Home /News /business /
Cryptocurrency: ২৪ ঘণ্টার মধ্যে বড়লোক হয়ে গিয়েছেন বিনিয়োগকারীরা, কী এই জিলিকা ক্রিপ্টো?

Cryptocurrency: ২৪ ঘণ্টার মধ্যে বড়লোক হয়ে গিয়েছেন বিনিয়োগকারীরা, কী এই জিলিকা ক্রিপ্টো?

বিরাট মুনাফার সুযোগ

বিরাট মুনাফার সুযোগ

Cryptocurrency: ২৪ ঘণ্টার মধ্যে বড়লোক হয়ে গিয়েছেন বিনিয়োগকারীরা। তাই ক্রিপ্টো নিয়ে আগ্রহ থাকলে জিলিকা ক্রিপ্টোকারেন্সি সম্পর্কে জানতেই হবে।

  • Share this:

#নয়াদিল্লি: ক্রিপ্টোকারেন্সির বাজারে বিপুল সম্ভাবনা। প্রতিদিনই নতুন কিছু-না-কিছু ঘটেই চলেছে। ক্রিপ্টোর হালহকিকত নিয়ে যাঁরা আগ্রহী, গত কয়েক দিন ধরে তাঁরা জিলিকা ক্রিপ্টোকারেন্সি সম্পর্কে খোঁজখবর নিতে শুরু করেছেন। কারণ একটাই, মাত্র এক দিনে ৫০ শতাংশ বেড়েছে এই জিলিকা ক্রিপ্টোর দাম। ২৪ ঘণ্টার মধ্যে বড়লোক হয়ে গিয়েছেন বিনিয়োগকারীরা। তাই ক্রিপ্টো নিয়ে আগ্রহ থাকলে জিলিকা ক্রিপ্টোকারেন্সি সম্পর্কে জানতেই হবে।

জিলিকা ক্রিপ্টো কী?

জিলিকা আদতে একটা সফটওয়্যার। যার লক্ষ্য হল গেমিং, বিনোদন, বিজ্ঞাপন, আর্থিক পরিষেবা এবং অর্থপ্রদান শিল্পের সঙ্গে যুক্ত বড় মাপের উদ্যোগগুলির জন্য পছন্দের ব্লকচেন হয়ে ওঠা। কোম্পানি গত কয়েক বছর ধরে তাদের বিকেন্দ্রীভূত অ্যাপ্লিকেশন এবং ক্রিপ্টোকারেন্সির ইকোসিস্টেম বাড়ানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে। তার ফলও মিলেছে হাতেনাতে। এক দিনে ৫০ শতাংশ বেড়ে গিয়েছে জিলিকা ক্রিপ্টোর দাম।

অন্যান্য প্ল্যাটফর্মের তুলনায় জিলিকায় অনেক বেশি পরিমাণ লেনদেন করা যায়। এর পরিকাঠামো এভাবেই ডিজাইন করা হয়েছে। লেনদেনের ক্ষমতা বাড়ানোর জন্য বেশ কয়েকটি ইন্টারকানেক্টেড ব্লকচেনের সঙ্গে যুক্ত করা হয়েছে জিলিকার সিস্টেমকে। যাতে অন্যান্য প্ল্যাটফর্মের তুলনায় জিলিকা কয়েক গুণ এগিয়ে থাকতে পারে। ২০১৭ সালে অমৃত কুমার এবং জিনশু ডন মিলে এই কোম্পানি তৈরি করেন। বাজারে আত্মপ্রকাশ করে জিলিকা। এর টোকেনের নাম জিল। উল্লেখ্যম অমৃত এবং জিনশু দুজনেই সিঙ্গাপুরের জাতীয় বিশ্ববিদ্যালয়ের গবেষক।

আরও পড়ুন: মিলবে ২৭.৫২ শতাংশ রিটার্ন, বিনিয়োগের জন্য এই মানি মার্কেট ফান্ড আদর্শ!

জিলিকার বাজারদর:

বর্তমানে জিলিকা ক্রিপ্টোর দাম দাঁড়িয়েছে ০.১৪৪৫৪২ ডলার। কোম্পানির মোট বাজার মূলধন ২,০১৭, ৮৩৫,১৭২ ডলার। গত ২৪ ঘণ্টায় ৪৪.৫ শতাংশ বেড়েছে জিলিকা ক্রিপ্টোর দাম। শুধু তা-ই নয়, গত সাত দিনের পরিসংখ্যান দেখলে এই ক্রিপ্টো ২৫৮.৬ শতাংশ বৃদ্ধি পেয়েছে। বর্তমানে জিলিকার আরওআই ৩৯৫.৩ শতাংশে পৌঁছেছে। কয়েনজিকোর মতে, এই ক্রিপ্টোর দাম এখনও বাড়ছে এবং ভবিষ্যতে আরও বাড়বে। গত ত্রিশ দিনে ২৬২.৭ শতাংশ বেড়েছে জিলিকার বাজারদর। উল্লেখ্যযোগ্য, বর্তমান বাজারে জিলিকার মার্কেট ক্যাপ প্রাধান্য ০.০৯ শতাংশ রয়েছে।

আরও পড়ুন: জোড়া চাপে মধ্যবিত্তের বিরাট ধাক্কা! ১৪ দিনে ১২'বার পেট্রোল-ডিজেলের দাম বৃদ্ধি, সপ্তাহে তৃতীয়বার CNG মহার্ঘ

কেন বাড়ছে জিলিকার দাম?

এটা এক দিনে হয়নি। ধারাবাহিক ভাবে বেশ কিছু ইতিবাচক পদক্ষেপ নিয়েছে কোম্পানি। যার সুফল ফলছে বাজার। ক্রমশ উঠছে জিলিকা ক্রিপ্টোর দর। কিছু দিন আগেই ব্র্যাডলি লসকে বিনিয়োগকারী সম্পর্কের প্রধান হিসেবে নিযুক্ত করেছে জিলিকা। এই উত্থানের পিছনে তাঁর মস্তিষ্ক রয়েছে বলে অনুমান অনেকের। ব্র্যাডলি মূলত বিনিয়োগ পরিকাঠামো দেখাশোনা করছেন। পাশাপাশি নতুন ফান্ড বাজারে আনার দায়িত্বও তাঁকে দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

First published:

Tags: Cryptocurrency

পরবর্তী খবর