Home /News /coronavirus-latest-news /
দেশে সংক্রমণ ২০ হাজার ছাড়াল! বন্ধ এবারের অমরনাথ যাত্রা

দেশে সংক্রমণ ২০ হাজার ছাড়াল! বন্ধ এবারের অমরনাথ যাত্রা

এ বছর আর দেখা যাবে না এই দৃশ্য।

এ বছর আর দেখা যাবে না এই দৃশ্য।

প্রতি বছর অমরনাথে জনসমাগম হয় লক্ষাধিক। বিভিন্ন রাজ্য থেকে আসেন পূণ্যার্থীরা। কিন্তু করোনা কাঁটার কারণে এ বছর পরিস্থিতি ভিন্ন।

  • Last Updated :
  • Share this:

#নয়াদিল্লি: দেশে করোনা আক্রান্তের সংখ্যা ২০ হাজার ছাড়াল। এই মুহূর্তে আক্রান্ত কমপক্ষে ২০ হাজার ৪৭১ জন। মৃতের সংখ্যা ৬৫২। জম্মু কাশ্মীরে আক্রান্ত ৩৮০ জন। সেখানে মৃত্যু হয়েছে ৫ জনের। এই পরিস্থিতিতে ঝুঁকি নিতে চায় না কেন্দ্র। তাই এবারের মত অমরনাথ যাত্রা বাতিল করে দেওয়া হল।

অমরনাথ যাত্রা নিয়ে এবছরের শুরু থেকেই নানা দোলাচল ছিল। কাশ্মীরে ৩৭০ ধারা প্রত্যাহারের পর পরিস্থিত স্বাভাবিক হবে কিনা তা নিয়ে জল্পনা চলছিল সব মহলে। অবশেষে উপরাজ্যপাল গিরিশচন্দ্র মূর্মূর নেতৃত্বে বোর্ড মিটিংয়ে স্থির হয়, ২৩ জুন অমরনাথ যাত্রা শুরু হবে। যাত্রা শেষ হবে ৩ অগস্ট।

প্রতি বছর অমরনাথে জনসমাগম হয় লক্ষাধিক। বিভিন্ন রাজ্য থেকে আসেন পূণ্যার্থীরা। কিন্তু করোনা কাঁটার কারণে এ বছর পরিস্থিতি ভিন্ন। আগামী ৩ মে লকডাউন উঠে যাওয়ার সম্ভবনা থাকলেও আগামী কয়েক মাসে অবাধ মেলামেশা, জনসমাগম কেন্দ্র অনুমোদন করবে না বলেই মত পর্যবেক্ষকদের। ইতিমধ্যে সমস্ত ওয়াকফ বোর্ডগুলিকে জানিয়ে দেওয়া হয়েছে রমজানে কোনও রকম জমায়েত চলবে না। অমরনাথ যাত্রা শুরু হতে খানিকটা দেরি থাকলেও জমায়েতের প্রশ্নে একই মনোভাব পোষণ করছে কেন্দ্র।

Published by:Arka Deb
First published:

Tags: Amarnath Yatra, Coronavirus, COVID19, করোনা ভাইরাস