corona virus btn
corona virus btn
Loading

করোনা মোকাবিলায় Amazon.in-এর নয়া উদ্যোগ

করোনা মোকাবিলায় Amazon.in-এর নয়া উদ্যোগ

আসুন, প্রয়োজনের সময় একে অপরকে সাহায্য করি৷ আপনার জন্য একটি সহজ উপায় রয়েছে আমাদের কাছে

  • Share this:

#কলকাতা: আসুন, প্রয়োজনের সময় একে অপরকে সাহায্য করি৷ আপনার জন্য একটি সহজ উপায় রয়েছে আমাদের কাছে

আমরা সকলেই কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছি। COVID-19 মহামারি  বিভিন্নভাবে বিশ্বব্যাপী মানুষের জীবনযাত্রাকে পরিবর্তিত করেছে। যদিও আমরা অনেকেই বাড়িতে নিরাপদে থাকতে পারি এবং নিরাপদ দূরত্ব বজায় রাখতে পারি । আবার অনেকেই আছেন যাঁরা প্রথম সারিতে লড়াই  করে নিজেদের জীবনের ঝুঁকি বাড়িয়েছেন যাতে আমরা সবাই নিরাপদে থাকতে পারি এবং এই যুদ্ধে জয়লাভ করতে পারি। সুতরাং এখন বড় প্রশ্ন; চিকিত্সক, পাহারাদার, ডেলিভারি এজেন্ট এবং এরম কাজের সঙ্গে যুক্ত থাকা আরো অনেকে, যারা আমাদের সুরক্ষার চেষ্টা চালিয়ে যাচ্ছেন, তাঁদের আমরা কিভাবে সহায়তা করতে পারি?

এই ধরনের সংকটপূর্ণ পরিস্থিতিতে, জাতি হিসাবে আমাদের একত্রিত হয়ে নিজেদের ভূমিকা পালন করতে হবে। বহু মানুষ যেমন চাকরি হারাচ্ছেন তেমনি, পর্যাপ্ত সুরক্ষার সরঞ্জামের অভাব নিয়ে লড়াই করে চলেছেন চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীরা । এখন প্রশ্ন হল, আপনি কীভাবে তাদের সহায়তা করতে পারেন?

আপনার ভূমিকা পালন করুন : Amazon.in-এর এই নয়া উদ্যোগ এইরম জাতীয় জরুরি অবস্থায় আপনাকে  PM-Cares Fund-এ সরাসরি, সুরক্ষিত উপায়ে, UPI-এর সাহায্যে ব্যাংকের মাধ্যমে আপনার অনুদান পাঠাবার সুযোগ করে দেবে। আপনার অনুদানের সাহায্যে প্রয়োজনীয় সরবরাহের জন্য অর্থ একত্রিত করা যাবে যা এখন গোটা জাতির অত্যন্ত প্রয়োজন এবং এই সাহায্য বহু মানুষের জীবনকে আরও সহজ করে তুলতে পারে। এছাড়াও, Amazon তার প্ল্যাটফর্মের মাধ্যমে প্রদত্ত প্রতিটি অনুদানের অতিরিক্ত 10% যোগ করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ। আপনি কিভাবে এই কাজ করতে পারেন তার 6 টি সহজ ধাপ এখানে রয়েছে:

শুধু তাই নয়, Amazon India বিভিন্ন ধরণের প্রখ্যাত এনজিওর সাথেও কাজ করছে যারা, প্রয়োজনীয় জিনিসগুলি বিশাল সংখ্যক মানুষদের মধ্যে সরবরাহ করবে। এখানে এনজিওগুলি এবং আপনি কিসের জন্য অনুদান দিচ্ছেন তার একটি তালিকা:

শুধু তাই নয়, Amazon India বিভিন্ন ধরণের প্রখ্যাত এনজিওর সাথেও কাজ করছে যারা, প্রয়োজনীয় জিনিসগুলি বিশাল সংখ্যক মানুষদের মধ্যে সরবরাহ করবে। এখানে এনজিওগুলি এবং আপনি কিসের জন্য অনুদান দিচ্ছেন তার একটি তালিকা:

অক্ষয় পাত্র ফাউন্ডেশন : সারা দেশের অভাবী লোকদের শুকনো খাবার ও মুদির জিনিস সরবরাহের পাশাপাশি স্বাস্থ্য-পণ্য সরবরাহ করে।

ইউনাইটেড ওয়ে মুম্বাই: কর্মহীন লোকদের প্রয়োজনীয় দ্রব্য সরবরাহের পাশাপাশি এই এনজিও অভাবগ্রস্তদের খাদ্য এবং স্বাস্থ্য প্রয়োজনীয়তা সরবরাহ করে। অক্সফ্যাম ইন্ডিয়া: এরা শ্রমিকদের স্বাস্থ্য-পণ্য সরবরাহ এবং সাধারণ মানুষদের জন্য প্রয়োজনীয় জিনিসপত্র সরবরাহের কাজ করে। হ্যাবিট্যাট ফর হিউম্যানিটি: স্বল্প-আয়ের পরিবারগুলিতে মুদি সরবরাহের পাশাপাশি স্বাস্থ্য-পণ্যও সরবরাহ করে।

প্রতিটি অনুদান মূল্যবান:

একটি কথা মনে রাখতে হবে, কোনও অবদানই বেশি বা কম নয়। প্রতিটি অবদানই কোনো না কোনভাবে মূল্যবান হয়ে ওঠে। ঠিক এই কারণেই Amazon India এই পরিকল্পনা গ্রহণ করেছে। আপনি 1 টাকা দিলে Amazon 10 টাকা দেবে এবং আপনার দেয় অনুদানের উপর 10 শতাংশ অর্থ যোগ করবে Amazon।

Amazon India তার কর্মীদের প্রদত্ত অনুদান মিলিয়ে সেইসমস্ত মানুষদের সাহায্য করছে যাদের প্রকৃত প্রয়োজন প্রবাদ আছে – যখন জীবন কঠিন হয়ে পড়ে, আমরাও কঠিন হয়ে পড়ি। আমরা কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছি এবং সময় এসেছে ঐক্যবদ্ধ হয়ে COVID-19 মহামারির বিরুদ্ধে লড়ার। ঘরে বসে মহামারীর আক্রমণের হার কমানোর সঙ্গে সঙ্গে এই মুহূর্তে বাইরে কর্মরত সমস্ত মানুষদের সাহায্য করার জন্য আমাদের হাতে হাত মেলাতে হবে। আমাদের সামর্থ্য অনুযায়ী করা যেকোনো অনুদানই এই পরিস্থিতিতে মূল্যবান।

আপনার অবদানের জন্য এখানে ক্লিক করুন এবং একত্রে এই যুদ্ধে জয়ী হওয়ার জন্য সাহায্য করুন।

এটি একটি বিজ্ঞাপনের প্রতিবেদন

First published: April 28, 2020, 5:05 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर