• Home
  • »
  • News
  • »
  • business
  • »
  • Tarsons Products IPO: ১৫ নভেম্বর থেকে খুলবে পাবলিক অফার, প্রাইস বন্ড কত হবে? জানুন বিস্তারিত!

Tarsons Products IPO: ১৫ নভেম্বর থেকে খুলবে পাবলিক অফার, প্রাইস বন্ড কত হবে? জানুন বিস্তারিত!

প্রাইস বন্ড কত হবে?

প্রাইস বন্ড কত হবে?

Tarsons products IPO: টারসন প্রোডাক্টসের আইপিওতে ১৫০ কোটি টাকা মূল্যের নতুন শেয়ার জারি করা হবে।

  • Share this:

#নয়াদিল্লি: বর্তমানে ভারতীয় ব্যবসা এবং বাণিজ্যের ক্যানভাসে সব চেয়ে ট্রেডিং শিরোনাম হল ইনিসিয়াল পাবলিক অফার (IPO)। প্রতিনিয়ত একের পর কোম্পানি আইপিও মার্কেটে নিজেদের রেজিস্টার করে ফান্ড সংগ্রহ করছে। একই সঙ্গে বিনিয়োগকারীরাও শেয়ারে মূল্য বৃদ্ধিতে ভালো লাভ আয় করছেন। সম্প্রতি লাইফ সাইন্স কোম্পানি টারসন প্রোডাক্টসও (Tarsons Products) জানিয়েছে তারাও তাদের আইপিও উপস্থাপন করতে যাচ্ছে। কোম্পানিটি IPO থেকে ১,০২৪ কোটি টাকা সংগ্রহ করার পরিকল্পনা করেছে। কোম্পানির IPO আগামী সপ্তাহের ১৫ নভেম্বর তারিখে খুলবে এবং ১৭ নভেম্বর, ২০২১, বন্ধ হয়ে যাবে। অ্যাঙ্কর বিনিয়োগকারীদের ((Anchor Investors) জন্য বিড ১২ নভেম্বর, ২০২১, তারিখে খোলা হবে।

আরও পড়ুন:আলোকিত জীবনসীমা! বাল্ব বিজনেসে স্বনির্ভর হওয়ার পথ দেখাচ্ছেন মথুরার সীমা দেবী!

প্রাইস ব্যান্ড কত নির্ধারিত করা হয়েছে?

টারসন প্রোডাক্টসের আইপিওতে ১৫০ কোটি টাকা মূল্যের নতুন শেয়ার জারি করা হবে। কোম্পানির প্রোমোটার এবং বিনিয়োগকারীদের অফার ফর সেল (OFS)-এর মাধ্যমে প্রায় ১.৩২ কোটি শেয়ার বিক্রি করা হবে। অফার ফর সেলের মাধ্যমে কোম্পানির প্রোমোটার সঞ্জীব সেহগল ৩.৯ লক্ষ ইক্যুইটি শেয়ার এবং রোহণ সেহগল ৩.১ লক্ষ ইক্যুইটি শেয়ার বিক্রি করবেন। একই সময়ে কোম্পানিটির বিনিয়োগকারী ক্লিয়ার ভিশন ইনভেস্টমেন্ট হোল্ডিংস ১ কোটি ২৫ লাখ শেয়ার বিক্রি করবে। টারসন প্রোডাক্টস IPO-এর জন্য শেয়ার প্রতি ৬৩৫-৬৬২ টাকার প্রাইস ব্যান্ড নির্ধারণ করেছে।

আইপিওর জন্য নির্ধারিত প্রাইস ব্যান্ডের ঊর্ধ্ব সীমা অনুযায়ী ১,০২৪ কোটি টাকা সংগ্রহ করার পরিকল্পনা নিয়ে কাজ করছে টারসন প্রোডাক্টস। আইসিআইসিআই সিকিউরিটিজ, এডেলউইস ফাইন্যান্সিয়াল সার্ভিস এবং এসবিআই ক্যাপিটাল মার্কেটস এই ইস্যুটির বুক রানিং লিড ম্যানেজার হিসেবে কাজ করবে। BSE এবং NSE, উভয় স্টক মার্কেটেই এই IPO তালিকাভুক্ত করা হবে।

আরও পড়ুন:চাকরি ছাড়ুন! এই ব্যবসায় ঘরে বসেই লাখপতি হওয়ার সুযোগ! মিলবে সরকারি সাহায্যও...

টারসন প্রোডাক্টস আইপিওতে কোম্পানির কর্মীদের জন্য ৬০,০০০ ইক্যুইটি শেয়ার সংরক্ষিত রাখা হবে। একই সঙ্গে কোয়ালিফাইড ইন্সটিটিউশনাল ইনভেস্টরদের (QIBs) জন্য প্রায় অর্ধেক ইস্যু সংরক্ষিত করা হবে। এছাড়া, নন-ইন্সটিটিউশনাল ইনভেস্টারদের (NIIs) ক্ষেত্রে ১৫% শেয়ার সংরক্ষিত রয়েছে। ক্ষুদ্র বিনিয়োগকারীদের (Retail Investors) জন্য ৩৫% শেয়ার সংরক্ষিত করা হয়েছে।

এক লটে কত শেয়ার থাকবে?

IPO-তে ২২ লট প্রতি ন্যূনতম ২২টি শেয়ার হিসেবে বিডিং করা যায়। IPO থেকে সংগ্রহ করা ফান্ড ঋণ পরিশোধের জন্য ব্যবহার করা হবে এবং পশ্চিমবঙ্গের পাঁচালাতে একটি নতুন উৎপাদন কারখানা স্থাপন করা হবে।

Published by:Sanjukta Sarkar
First published: