Home /News /business /
Share Market: মাত্র ১৫ দিনে শেয়ার দরে ২৩০ শতাংশ বৃদ্ধি! কারণ অজানা কোম্পানিরও!

Share Market: মাত্র ১৫ দিনে শেয়ার দরে ২৩০ শতাংশ বৃদ্ধি! কারণ অজানা কোম্পানিরও!

শেয়ার বাজারে বিনিয়োগ অনেকেই নিরাপদ মনে করেন৷ প্রতীকী ছবি

শেয়ার বাজারে বিনিয়োগ অনেকেই নিরাপদ মনে করেন৷ প্রতীকী ছবি

একে স্পিনটেক্স ছাড়াও আরও বেশ কয়েকটি শেয়ার গত কয়েকদিনে অর্থাৎ ২০২২ বর্ষে দ্বিগুণ রিটার্ন প্রদান করেছে (Share Market)।

  • Share this:

#নয়াদিল্লি: শেয়ার মার্কেট (Share Market) তুলনামূলক একটি ঝুঁকিপূর্ণ বিনিয়োগের বিকল্প। স্টকে যেমন রিস্ক আছে ঠিক তেমনই উচ্চ রিটার্নের সম্ভাবনাও বিস্তর। এমনই একটি উদাহরণ হল একে স্পিনটেক্স (AK Spintex) কোম্পানির স্টক। গত ১৫ দিন ধরে এই শেয়ারের সূচক ক্রমাগত ঊর্ধ্বমুখী

এই কয়েকদিন সময়ের মধ্যে স্টকের মূল্য ২৩০% বৃদ্ধি পেয়েছে। যারা প্রতিনিয়ত স্টক মার্কেটে বিনিয়োগ করে তারা স্পিনটেক্সের এই উন্নতিতে একরকমের অবাক। কোম্পানির মতে মার্কেটের ওঠা-নামার কারণেই এই বৃদ্ধি দেখা গিয়েছে।

আরও পড়ুন: ২ টাকার কয়েনই করবে মালামাল? বাড়িতে বসেই ৫ লক্ষ টাকা রোজগারের বিশাল সুবিধা

একে স্পিনটেক্স ছাড়াও আরও বেশ কয়েকটি শেয়ার গত কয়েকদিনে অর্থাৎ ২০২২ বর্ষে দ্বিগুণ রিটার্ন প্রদান করেছে। এই শেয়ারগুলি হল সাচেতা মেটালস (Sacheta Metals), কেআইএফএস ফাইনান্সিয়াল সার্ভিসেস (KIFS Financial Services), ট্রানওয়ে টেকনোলজিস (Tranway Technologies), আরটিসিএল (RTCL), ত্রিবেণী গ্লাস (Triveni Glass), ভাসওয়ানি ইন্ডাস্ট্রিজ (Vaswani Industries), ওরোসিল স্মিথস ইন্ডিয়া (Orosil Smiths India) এবং দৌলত সিকিউরিটিজ (Daulat Securities)।

একটি রিপোর্ট অনুযায়ী, ৩১ ডিসেম্বর তারিখ পর্যন্ত AK স্পিনটেক্স কোম্পানির ২৩.৪৫% শেয়ার ১৭ জন বড় মাপের পুঁজিবাদী বিনিয়োগকারীর হাতে ছিল। ছোট লগ্নিকারিদের হাতে কোম্পানির মাত্র ৯.৪৬% শেয়ার ছিল। কোনও বড় সংস্থার কাছে এই কোম্পানির কোনও অংশীদারিত্ব ছিল না। কোম্পানির বাকি ৬৫.২৩% শেয়ার রয়েছে প্রোমোটারদের কাছে।

আরও পড়ুন: আয় করুন কোটি কোটি টাকা! নিজের উদ্যোগে অল্প বিনিয়োগে শুরু করুন এই ব্যবসা

AK স্পিনটেক্স কোম্পানির ব্যাখ্যা

কোম্পানির স্টক মূল্যে দ্রুত বৃদ্ধি হওয়ার পর বম্বে স্টক এক্সচেঞ্জ (BSE) AK স্পিনটেক্স-এর কাছে ব্যাখ্যা চায়। সাফাইয়ে কোম্পানির তরফে জানানো হয়, তারা সবসময় স্টক এক্সচেঞ্জকে সবকিছু জানিয়ে কাজ করেছে। আজ অবধি স্পিনটেক্স বিএসই-এর থেকে কোনও গুরুত্বপূর্ণ তথ্য গোপন রাখেনি।

শেয়ার মূল্যে এত দ্রুত বৃদ্ধি কেন হয়েছে সেই বিষয়ে কোনও তথ্য নেই তাদের কাছে। কোম্পানির দাবি, একে স্পিনটেক্স-এর স্টকের উন্নতি পুরোটাই বাজার-চালিত (Market Driven)। মার্কেটের বর্তমান পরিস্থিতি ও অন্যান্য কয়েকটি বিষয়ের কম্বিনেশনও সাম্প্রতিক স্টক মূল্য বৃদ্ধি হওয়ার অন্যতম কারণ হতে পারে।

সম্প্রতি একে স্পিনটেক্স কোম্পানির মোট ৪৪,১১৮ শেয়ারের লেনদেন হয়েছে। এর ফলে কিছু সময়ের মধ্যে কোম্পানির স্টকের মূল্য ৫% বৃদ্ধি পেয়ে ৮০.৯০ টাকায় পৌঁছে যায়। গত ২ সপ্তাহের শেয়ার লেনদেনের গড় হিসেবে করলে দেখা যায় দৈনিক প্রায় ৩৪,০০০ শেয়ারের ক্রয়-বিক্রয় হয়েছে।

First published:

Tags: Multibagger Stock, Share, Stock market

পরবর্তী খবর