Home /News /cooch-behar /
Cooch behar News: হেলমেট পরিহিতদের চারাগাছ দান, সমাজ সচেতনতায় অভিনব উদ্যোগ

Cooch behar News: হেলমেট পরিহিতদের চারাগাছ দান, সমাজ সচেতনতায় অভিনব উদ্যোগ

বিশ্ব পরিবেশ দিবসে সমাজ সচেতনতা গড়ে তুলতে অভিনব উদ্যোগ কোচবিহারের এক সংস্থার!

বিশ্ব পরিবেশ দিবসে সমাজ সচেতনতা গড়ে তুলতে অভিনব উদ্যোগ কোচবিহারের এক সংস্থার!

কোচবিহারে পরিবেশ সচেতনতার পাশাপাশি সমাজ সচেতনতার বার্তা দিয়ে পালিত পরিবেশ দিবস।

  • Share this:

    #কোচবিহার: ৫ই জুন বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে বিভিন্ন সমাজসেবীর সংগঠন এদিনের দিনটি পালন করেছে। তবে কোচবিহারের আস্থা ফাউন্ডেশন থেকে এবারের বিশ্ব পরিবেশ দিনটি একটু অন্য রকম ভাবে পালন করা হল। সংস্থার পক্ষ থেকে শুধুমাত্র পরিবেশ সচেতনতার বার্তাই নয়। পাশাপাশি সমাজ সচেতনতার বার্তাও দিতে দেখা গেল তাদের। সংস্থার পক্ষ থেকে সকালে প্রথমে কোচবিহার তুফানগঞ্জ এলকার সমস্ত গাছ থেকে তারা পোস্টার এবং তারকাঁটা খুলে দেন। এবং তারপর তারা নতুন কিছু গাছ লাগান সেই এলাকায়। কারণ, বিগত কিছু দিনের লাগাতার ঝড়ে উপড় পড়ে গিয়েছিল বহু গাছ। সেই স্থান পূরণ করতেই এটা করা হয়েছে বলে জানান সংস্থার এক কর্মীরা।

    এরপর, তারা কোচবিহারের স্টেশন মোড়ের চৌপথীতে ট্রাফিক অফিসারের দায়িত্বে থাকা নিখিল দত্তের হাত দিয়ে হেলমেট পরিহিত বাইক আরোহীদের হাতে ফলের চারা গাছ তুলে দেন। এদিন এই সংস্থার পক্ষ থেকে মোট ১০টি নতুন চারাগাছ লাগানো হয় এবং ১০০টি চারাগাছ তুলে দেওয়া হয় পথচলতি সাধারণ মানুষের হাতে। সংস্থার পক্ষ থেকে জানানো হয়, তারা এই কর্মসূচী আরও কিছুদিন চালিয়ে যাবেন। যাতে পরিবেশের সম্পর্কে মানুষকে সচেতন করে তোলার পাশাপাশি সামাজিক ভাবেও মানুষকে সচেতন করে তোলা সম্ভব হয়।

    আরও পড়ুন Snake bites Man: সাপের কামড়, হাসপাতালে সাপ নিয়ে হাজির হলেন জখম ব্যাক্তি!

    সংস্থার সম্পাদক শঙ্কর রায় বলেন, "আমরা দেখতে পাচ্ছি দিন দিন পথ দুর্ঘটনা যেভাবে বেড়েই চলেছে। এবং এই হেলমেট না থাকার কারণে অনেকেই প্রাণ হারাচ্ছেন। তাই আজ আমরা হেলমেট পরিহিত কিছু বাইক আরোহীদের সম্মানিত করলাম। এবং যারা হেলমেট না পড়ে ছিলেন। তাদের আমরা বুঝিয়ে বললাম হেলমেট পড়ার উপকারিতা। যাতে তারা ভবিষ্যতে হেলমেট ব্যাবহার করতে শুরু করেন সেই উদ্দেশ্যে।" এছাড়া আমাদের সাথে উপস্থিত ছিলেন কোচবিহার শহরের ট্রাফিক অফিসার নিখিল দত্ত। উনি নিজেও হেলমেট পরিহিত বাইক আরোহীদের হতে এই চারাগাছ তুলে দেন।

    এই বিষয়ে নিখিল দত্তের বক্তব্য, "এই সংস্থার পক্ষ থেকে যে গাছ বিতরণ করা হচ্ছে বিশ্ব পরিবেশ দিবসে, সেই কারণে কোচবিহার পুলিশ এই সংস্থাকে ধন্যবাদ জানায়। এছাড়া পরিবেশ সচেতনতার পাশাপাশি সমাজ সচেতনতার যে বার্তা তারা আজ দিচ্ছেন, এর জন্য তাদের অসংখ্য ধন্যবাদ জানাই।"

    Sarthak Pandit
    Published by:Pooja Basu
    First published:

    Tags: North bengal news, World Environment Day

    পরবর্তী খবর