Home /News /cooch-behar /
Cooch Behar: রাজবংশী ভাষায় টেলিফিল্ম! মন মাতাবে দর্শকদের

Cooch Behar: রাজবংশী ভাষায় টেলিফিল্ম! মন মাতাবে দর্শকদের

দর্শকদের মন মাতাবে রাজবংশী ভাষায় টেলিফিল্ম

দর্শকদের মন মাতাবে রাজবংশী ভাষায় টেলিফিল্ম

উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলা জুড়ে ছড়িয়ে রয়েছে রাজবংশী সংস্কৃতির মানুষেরা। তারা প্রতিনিয়ত তাদের সংস্কৃতি জনসমক্ষে তুলে ধরতে আপ্রাণ চেষ্ঠা চালিয়ে যাচ্ছেন।

  • Share this:

    কোচবিহার: উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলা জুড়ে ছড়িয়ে রয়েছে রাজবংশী সংস্কৃতির মানুষেরা। তারা প্রতিনিয়ত তাদের সংস্কৃতি জনসমক্ষে তুলে ধরতে আপ্রাণ চেষ্ঠা চালিয়ে যাচ্ছেন। এছাড়া কোচবিহার জেলার রাজবংশী মানুষেরা বহুদিন থেকেই নিজেদের সংস্কৃতি নিয়ে বিভিন্ন কাজ করে চলেছেন। বই লেখা, গান বানানোর পাশাপাশি রাজবংশী ভাষায় বিভিন্ন যাত্রাপালা তৈরি করা। ইতিমধ্যেই সেই সংস্কৃতির মধ্যে যোগদান করেছে বিভিন্ন রাজবংশী ইউটিউব চ্যানেলও। এছাড়া রাজবংশী সংস্কৃতির মুকুটে বহুদিন পূর্বেই টেলিফিল্মের পালক যোগ হয়ে গিয়েছে। এবার সেখানে আরোও একটি নতুন টেলিফিল্ম যোগ করা হল। রাজবংশী ভাষায় একটি টেলিফিল্মের উদ্বোধন করা হলো এদিন কোচবিহার প্রেসক্লাবে। টেলিফিল্মটির নাম হল \"ও নিষ্ঠুর রসিয়া\"। এই টেলিফিল্মের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন টেলিফিল্মের পরিচালক থেকে শুরু করে অভিনেতা অভিনেত্রীরা সকলে। এই চলচ্চিত্রটির উদ্বোধন করেন কোচবিহার পৌরসভার পৌর প্রধান রবীন্দ্রনাথ ঘোষ।

    তিনি বলেন, \"দীর্ঘদিন ধরেই এই সংস্কৃতির মানুষেরা আমাদের জেলার পাশাপাশি উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলায় ছড়িয়ে রয়েছে। আর এই সংস্কৃতির মানুষেরা রাজবংশী ভাষায় নাচ গান ও শর্ট ফিল্ম বানাচ্ছেন। কিন্তু রাজবংশী ভাষায় চলচ্চিত্র ধীরে ধীরে যেভাবে নিজের জায়গা করে নিচ্ছে তা কোচবিহার তথা উত্তরবঙ্গ ক্ষেত্রে অত্যন্ত গর্বের বিষয়\"।

    আরও পড়ুনঃ বিপদ সঙ্কেত! জলের স্তর বাড়ছে তোর্সা নদীর!

    এই টেলিফিল্মের পরিচালক জানান, \"বি এস ফিল্ম প্রোডাকশন এর পক্ষ থেকে এই টেলিফিল্মের নির্মাণ করা হয়েছে। যদিও এটি খুবই সামান্য একটি কাজ করা হয়েছে। আপনাদের সবার শুভ কামনা আমাদের সাথে থাকলে আমরা অদূর ভবিষ্যতে আরো ভালো কাজ করে দেখাতে পারব। এটাই আমাদের আশা।\"

    আরও পড়ুনঃ ভবিষ্যতে নিজের কেরিয়ার সুরক্ষিত করতে চান! করতে পারেন এই কোর্সটি

    তবে বর্তমানে রাজবংশী চলচ্চিত্রের গুণগত মান যতটা বাড়তে শুরু করেছে। এবং সাধারণ মানুষ যেভাবে এই চলচ্চিত্র গুলিকে গ্রহণ করে নিয়েছে। তবে অদূর ভবিষ্যতে বাংলা চলচ্চিত্রের পাশেই কোন একদিন জায়গা করে নিতে পারবে এই রাজবংশী চলচ্চিত্র।

    Sarthak Pandit
    First published:

    Tags: Cooch behar

    পরবর্তী খবর