Bengal Covid Update : রাজ্যে নিম্নমুখী দৈনিক মৃত্যু, ব্যাপক হারে কমেছে অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা!

রাজ্যে নিম্নমুখী দৈনিক মৃত্যু

Bengal Covid Update: রাজ্যে আবার কমল করোনা সংক্রমণ (Coronavirus)। সামান্য হলেও বুধবারের থেকে বৃহস্পতিবার সংক্রমণ কমেছে পশ্চিমবঙ্গে (West Bengal)। বস্তুত গত কয়েকদিন ধরে নিম্নমুখী রাজ্যের কোভিড (COVID) গ্রাফ।

  • Share this:

    #কলকাতা : রাজ্যে আবার কমল করোনা সংক্রমণ (Coronavirus)। সামান্য হলেও বুধবারের থেকে বৃহস্পতিবার সংক্রমণ কমেছে পশ্চিমবঙ্গে (West Bengal)। বস্তুত গত কয়েকদিন ধরে নিম্নমুখী রাজ্যের কোভিড (Covid Update) গ্রাফ। দিন কয়েক আগেও দৈনিক সংক্রমিতের সংখ্যা ঘোরাফেরা করছিল ১৭ হাজারের আশেপাশে। গত ২৪ ঘণ্টায় তা কমে হয়েছে ৮, ৮১১। একইভাবে একধাক্কায় অনেকটা কমেছে মৃত্যু। গত ২৪ ঘণ্টায় করোনার বলি হয়েছেন ১০৮ জন।

    পরিস্থিতি দ্রুত স্বাভাবিক হওয়ার অপেক্ষায় রাজ্যবাসী। নতুন রেকর্ড না হলেও ব্যাপক হারে কমেছে অ্যাক্টিভ কেসও। স্বাস্থ্যদফতর সূত্রে জানা গিয়েছে বুধবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রাজ্যে ৮,৮১১ জনের দেহে করোনা সংক্রমণ সনাক্ত হয়েছে। কলকাতায় সংক্রমণ নেমেছে ১,০০০-এর নীচে। বাকি জেলাগুলিতেও সংক্রমণ কম। তবে এদিন ১৪ লক্ষ পার করেছে রাজ্যে মোট সংক্রমণ। মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৪,০৩,৫৩৫।

    এদিন রাজ্যে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১০৮ জনের। যা গত ৭ মের পর সর্বনিম্ন। কলকাতায় ২৭ জন উত্তর ২৪ পরগনায় ৩০ জনের মৃত্যু হয়েছে। এদিন রাজ্যে ১৬,৯৩৮ জন সুস্থ হয়েছেন। অ্যাক্টিভ কেস কমেছে ৮,২৩৫টি। যার ফলে মোট অ্যাক্টিভ কেসের সংখ্যা হয়েছে ৬১,৭৮০। এদিন রাজ্যে ৭৪.৫ হাজার করোনার নমুনা পরীক্ষা হয়েছে। সুস্থতার হার বেড়ে হয়েছে ৯৪.৪৬ শতাংশ। উল্লেখ্য, বৃহস্পতিবার রাজ্য়ে এসেছে স্পুটনিক ভি। যার প্রতি ডোজের দাম ১২৫০ টাকা। দেশে তৃতীয় ভ্যাকসিন হিসেবে উঠে আসা এই টিকা বাজারে আসায় টিকাকরণ আরও দ্রুত এগোবে বলে মনে করছেন চিকিৎসকদের একাংশ।

    Published by:Sanjukta Sarkar
    First published: