Home /News /business /
RIL Q3 Result | তৃতীয় কোয়ার্টারে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের লাভের পরিমাণ প্রায় ৪২ শতাংশ!

RIL Q3 Result | তৃতীয় কোয়ার্টারে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের লাভের পরিমাণ প্রায় ৪২ শতাংশ!

RIL Q3 Result: ২০২১ সালের সেপ্টেম্বরে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের লাভের পরিমাণ ছিল ১৩,৬৮০ কোটি টাকা।

  • Share this:

    #মুম্বই: ভারতের বিলিওনিয়ার মুকেশ আম্বানির (Mukesh Ambani) রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের (Reliance Industries Limited) লাভের পরিমাণ প্রায় ৪২ শতাংশ। ২০২১ সালের ডিসেম্বর মাসে শেষ হওয়া তৃতীয় কোয়ার্টারে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের এই পরিমাণ লাভ হয়েছে। এর মধ্যে রয়েছে রিলায়েন্সের কেমিক্যাল, টেলিকম এবং রিটেল ইন্ডাস্ট্রি। ২১ জানুয়ারি রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের তরফে জানানো হয়েছে যে ট্যাক্স দেওয়ার পরে তাদের লাভের পরিমাণ ১৮,৫৪৯ কোটি টাকা। শেষ আর্থিক বর্ষে এই লাভের পরিমাণ ছিল ১৩,১০১ কোটি টাকা। ২০২১ সালের সেপ্টেম্বরে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের লাভের পরিমাণ ছিল ১৩,৬৮০ কোটি টাকা (RIL Q3 Result )।

    রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর মুকেশ আম্বানি জানিয়েছেন, "আমি খুশির সঙ্গে জানাচ্ছি যে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড আর্থিক বর্ষ ২২-এর তৃতীয় কোয়ার্টারে সবথেকে ভাল পারফর্ম করেছে। রিলায়েন্সের প্রায় প্রতিটি ব্যবসাই সাফল্যের ধারা বজায় রাখতে সক্ষম হয়েছে। আমাদের কনজিউমার ব্যবসা এবং রিটেল ও ডিজিটাল সার্ভিস রেকর্ড হাই রেভেনিউ লাভ করেছে। রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড রেকর্ড পরিমাণ লাভ করেছে আর্থিক বর্ষ ২২-এর তৃতীয় কোয়ার্টারে। রিলায়েন্সের প্রতিটি সেক্টরই সেটি করে দেখিয়েছে।"

    আরও পড়ুন - প্রথম বাজেট কবে পেশ করা হয়েছিল এবং ঠিক ১১টায় কেন শুরু হয় অধিবেশন? জানুন বাজেটের অজানা ইতিহাস!

    বিজনেস পারফরম্যান্স

    রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের সবথেকে বেশি গ্রোথ দেখা গিয়েছে রিফাইনিং, টেলিকম, রিটেল এবং এক্সপ্লোরেশন ও প্রোডাকশন ব্যবসায়। রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের এই সকল ব্যবসার গ্রোথের পরিমাণ বেশি ভাল আর্থিক বর্ষ ২২-এর তৃতীয় কোয়ার্টারে। এর ফলে এই সকল ব্যবসায় লাভের পরিমাণও খুব ভাল। ট্যাক্স ছাড়াও রিলায়েন্সের এই সকল ব্যবসা রেকর্ড হাই রেভেনিউ জেনারেট করতে সক্ষম হয়েছে।

    জিও প্ল্যাটফর্ম

    আর্থিক বর্ষ ২০২২ এর তৃতীয় কোয়ার্টারে জিওর (Jio) গ্রস রেভেনিউয়ের পরিমাণ প্রায় ২৪,১৭৬ কোটি টাকা। জিওর সঙ্গে যুক্ত হয়েছে প্রায় ১০.২ মিলিয়ন নতুন গ্রাহক। জিওর গ্রাহকের সংখ্যা প্রায় ৪২১ মিলিয়নের মতো। প্রতিটি গ্রাহকের অ্যাভারেজ রেভেনিউ পের ইউজার অর্থাৎ প্রতিটি গ্রাহক মাসে কত টাকা খরচ করছে তার পরিমাণ হল ১৫১.৬ টাকা। আর্থিক বর্ষ ২০২২-এর তৃতীয় কোয়ার্টারে এটি বৃদ্ধি পেয়েছে প্রায় ৫.৬ শতাংশ।

    আরও পড়ুন - সবুজ নয়, কৃষির জন্য প্রয়োজন চিরসবুজ বিপ্লব, আসন্ন বাজেটে চোখ কোন দিকে

    রিটেল বিজনেস -

    আর্থিক বর্ষ ২০২২-এর তৃতীয় কোয়ার্টারে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের রিটেল বিজনেস রেকর্ড রেভেনিউ জেনারেট করেছে। রিটেল ব্যবসা বৃদ্ধি পেয়েছে প্রায় ৫২.৫ শতাংশ এবং রেকর্ড হাই রেভেনিউয়ের পরিমাণ ৫৭,৭১৪ কোটি টাকা।

    সোলার এনার্জি বিজনেস

    মুকেশ আম্বানি জানিয়েছেন যে তাঁদের লক্ষ্য হল ২০৩৫ সালের মধ্যে ভারতে কার্বনের পরিমা শূন্যে নামিয়ে আনা। এর জন্য সোলার এনার্জি সিস্টেমে ব্যবহার করা হচ্ছে উন্নত টেকনোলজি ও পরিকাঠামোর মাধ্যমে। ভারতে সোলার এনার্জি সিস্টেমের মাধ্যমে গ্রিন এনার্জি বাড়িয়ে তোলার লক্ষ্য নিয়ে এগিয়ে চলেছে রিলায়েন্স। এর জন্য রিলায়েন্স বিভিন্ন কোম্পানির সঙ্গে চুক্তি করছে।

    Published by:Uddalak B
    First published:

    Tags: RIL

    পরবর্তী খবর