওয়া সম্ভব হয়েছে সেই সংক্রমণে ।

    গত ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমিতের সংখ্যা ২ লাখ ২২ হাজার ৩১৫ জন । যা গত ৩৮ দিনের মধ্যে সবচেয়ে কম । এ নিয়ে মোট ২ কোটি ৬৭ লাখ ৫২ হাজার ৪৪৭ জন করোনায় আক্রান্ত হলেন । তবে চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে মৃত্যুর হার । এই নিয়ে মোট মৃত্যুর সংখ্যা ৩ লাখ ছাড়িয়ে গেল দেশে । আমেরিকা ও ব্রাজিলের পরেই করোনায় মৃত্যুর নিরিখে তৃতীয় স্থানে অবস্থান করছে ভারত ।

    এ দিন মোট সক্রিয় রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২৭ লাখ ২০ হাজার ৭১৬ জন । তবে দেশে সুস্থতার হার এখন ৮৮.৬৯ শতাংশ । এখনও পর্যন্ত ১৯ কোটি ৮৪ লাখ ৪৩ হাজার ৫৫০ জন টিকা গ্রহণ করেছেন । মুম্বইয়ে নতুন করে ১,০৫৭ জন আক্রান্ত হয়েছেন । মৃত্যু হয়েছে ৪৮ জনের । তেলেঙ্গনায় ৩,০৪৩জন আক্রান্ত হয়েছেন । ২১ জনের মৃত্যু হয়েছে । সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪,৬৯৩ জন । রাজস্থানে ৪৪১৪ জন আক্রান্ত হযেছেন । মৃতের সংখ্যা ১০৩ । সুস্থ হয়েছেন ১৬৬৫৪ । বাংলায় আক্রান্তের সংখ্যা ১৮,৪২২ জন । মৃত ১৫৬ জন ।

    Published by:Simli Raha
    First published: