কেরলে আটকে ডোমকলের ২০০ শ্রমিক ! আর্থিক সাহায্য পাঠালেন মন্ত্রী জাকির হোসেন

কেরলে আটকে ডোমকলের ২০০ শ্রমিক ! আর্থিক সাহায্য পাঠালেন মন্ত্রী জাকির হোসেন

করোনার জেরে কেরলে আটকে ডোমকল মহকুমার ২০০ শ্রমিক। দ্রুত বাড়ি ফেরানোর আর্জি জানিয়ে মুখ্যমন্ত্রীর উদ্দেশ্য ভিডিও বার্তা দিলেন শ্রমিকরা।

  • Share this:

#ডোমকল: আটকে পড়া শ্রমিকদের পাশে মন্ত্রী জাকির হোসেন।সাহায্যের হাত বাড়িয়ে দিলেন। ব্যাংকেরর মাধ্যমে আটকে পড়া শ্রমিকদের জন্য টাকা পাঠালেন তিনি। করোনার জেরে কেরলে আটকে ডোমকল মহকুমার ২০০ শ্রমিক। দ্রুত বাড়ি ফেরানোর আর্জি জানিয়ে মুখ্যমন্ত্রীর উদ্দেশ্য ভিডিও বার্তা দিলেন শ্রমিকরা। উৎকন্ঠায় দিন কাটাচ্ছে শ্রমিকরা। ভারতের কেরল রাজ্যের এন্নাকোলাম জেলার নিল্লিগুড়িতে আটকে আছে তারা।

জানা গিয়েছে, জলঙ্গী, রানিনগর, ইসলামপুর, ডোমকল থানার প্রায় ২০০ জন শ্রমিক কেরলে রাজমিস্ত্রীর কাজে কর্মরত ছিলেন। করোনার জেরে তারা বাড়ি ফিরতে চেয়েছিল, কিন্তু ঠিকাদাররা তাদের ছাড়েনি। গোটা ভারত আজ থেকে ২১ দিন লকডাউনের জেরে শ্রমিকদের বাড়ি ফেরার পথও বন্ধ। কাজকাম হারিয়ে এখন ঘরবন্দি শ্রমিকরা।অন্যদিকে, ঠিকাদাররা শ্রমিকদের কাজের টাকা না দিয়ে গা ঢাকা দিয়েছে। হাতে নুন্যতম যে টাকা ছিল তাও ফুরিয়ে এসেছে। টাকা পয়সা না থাকলে কি খাবে,কিভাবে ঘর ভাড়া দেবে তা নিয়েও চিন্তায় পড়েছে তারা। স্থানীয় প্রশাসনের তরফেও কোনো সহযোগিতা মিলছে না। না খেতে পেয়ে মৃত্যুর আশঙ্কায় দিনগুনছে শ্রমিকরা। এই খবর জানতে পেরেই সম প্রতিমন্ত্রী জাকির হোসেন আটক শ্রমিকদের কে আর্থিক সহযোগিতা পাঠান ব্যাংকের মাধ্যমে । তাদের যাতে কোন অসুবিধা না হয় সেই জন্য ওই এলাকার জেলাশাসকের সঙ্গেও কথা বলেন। পরিস্থিতি স্বাভাবিক হলেই তাদের ফিরিয়ে আনা হবে বলে জানান মন্ত্রী জাকির হোসেন। মন্ত্রী বলেন, আমার এলাকারই ছেলেরা আটকে পড়েছে। অসময়ে তাদের পাশে দাঁড়াতে হবে। টাকা পাঠানো হয়েছে। যাতে কোন অসুবিধা না হয়।

PRANAB KUMAR BANERJEE

First published: March 25, 2020, 11:32 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर