Covid-19 In Bengal : কমেনি মৃত্যু হার, রাজ্যে দৈনিক করোনা ছাড়াল ২০ হাজার!

করোনা ছুঁল ২০ হাজারের রেকর্ড

মঙ্গলবার প্রকাশিত বুলেটিন অনুসারে রাজ্যে একদিনে করোনা আক্রান্তের (Covid Positive) সংখ্যা ২০,১৩৬। দৈনিক মৃত্যুতে নতুন রেকর্ড না হলেও উদ্বেগ কমেনি। সোমবার ১৩৪ জনের পর মঙ্গলবার একদিনে মৃত্যু হল ১৩২ জনের।

  • Share this:

    #কলকাতা : আগের সব রেকর্ড ভেঙে রাজ্যে দৈনিক করোনা সংক্রমণ ২০ হাজার পেরিয়ে গেল মঙ্গলবার। রাজ্যের স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ২০ হাজার ১৩৬ জন। এদিন রাজ্যে দৈনিক মৃত্যুতে নতুন রেকর্ড না হলেও উদ্বেগ কমেনি। সোমবার ১৩৪ জনের পর মঙ্গলবার একদিনে মৃত্যু হল ১৩২ জনের। তাই মৃত্যু হার কার্যত একই রইল আজও। তবে রেকর্ড সুস্থতার জেরে মোটের ওপর স্থির রইল সুস্থতার হার।

    মঙ্গলবার প্রকাশিত বুলেটিন অনুসারে রাজ্যে একদিনে করোনা আক্রান্তের সংখ্যা ২০,১৩৬। সোমবার সকাল ৯টা থেকে মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত পাওয়া তথ্য দিয়ে তৈরি এই রিপোর্ট। এর ফলে রাজ্যে মোচ করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১০,৩২,৭৪০। কলকাতা ও উত্তর ২৪ পরগনা ২ জেলাতেই এদিনও সংক্রমণ ৪,০০০ ছুঁই ছুঁই। হাওড়া – হুগলিতে, দক্ষিণ ২৪ পরগনা ও নদিয়াও সংক্রমণ ১,০০০ এর ওপরে। রাজ্যে মোট মৃত্যু হয়েছে ১৩২ জনের। তার মধ্যে ৩৯ জনের উত্তর ২৪ পরগনায় ও ৩৭ জনের কলকাতায় মৃত্যু হয়েছে। দক্ষিণ ২৪ পরগনায় মৃত্যু হয়েছে ১৫ জনের। জলপাইগুড়িতে ৮ জনের মৃত্যু হয়েছে। দার্জিলিং ও হুগলিতে ৭ জন করে করোনার শিকার হয়েছেন। এর ফলে রাজ্যে মোট মৃত্যু হল ১২,৫৯৩।

    তবে করোনার কালো সময়েও রুপোলি আলো দেখা যাচ্ছে সুস্থতার হারের দিকে তাকালে। রাজ্যে সেরে উঠেছেন প্রায় ১৯,০০০ জন। তার মধ্যে কলকাতায় প্রায় ৪,০০০ জন ও উত্তর ২৪ পরগনায় সেরে উঠেছেন প্রায় ৩,৭০০ জন। এ ফলে মোট সুস্থতার সংখ্যা বেড়ে হয়েছে ৮,৯২,৪৭৪। এদিন রাজ্যে অ্যাক্টিভ কেস বেড়েছে ১,০১০টি। যার ফলে মোট অ্যাক্টিভ কেসের সংখ্যা হয়েছে ১,২৭,৬৭৩। এদিন রাজ্যে রেকর্ড ৬৮,১৪২টি করোনার নমুনা পরীক্ষা হয়েছে।

    Published by:Sanjukta Sarkar
    First published: