corona virus btn
corona virus btn
Loading

৬ দিনে কোনও মৃত্যু নেই! কামাল করে দেখাচ্ছে এশিয়ার বৃহত্তম মুম্বইয়ের ধারাভি বস্তি

৬ দিনে কোনও মৃত্যু নেই! কামাল করে দেখাচ্ছে এশিয়ার বৃহত্তম মুম্বইয়ের ধারাভি বস্তি

যেখানে ১০ লক্ষ মানুষের বাস । একটি ঘরে গাদাগাদি করে থাকেন ১০-১২ জন । সেই ধারাভিতে ১৮৯৯জন কোভিডে আক্রান্ত হয়েছিলেন । তার মধ্যে ৯৩৯ জনই সুস্থ হয়ে উঠেছেন ।

  • Share this:

#মুম্বই: এ দিকে গোটা মহারাষ্ট্রের করোনা গ্রাফ চিন্তায় ফেলছে সরকারকে ৷ একা মহারাষ্ট্রই ছাড়িয়ে গিয়েছে করোনার আঁতুড় ঘর চিনকে । শুধু তাই নয়, করোনায় মৃত্যুর সংখ্যার দিক দিয়ে পাকিস্তানকে টপকে গিয়েছে এই রাজ্য । ৮৫,৯৭৫ জন করোনা আক্রান্ত এখানে । গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩,০০৭ জন । মৃত ৩,০৬০ জন । গোটা রাজ্যে ২৫৫০-র বেশি পুলিশকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন ৷ তার মধ্যে ৩৩ জনের প্রাণ গিয়েছে ৷ কিন্তু এত খারাপ খবরের মধ্যেও প্রাণ সঞ্চার করছে ধারাভি । যা নিয়েই একদিন দুশ্চিন্তার কালো মেঘ জমেছিল প্রশাসনের কপালে, সেই এশিয়ার বৃহত্তম বস্তিই আজ জব্দ করছে মারণ ভাইরাসকে ।

কী ভাবে?

গত কয়েকদিনের করোনা আক্রান্তের রিপোর্ট দেখলেই তা স্পষ্ট হয়ে যাবে । গত ছ’দিনে একজন মারা যাননি এই ধারাভি বস্তিতে । যেখানে ১০ লক্ষ মানুষের বাস । একটি ঘরে গাদাগাদি করে থাকেন ১০-১২ জন । সেই ধারাভিতে ১৮৯৯জন কোভিডে আক্রান্ত হয়েছিলেন । তার মধ্যে ৯৩৯ জনই সুস্থ হয়ে উঠেছেন । সম্প্রতি এই তথ্য প্রকাশ্যে এনেছে বৃহন্মুম্বই পুরনিগম (BMC) । গত ১ জুন শুধুমাত্র ধারাভি থেকেই করোনা সংক্রমণ মিলেছিল ৩৪ জনের শরীর থেকে । গতকাল, রবিবার সেই সংখ্যাটা নেমে দাঁড়িয়েছে ১০-এ ।

অসম্ভব কী করে সম্ভভ হল? বিএমসি-র জি নর্থ ওয়ার্ডের সহকারী মিউনিসিপ্যাল কমিশনার কিরণ দিগভকর জানাচ্ছেন, ওই এলাকায় একাধিক ‘ফিভার ক্লিনিক’ খোলা হয়েছে । সামান্যতম উপসর্গ দেখা দিলেও সঙ্গে সঙ্গে টেস্ট হচ্ছে । প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হচ্ছে । এছাড়াও মাস টেস্টিংয়ের ব্যবস্থা করা হয়েছে । আর তার ফলও মিলছে হাতে নাতে ।

Published by: Simli Raha
First published: June 8, 2020, 3:57 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर