Home /News /business /
Jimmy Tata: মোবাইল রাখেন না, থাকেন সাদামাটা দু'কামরার ফ্ল্যাটে, কে এই জিমি টাটা?

Jimmy Tata: মোবাইল রাখেন না, থাকেন সাদামাটা দু'কামরার ফ্ল্যাটে, কে এই জিমি টাটা?

Jimmy Tata: সম্প্রতি হর্ষ গোয়েঙ্কা মুম্বইয়ের কোলাবায় অবস্থিত জিমি টাটার ২ বিএইচকে ফ্ল্যাটের একটি ছবি শেয়ার করেছেন।

  • Share this:

#নয়াদিল্লি: টাটা সন্সের চেয়ারম্যান রতন টাটা (Ratan Tata) দেশের অন্যতম সম্মানিত শিল্পপতি। সরলতা ও উদারতার কারণে তিনি প্রায়ই খবরের শিরোনামে থাকেন। সম্প্রতি শিল্পপতি হর্ষ গোয়েঙ্কা (Harsh Goenka) তাঁর ট্যুইটারের (Twitter) মাধ্যমে মানুষকে রতন টাটার ছোট ভাই জিমি টাটার (Jimmy Tata) জীবনের সঙ্গে পরিচয় করিয়েছেন।

সম্প্রতি হর্ষ গোয়েঙ্কা মুম্বইয়ের কোলাবায় অবস্থিত জিমি টাটার ২ বিএইচকে ফ্ল্যাটের একটি ছবি শেয়ার করেছেন। জিমি টাটার সঙ্গে পরিচয় করিয়ে দিয়ে তিনি লিখেছেন, "রতন টাটার ছোট ভাই জিমি টাটা সম্পর্কে জানেন? তিনি মুম্বইয়ের কোলাবায় মাত্র দুই বেডরুমের একটি ফ্ল্যাটে থাকেন। টাটা গ্রুপের হাজারও লাইমলাইট থেকে অনেক দূরে তিনি সরল জীবনযাপন করেন।" হর্ষ গোয়েঙ্কার মতে, জিমি টাটার কখনওই ব্যবসায় আগ্রহ ছিল না। তবে তিনি কিন্তু খুব ভালো একজন স্কোয়াশ খেলোয়াড়। হর্ষ মজা করে লিখেছে, যত বারই তিনি জিমির সঙ্গে খেলেছেন ততবারই জিমি তাকে হারিয়ে দিয়েছেন।

আরও পড়ুন -  ইন্ডিয়া গেটে বসবে নেতাজির বিশাল মূর্তি, ট্যুইট করে জানালেন মোদি

রতন টাটার ভাইয়ের এ হেন সাধারণ জীবনযাপনের ছবি সামনে আসার পর, ট্যুইটারে বিভিন্ন জন তাঁর সরলতার প্রশংসা করছেন। হর্ষ গোয়েঙ্কার ট্যুইটটি প্রায় ৯ হাজার ব্যবহারকারী লাইক করেছেন এবং প্রায় হাজার হাজার মানুষ রিট্যুইটও করেছেন। শিব কুমার লোহিয়া নামে এক ট্যুইটার ব্যবহারকারী লিখেছেন, “ওঁরা বেশ শান্তিতে ধীরেসুস্থে কাজ করলেও, তার পরিণতি কিন্তু খুবই চমকদার। বিগ বাজেটের প্রোফাইলের পরিবর্তে, তাঁদের দৃষ্টি সবসময়ই টাটার সংস্কৃতির উপর জোর দেওয়া।" বি কুমার নামে এক ব্যবহারকারী লিখেছেন, "অবিশ্বাস্য, অকল্পনীয়।"

আরও পড়ুন - গঙ্গাসাগর নির্বিঘ্নে মেটায় ধন্যবাদ জানিয়েছেন মুখ্যমন্ত্রী, বললেন দক্ষিণ ২৪ পরগনার জেলাশাসক

আবার আরেক জন ট্যুইটার ইউজার অরবিন্দর দুয়া লিখেছেন, ‘কী দারুণ ব্যাপার স্যার! কী আশ্চর্য মানুষ এবং কী সুন্দর জীবন বেছে নিয়েছেন তিনি!" অন্য দিকে, LiveandLiveLit-এর ট্যুইটার হ্যান্ডেলে লেখা হয়েছে, "Tata– দ্য মোস্ট ট্রাস্টেড ব্র্যান্ড"!

আসলে জিমি টাটা হলেন রতন টাটার ছোট ভাই। জিমি টাটা ৯০-এর দশকে অবসর নেওয়ার আগে টাটা কোম্পানির বিভিন্ন জায়গায় কাজ করেছিলেন। তিনি টাটা সন্স এবং অন্যান্য টাটা কোম্পানির শেয়ারহোল্ডার। তিনি স্যার রতন টাটা ট্রাস্টের একজন ট্রাস্টিও। জিমি টাটা এখনও নিজের কাছে মোবাইল রাখেন না এবং শুধুমাত্র সংবাদপত্র থেকে তিনি দেশ ও বিশ্বের তথ্য পান। টাটা গ্রুপের প্রতিটি কার্যকলাপ সম্পর্কে তিনি যথেষ্ট ওয়াকিবহাল থাকেন।

Published by:Uddalak B
First published:

Tags: Ratan tata, Tata Sons

পরবর্তী খবর