Home /News /business /
Share Market: আইটি শেয়ারের তুমুল উত্থান! সপ্তাহের প্রথম দিনেই ৭০০ পয়েন্ট বাড়ল সেনসেক্স, ১৬০০০ ছুঁইছুঁই নিফটি!

Share Market: আইটি শেয়ারের তুমুল উত্থান! সপ্তাহের প্রথম দিনেই ৭০০ পয়েন্ট বাড়ল সেনসেক্স, ১৬০০০ ছুঁইছুঁই নিফটি!

প্রতীকী ছবি৷

প্রতীকী ছবি৷

Share Market: এ দিন সকালে সেনসেক্স প্রায় ৭৪১ পয়েন্ট বেড়ে ৫৩৬৬৯-এর স্তরে খুলে লেনদেন শুরু করে।

  • Share this:

#নয়াদিল্লি: গত সপ্তাহের উত্থানের ধারা বজায় রইল চলতি সপ্তাহের প্রথম দিনেও। সোমবার সকালে খোলার সময় ভারতীয় শেয়ার বাজারে দুর্দান্ত উর্ধ্বগতি দেখা গিয়েছে। ৭০০ পয়েন্টেরও বেশি উত্থান হয়েছে সেনসেক্সের ক্ষেত্রে। আর উত্থান হয়েছে নিফটি-তেও, ফলে তা ১৬০০০-এর স্তরের কাছাকাছি পৌঁছে গিয়েছে।

এ দিন সকালে সেনসেক্স প্রায় ৭৪১ পয়েন্ট বেড়ে ৫৩৬৬৯-এর স্তরে খুলে লেনদেন শুরু করে। আবার নিফটি ২২৭ পয়েন্ট বেড়ে ১৫৯২৬-এর স্তরে ব্যবসা শুরু করে। এদিকে বাজারের শক্তিশালী উত্থান দেখে বিনিয়োগকারীরা উৎসাহিত হয়ে ব্যাপক ভাবে কেনাকাটা করতে শুরু করেন। আর এই কারণে সকাল ৯টা ২৭ মিনিট নাগাদ দেখা যায় যে, সেনসেক্স ৬৪৫ পয়েন্ট বৃদ্ধি পেয়ে ৫৩৩৭৩-এর স্তরে লেনদেন করছে। আর নিফটি-র ক্ষেত্রে দেখা গিয়েছে যে, এই সূচক ২১৮ পয়েন্ট বৃদ্ধির পেয়ে ১৫৯৭১-এর স্তরে লেনদেন করছে।

আরও পড়ুন : আমিই সেই মেয়ে! সেকেন্ড-মিনিট-ঘণ্টা-দিন থেকে মাস! বেবিবাম্প নিয়ে সন্তানের অপেক্ষা! তারপরেই বড় ঘটনা

এই সব স্টক লাভ এনে দিয়েছে:

আজকের ব্যবসায় দেখা যাচ্ছে যে, প্রথম থেকেই টেক মাহিন্দ্রা (Tech Mahindra), এইচসিএল টেকনোলজিস (HCL Technologies), উইপ্রো (Wipro), ইনফোসিস (Infosys), ইন্ডাসইন্ড ব্যাঙ্ক (IndusInd Bank), ডা. রেড্ডিস (Dr Reddy’s) এবং বাজাজ ফিনান্স (Bajaj Finance)-এর মতো শেয়ারগুলিতেই বেশি করে বাজি ধরেছেন বিনিয়োগকারীরা। যার ফলে এই স্টকগুলি ২.৬ শতাংশ পর্যন্ত বৃদ্ধি পেয়েছে এবং শীর্ষ মুনাফাকারীর তালিকায় জায়গা করে নিয়েছে। শুধু তা-ই নয়, জেএসডব্লিউ স্টিল (JSW Steel) এবং টাটা মোটর (Tata Motors)-এর মতো শেয়ারের ক্ষেত্রেও আজ উচ্ছ্বাস দেখা যাচ্ছে। সেই সঙ্গে বিএসই মিডক্যাপ এবং স্মলক্যাপও ব্যবসার শুরু থেকেই ১.৩ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

এই সব সেক্টরে উর্ধ্বগতি:

সেক্টরের নিরিখে আজকের ব্যবসা বিচার করলে দেখা যাবে যে, সমস্ত সেক্টরেই সবুজ সঙ্কেত দেখা যাচ্ছে। আজ সমস্ত সেক্টরে সবার আগে রয়েছে নিফটি আইটি এবং এটি ২ শতাংশ পর্যন্ত বৃদ্ধি পেয়েছে। এ-ছাড়া ব্যাঙ্ক, অটো, ফিনান্সিয়াল, রিয়েলটি এবং মেটাল সেক্টরে ১ শতাংশেরও বেশি উত্থান দেখা যাচ্ছে। আজকের ব্যবসায় আবার হিন্দুস্তান কপার (Hindustan Copper)-এর শেয়ারের দাম ২ শতাংশের বেশি বৃদ্ধি পেয়েছে। একই ভাবে এসবিআই কার্ডস (SBI cards)-এও ৩ শতাংশ উর্ধ্বগতি দেখা যাচ্ছে।

আরও পড়ুন : রোগের ডিপোতে বসবাস? ভরপেট খাওয়ার পরে মন ভরে পান-সুপারি, হজমের বদলে পুরোটাই বদহজম! জর্দা-দোক্তা কেড়ে নেবে রাতের ঘুম

উজ্জ্বল এশিয়ার অন্যান্য বাজারও:

সোমবার সকালে এশিয়ার বেশির ভাগ শেয়ার বাজারই সবুজ চিহ্নে খুলে লেনদেন শুরু করে। জাপানের নিক্কেই স্টক এক্সচেঞ্জ ০.৬৮ শতাংশ বৃদ্ধি পেয়ে লেনদেন করছে, সেখানে দক্ষিণ কোরিয়ার কোস্পি-ও বেড়েছে ১.২৫ শতাংশ। তবে, আজ সকালে চিনের সাংহাই কম্পোজিটে ০.০১ শতাংশের সামান্য পতন লক্ষ্য করা গিয়েছে। অন্য দিকে, এশিয়ার অন্যান্য বড় বাজারে এখনও পর্যন্ত লেনদেন শুরু হয়নি।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Share Market, Stock market

পরবর্তী খবর