Home /News /business /
Multibagger Stocks: ৬ মাসে বিনিয়োগকারীদের কোটিপতি করেছে এই শেয়ার, আপনার কাছে আছে?

Multibagger Stocks: ৬ মাসে বিনিয়োগকারীদের কোটিপতি করেছে এই শেয়ার, আপনার কাছে আছে?

Multibagger Stocks: কিছু পেনি স্টক বিনিয়োগকারীদের দু'হাতে পকেট ভরিয়ে দিয়েছে। সঙ্গে যোগ দিয়েছে মাল্টিব্যাগার স্টকের ক্লাবে।

  • Share this:

#নয়াদিল্লি: শেয়ার বাজারে কখন কী হয় বোঝা মুশকিল! এমনটা মনে করেন অনেকে। তবে এক্ষেত্রে অনিশ্চিয়তা যেমন আছে তেমনই আছে বিপুল সম্ভাবনাও। বিনিয়োগকারীদের ৬ মাসে কোটিপতি বানিয়ে সেটাই আরও একবার প্রমাণ করল এসইএল ম্যানুফ্যাকচারিং কোম্পানি মিলিটেডের শেয়ার।

কিছু পেনি স্টক বিনিয়োগকারীদের দু'হাতে পকেট ভরিয়ে দিয়েছে। সঙ্গে যোগ দিয়েছে মাল্টিব্যাগার স্টকের ক্লাবে। এরকমই একটি পেনি স্টক হল এসইএল ম্যানুফ্যাকচারিং কোম্পানি মিলিটেড। রিটার্নের বহর শুনলে চোখ কপালে উঠতে বাধ্য। গত ছয় মাসে এই শেয়ার বিনিয়োগকারীদের ১ লাখ ৭৫ হাজার শতাংশের বেশি ফেরত দিয়েছে। রাতারাতি কোটিপতি হয়ে গিয়েছেন লগ্নিকারীরা।

আরও পড়ুন: নামমাত্র বার্ষিক ফি-তে মিলবে এই ৬ ক্রেডিট কার্ড, মিলবে আকর্ষণীয় অফারও!

স্বাধীনতার প্রায় এক দশক পর ১৯৫৯ সালে প্রতিষ্ঠিত হয় এসইএল ম্যানুফ্যাকচারিং কোম্পানি মিলিটেড। এআরআর ইএসএস লিডিং এজ প্রাইভেট লিমিটেড এই কোম্পানির প্রবর্তক। মূলত টেক্সটাইলের ব্যবসা করে এসইএল। লক্ষ্মীবারে এসইএল ম্যানুফ্যাকচারিংয়ের শেয়ার এনএসই-তে ৪.৯৯ শতাংশ বেড়ে ৬৪৩.৯৫ টাকায় বন্ধ হয়।

ছয় মাসে ৩৫ পয়সা থেকে বেড়ে ৬৪৩.৯৫ টাকা: গত বছর অর্থাৎ ২০২১-এর ২৭ অক্টোবর এনএসই-তে এসইএল ম্যানুফ্যাকচারিংয়ের স্টকের মূল্য ছিল মাত্র ৩৫ পয়সা। কিন্তু পরবর্তী ৬ মাসে পুরোপুরি ভোলবদল। রকেট গতিতে বেড়ে বর্তমানে এর দাম দাঁড়িয়েছে ৬৪৩.৯৫ টাকা। অর্থাৎ মাতর ৬ মাসে ১৭৫০২৮.৫৭ শতাংশ রিটার্ন দিয়েছে এই স্টক। যাকে এককথায় অভূতপূর্ব বলে উল্লেখ করছেন বিশেষজ্ঞরা।

আরও পড়ুন: Provident Fund News: চাকরি বদলের সময় ইপিএফের টাকা তুলে নিচ্ছেন? বড় ভুল হচ্ছে!

চলতি বছরের জানুয়ারিতে এই স্টকের দাম বেড়ে হয়েছিল ৪৪.৪০ টাকা। এটা ৩ জানুয়ারির পরিসংখ্যান। তার পরের সাড়ে তিন মাসে ম্যাজিক। বিনিয়োগকারীরা ১২৮০.৫২ শতাংশ মুনাফা করেছেন। যদি গত এক মাসের কথা ধরা হয়, তাহলে এই স্টক রিটার্ন দিয়েছে ১২৯.০১ শতাংশ। চলতি বছরের ২৪ ফেব্রুয়ারি এসইএল ম্যানুফ্যাকচারিং শেয়ারের দাম ছিল ২৬৭.৬৫ টাকা। সেখান থেকে আজ বেড়ে হয়েছে ৬৪৩.৯৫ টাকা। অর্থাৎ গত ৬ মাসে ধীরে ধীরে ৩৫ পয়সা থেকে দাম বেড়েছে এই শেয়ারের।

আরও পড়ুন: Modi সরকারের কর্মীদের DA Arrear নিয়ে বিরাট আপডেট! অ্যাকাউন্টে আসছে ২ লক্ষ টাকা

এক লাখ টাকা বিনিয়োগে কোটিপতি: এসইএল ম্যানুফ্যাকচারিংয়ের শেয়ারের পরিংখ্যানে চোখ বোলালে দেখা যাবে, কেউ যদি ৬ মাস আগে এই স্টকে ১ লাখ টাকা বিনিয়োগ করে থাকেন তবে তার পরিমাণ আজ বেড়ে ১৭.৫১ কোটি টাকা হয়েছে। যদি এই বছরে কোনও বিনিয়োগকারী ৪৪.৪০ টাকা হারে ১ লাখ টাকা বিনিয়োগ করতেন তাহলে আজ তা বেড়ে ১৩.৮০ লাখ টাকা হত। আর যদি কেউ ১ মাস আগে ১ লাখ টাকা বিনিয়োগ করতেন তাহলেও ২.৩০ লক্ষ টাকা রিটার্ন পেতেন। অর্থাৎ মাত্র এক মাসের ব্যবধানে বিনিয়োগকারীদের টাকা বেড়েছে আড়াই গুণ।

Published by:Dolon Chattopadhyay
First published:

Tags: Multibagger Stock

পরবর্তী খবর