হোম /খবর /ব্যবসা-বাণিজ্য /
একদিনে কোটিপতি! লটারি কাটতে হবে না, এই ব্যবসাগুলো করলেই কেল্লা ফতে!

একদিনে কোটিপতি! লটারি কাটতে হবে না, এই ব্যবসাগুলো করলেই কেল্লা ফতে!

মাথায় রাখতে হবে, একজনের পক্ষে সবকিছু করা সম্ভব নয়। চাই দল, টিমওয়ার্ক। তাহলেই মালামাল হওয়ার সম্ভাবনা।

  • Share this:

#কলকাতা: একদিনে এক কোটি! আরে না না, লটারি কাটার কথা হচ্ছে না। ব্যবসা করেই এই টাকা উপার্জন সম্ভব। ১ কোটি কেন, তার থেকেও বেশি আয় করা যায়। এর জন্য সঠিক ব্যবসা বেছে নিতে হবে। তবে মাথায় রাখতে হবে, একজনের পক্ষে সবকিছু করা সম্ভব নয়। চাই দল, টিমওয়ার্ক। তাহলেই মালামাল হওয়ার সম্ভাবনা। এখানে সেরকমই কয়েকটি বিজনেস আইডিয়া নিয়ে আলোচনা করা হল।

খাবারের ব্যবসা: নিরামিষ খাবারের দোকান। ভারতে সাধারণ খাবারের দোকানে সবজি কেনা, রান্নার খরচ এবং কর্মচারিদের বেতন বাদ দিয়ে ১৫০০ টাকা লাভ হয়। মোট ২৯ রাজ্য, ৬৪০ জেলা, ৮০০০ শহর। প্রতি শহরে ১ লাখ মানুষ বাস করেন। পাশাপাশি ৬ লাখ গ্রাম রয়েছে। তাই বিক্রির জন্য খাবার এবং রান্নার জন্য সবজি কোনওটারই অভাব হবে না। ভারতের প্রতিটি শহরে একটি করে হোটেল থাকলে ১৫০০x৮০০০= প্রতিদিন মোট আয় ১ কোটি ২০ লাখ। তাই খাবারের ব্যবসা শুরু করলে প্রতিদিন ১ কোটি টাকা উপার্জন সম্ভব।

আরও পড়ুন: বাড়ি কিনতে চান? ৩/২০/৩০/৪০ ফর্মুলা মেনে চলুন, বুঝে নিন পুরো হিসেব!

এডুকেশন বিজনেস: ভারতে মোট জনসংখ্যা ১৫০ কোটি। তিন ভাগে ভাগ করলে ৫০ কোটি শিশু ও ৫০ কোটি তরুণ। শিশুরা স্কুলে পড়াশোনা করছে, তরুণরা কলেজে। দুটোই প্রয়োজন। স্কুল ফি + স্টেশনারি + খাতা + কলম + টিউশন এবং বৃদ্ধির জন্য সবকিছু। শিক্ষার্থীদের জন্য বেসরকারী স্কুল, কলেজ এবং বই ও স্টেশনারি দোকান পরিচালনা করে, একদিনে ১ কোটি টাকা আয় করা সহজ। যদি প্রত্যেকের থেকে ৫০ পয়সা করেও নেওয়া হয় তাহলে ১০০ কোটি মানুষ x ৫০ পয়সা। তাহলে একদিনে আয় দাঁড়ায় ৫ কোটি টাকা।

আরও পড়ুন: পড়াশোনা থেকে বিয়ে, কন্যা শিশু কল্যাণে কেন্দ্রের এই ৪ স্কিমে মিলছে বিশেষ সুবিধা!

কাপড়ের ব্যবসা: প্রত্যেকের কাপড় দরকার। এখন ভারতের জনগণ যদি একজনের থেকে কাপড় কিনতে শুরু করে তাহলে কোটিপতি হওয়া কেউ আটকাতে পারবে না।

হোম বিজনেস: দিন দিন জমি কমছে। কিন্তু জনসংখ্যা বাড়ছে। সুতরাং হোম বিজনেস সফল ব্যবসা হতে পারে। এই ব্যবসায় নামতে চাইলে জমি কিনে বাড়ি বানিয়ে বিক্রি করতে হবে। এটা অনেকটা রিয়েল এস্টেট ব্যবসার মতোই। মোটা টাকা পুঁজিও দরকার। তবে এটা নিশ্চিত, এই ব্যবসায় একদিনেই কোটিপতি হওয়া সম্ভব।

অনলাইনে লেখা: লেখক মানে স্রষ্টা। ভাল লিখতে পারলে এই ব্যবসা উপযুক্ত। অনলাইনে লিখে অনুরাগী তৈরি করতে হবে। তখন সবাই সাইটে বিজ্ঞাপন দেবার জন্য ঝাঁপিয়ে পড়বে। এখান থেকে মোটা টাকা আয় করা সম্ভব।

Published by:Dolon Chattopadhyay
First published:

Tags: New Business Idea, New Business Opportunity