• Home
  • »
  • News
  • »
  • business
  • »
  • দেশকে দিয়েছেন দ্রুত গতির জিও প্রযুক্তি, এবার এশিয়ার সাংস্কৃতিক উত্তরাধিকার রক্ষার ভার নিলেন ইশা আম্বানি

দেশকে দিয়েছেন দ্রুত গতির জিও প্রযুক্তি, এবার এশিয়ার সাংস্কৃতিক উত্তরাধিকার রক্ষার ভার নিলেন ইশা আম্বানি

Isha Ambani

Isha Ambani

Smithsonian’s National Museum of Asian Art welcomes Isha Ambani: নতুন এই বোর্ড মেম্বারের দলে ভারতের থেকে জায়গা করে নিয়েছে ইশা আম্বানি (Isha Ambani)। এছাড়াও এই বোর্ডে রয়েছে ক্যারোলিন ব্রেহেম (Carolyn Brehm) এবং পিটার কিমেলম্যান (Peter Kimmelman)।

  • Share this:

#মুম্বই: স্মিথসনিয়ানস ন্যাশনাল মিউজিয়াম অফ এশিয়ান আর্ট (Smithsonian's National Museum Of Asian Art) ঘোষণা করেছে তাদের নতুন বোর্ড মেম্বার। নতুন এই বোর্ড মেম্বারের দলে ভারতের থেকে জায়গা করে নিয়েছে ইশা আম্বানি (Isha Ambani)। এছাড়াও এই বোর্ডে রয়েছে ক্যারোলিন ব্রেহেম (Carolyn Brehm) এবং পিটার কিমেলম্যান (Peter Kimmelman)।

জানা গিয়েছে যে, ১৭ জন মেম্বার নিয়ে স্মিথসনিয়ানস ন্যাশনাল মিউজিয়াম অফ এশিয়ান আর্টের এই বোর্ড গঠিত। প্রত্যেক সদস্য ৪ বছরের জন্য নির্ধারিত হন। নতুন এই ৩ জন বোর্ড মেম্বারের কার্যকাল শুরু হয়েছে ২০২১ সালের ২৩ সেপ্টেম্বর থেকে। এই বোর্ডে রয়েছেন ইউনাইটেড স্টেটের চিফ জাস্টিস, ইউনাইটেড স্টেটের ভাইস প্রেসিডেন্ট, ইউনাইটেড স্টেটের সেনেটের ৩ জন মেম্বার, ইউনাইটেড স্টেটের হাউজ অফ রিপ্রেজেন্টিটিভের ৩ জন মেম্বার এবং অন্যান্য জায়গার ৯ জন মেম্বার।

দ্য ন্যাশনাল মিউজিয়াম অফ এশিয়ান আর্ট স্মিথসনিয়ানসের প্রথম ডেডিকেটেড মিউজিয়াম এবং ন্যাশনাল মলের প্রথম আর্ট মিউজিয়াম। ১৯২৩ সালে প্রথম এর দরজা খোলা হয় ফ্রি গ্যালারি অফ আর্ট হিসাবে। এই মিউজিয়ামটি বিভিন্ন ধরনের আন্তর্জাতিক কালেকশনে সমৃদ্ধ। ঐতিহাসিক এবং মর্যাদাপূর্ণ এই মিউজিয়ামটির নতুন ৩ জন বোর্ড মেম্বার হিসাবে নির্বাচিত হয়েছেন ইশা আম্বানি, ক্যারোলিন ব্রেহেম এবং পিটার কিমেলম্যান।

ইশা আম্বানি- রিলায়েন্স জিও ইনফোকম লিমিটেডের (Reliance Jio Infocomm Ltd) ডিরেক্টর হলেন ইশা আম্বানি। ভারতের মুম্বইতে এর হেডকোয়ার্টার রয়েছে। এটি রিলায়েন্স ইন্ডাস্ট্রির (Reliance Industries) সাবসিডিয়ারি সংস্থা। ভারতে এদের এনার্জি, পেট্রোকেমিক্যাল, টেক্সটাইল, রিটেল, ডিজিটাল সার্ভিসের মতো বিভিন্ন ধরনের ব্যবসা রয়েছে। ২০১৬ সালে ভারতে এরা লঞ্চ করে জিও (Jio)। যা ভারতের ডিজিটাল বিপ্লবে নিয়ে আসে এক বিশাল পরিবর্তন। কম দামে বেশি ইন্টারনেটের ডেটা সকলের কাছে পৌঁছে দেওয়ার জন্য লঞ্চ করা হয় জিও। জিও বর্তমানে ভারতের সব থেকে বড় মোবাইল নেটওয়ার্ক অপারেটর। ইশা আম্বানি এই কোম্পানির ডিরেক্টর হওয়ার সঙ্গে সঙ্গে রিলায়েন্সের অন্যান্য কোম্পানির সঙ্গেও যুক্ত। রিলায়েন্স রিটেল (Reliance Retail), আজিও ডট কম (ajio.com) ইত্যাদির ব্রান্ডিং এবং মার্কেটিংয়ের কাজ তিনি দেখাশোনা করেন। ফলে, তাঁর দক্ষতা এবং অভিজ্ঞতায় এবার এশিয়ার সংস্কৃতি পরিপুষ্ট হবে, বিশ্বদরবারে গড়ে উঠবে নতুন পরিচিতি, সেই ব্যাপারে নিঃসন্দেহ স্মিথসনিয়ানস ন্যাশনাল মিউজিয়াম অফ এশিয়ান আর্ট।

ক্যারোলিন ব্রেহেম- ক্যারোলিন ব্রেহেম হলেন একজন কর্পোরেট একজিকিউটিভ এবং লেকচারার। ৪০ বছরেরও বেশি সময় ধরে তিনি গ্লোবাল গভর্নমেন্ট রিলেশন, পাবলিক পলিসি এবং আন্তর্জাতিক ব্যবসার সঙ্গে যুক্ত।

পিটার কিমেলম্যান- পিটার কিমেলম্যান ৩২ বছর ধরে নিউ ইয়র্কের রিপালবিক ন্যাশনাল ব্যাঙ্কের ডিরেক্টর এবং একজিকিউটিভ কমিটির মেম্বার হিসাবে কাজ করেছেন।

Published by:Siddhartha Sarkar
First published: