কোয়ারেন্টাইন সেন্টার হলে সংক্রমণ ছড়াবে এলাকায়, প্রতিবাদ বিক্ষোভে সামিল ঘোলার বাসিন্দারা

প্রতীকী ছবি

বাড়ির কাছে কোয়ারেন্টাইন সেন্টার হলে সংক্রমণ ছড়িয়ে পড়বে । সেই আতঙ্কে বিক্ষোভ ঘোলা মুরাগাছায় ।

  • Share this:

    #ঘোলা: বাড়ির কাছে কোয়ারেন্টাইন সেন্টার হলে সংক্রমণ ছড়িয়ে পড়বে এলাকায় । সেই আতঙ্কে বিক্ষোভ ঘোলা মুরাগাছায় । মুরাগাছার শশীভূষণ হাই স্কুল এলাকায় পরিয়ায়ী শ্রমিকদের জন্য কোয়ারেন্টাইন সেন্টার তৈরি করা নিয়ে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে শনিবার । সেই ঘটনাকে কেন্দ্র করেই স্থানীয় বাসিন্দারা এদিন বিক্ষোভ দেখান । এমনকি পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা ।

    প্রশাসনের তরফে জানা গিয়েছে, কোয়ারেন্টাইন সেন্টারের জন্য মুরাগাছার শশীভূষণ হাই স্কুলকে মনোনীত করা হয় বরানগর পুরসভার পক্ষ থেকে । কিন্তু এলাকাবাসীর দাবি, এলাকায় নানা বয়সের মানুষ রয়েছেন । বহু মানুষ বহু ধরনের রোগে আক্রান্ত । তাই এলাকায় যদি কোয়ারেন্টাইন সেন্টার তৈরি করা হয়, সেক্ষেত্রে সংক্রমণ ছড়িয়ে পড়বে । তাই তাঁরা চান না সেখানে পরিযায়ী শ্রমিকরা থাকুন । আর তার জেরেই সেই স্কুলের সামনেই এদিন বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা । যদিও আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানের আশ্বাস দেন ব্যারাকপুর ২ পঞ্চায়েত সমিতির সভাপতি সুপ্রিয়া ঘোষ । এলাকায় উত্তেজনা থাকায় পুলিশ পিকেট রয়েছে ।

    আতঙ্কিত এলাকার বাসিন্দারা ওই স্কুলে পরিযায়ী শ্রমিকদের জন্য কোন কোয়ারেন্টাইন সেন্টার খুলতে দিতে চান না । তাঁদের আশঙ্কা এতে করোনাভাইরাসের প্রকোপ বাড়বে । এদিকে, এদিন বিক্ষোভ দেখানোর সময় পুলিশের সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে পড়ে  স্থানীয় বাসিন্দারা । আহত হন এলাকায় চারজন । ঘটনায় দু'জনকে আটক করে ঘোলা থানার পুলিশ ।

    Published by:Shubhagata Dey
    First published: