Buddhadeb Bhattacharjee: আজ কেমন আছেন বুদ্ধদেব ভট্টাচার্য? জানাল মেডিক্যাল বোর্ড

শ্বাসকষ্ট এবং সামান্য আচ্ছন্নভাব থাকলেও আগের থেকে অনেকটাই ভাল আছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য (৭৭)।

শ্বাসকষ্ট এবং সামান্য আচ্ছন্নভাব থাকলেও আগের থেকে অনেকটাই ভাল আছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য (৭৭)।

  • Share this:

    #কলকাতাঃ শ্বাসকষ্ট এবং সামান্য আচ্ছন্নভাব থাকলেও আগের থেকে অনেকটাই ভাল আছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য (৭৭)।মেডিক্যাল বুলেটিনে এমনটাই জানাল হাসপাতাল। এক্স-রে রিপোর্টেও তেমন কোনও সমস্যা ধরা পড়েনি।

    ২৫মে থেকে কলকাতার একটি (Kolkata) বেসরকারি হাসপাতালে বুদ্ধদেব ভট্টাচার্যের চিকিৎসা চলছে। তাঁর চিকিৎসার জন্য তৈরি হয়েছে মেডিক্যাল বোর্ড। বোর্ডে রয়েছেন কনসালট্যান্ট ফিজিশিয়ান কৌশিক চক্রবর্তী, কনসালট্যান্ট ফিজিশিয়ান ধ্রুব ভট্টাচার্য, কনসালট্যান্ট ক্রিটিক্যাল কেয়ার  সৌতিক পান্ডা, চেস্ট স্পেশ্যালিস্ট অঙ্কন বন্দ্যোপাধ্যায়, হৃদরোগ বিশেষজ্ঞ চিকিৎসক সরোজ মন্ডল, অ্যানাস্থেসিওলজিস্ট আশিস পাত্র এবং বুদ্ধদেব ভট্টাচার্যের হোম ফিজিশিয়ান সোমনাথ মাইতি। বিশিষ্ট চিকিৎসকরা নিয়মিত নজর রাখছেন তাঁর উপর।

    সোমবার সন্ধ্যার মেডিক্যাল বুলেটিন অনুযায়ী, তরল খাবার খেয়েছেন বুদ্ধদেব ভট্টাচার্য। তাঁর রক্তে গ্লুকোজের মাত্রা আপাতত নিয়ন্ত্রণে। সচেতন রয়েছেন, কথাবার্তাও বলছেন তিনি। তবে এখনও শ্বাসকষ্ট রয়েছে। শুকনো কাশিও হচ্ছে। বর্তমানে তাঁর রক্তে অক্সিজেনের পরিমাণ ৯৬ শতাংশ। ফলে কমেছে কৃত্রিম অক্সিজেনের চাহিদা। বর্তমানে মিনিটে ২ লিটার অক্সিজেন (Oxygen) দিতে হচ্ছে তাঁকে। প্রাক্তন মুখ্যমন্ত্রীর (Former Chief Minister) হৃদস্পন্দন প্রতি মিনিটে ৬৪। রক্তচাপও অনেকটাই স্বাভাবিক। প্রস্রাবেও কোনও সমস্যা নেই। ইতিমধ্যে তাঁর রেমডেসিভিরের কোর্স শেষ হয়েছে।

    উল্লেখ্য, গত ১৮ মে করোনা (Corona Virus) আক্রান্ত হন সস্ত্রীক বুদ্ধদেব ভট্টাচার্য। বর্ষীয়ান নেতার সিওপিডি-র সমস্যাও রয়েছে। এরপর ২৫মে শারীরিক অবস্থার সামান্য অবনতি হলে হাসপাতালে ভর্তি করা হয় বর্ষীয়ান এই রাজনৈতিক ব্যক্তিত্বকে।

    Published by:Shubhagata Dey
    First published: