হোম /খবর /ব্যবসা-বাণিজ্য /
ডেলিভারি সংস্থা Dunzo-তে বিপুল বিনিয়োগ Reliance Retail-এর

Reliance Retail: ডেলিভারি সংস্থা Dunzo-তে বিপুল বিনিয়োগ Reliance Retail-এর

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

Dunzo:ডুনজো বর্তমানে প্রায় ২৪০ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ পেয়েছে। বিনিয়োগকারী সংস্থাগুলির মধ্যে নেতৃত্ব স্থানীয় রিলায়েন্স রিটেল।

  • Last Updated :
  • Share this:

#নয়াদিল্লি: রিলায়েন্স রিটেল (Reliance Retail Ventures Limited) বিনিয়োগ করছে অনলাইন ডেলিভারি সংস্থা ডুনজোতে (Dunzo)। ২৫.৮ শতাংশ অংশিদারিত্ব কিনছে রিলায়েন্স। বিনিয়োগ করছেন ২০০ মিলিয়ন মার্কিন ডলার, ভারতীয় মূল্যে আনুমানিক ১ হাজার ৪৮৮ কোটি টাকা। অনলাইনে গ্রসারি ডেলিভারি ক্ষেত্রে নিজের উপস্থিতি আরও শক্তিশালী করতে পদক্ষেপ করছে রিলায়েন্স। ডুনজো (Dunzo) বর্তমানে প্রায় ২৪০ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ পেয়েছে। বিনিয়োগকারী সংস্থাগুলির মধ্যে নেতৃত্ব স্থানীয় রিলায়েন্স রিটেল।

একটি বিবৃতিতে সংস্থা জানিয়েছে, "গ্রাহকদের কাছে আরও উন্নততর পরিষেবা পৌঁছে দিতে পারে এই সংস্থা, এই বিষয়টির প্রতি বিশ্বাস ও ভরসা জ্ঞাপনের দিকটি ফুটে উঠেছে এই বিনিয়োগের ফলে। দেশের আরও বৃহত্তর ক্ষেত্রে পরিষেবা দেওয়ার বিষয়ে এই বিনিয়োগ বিশেষ কাজ করবে। ভারতীয় শহরগুলিতে বিটুবি বাণিজ্যক্ষেত্রের এলাকা বৃদ্ধি  ও দ্রুত ডেলিভারির ক্ষেত্রটি আরও বিস্তৃত হবে।" ভারতের সাতটি মেট্রো সিটিতে এই ডেলিভারি সংস্থা আপাতত কাজ করছে। নতুন করে আরও ১৫টি শহরে এটি কাজ শুরু করতে পারবে ভবিষ্যতে।

আরও পড়ুন: নতুন বছরে ক্রিপ্টোকারেন্সিতে বিনিয়োগ করতে চান? দেখে নিন কোন মুদ্রা পকেট ভরাবে!

এই বিনিয়োগের বিষয়ে রিলায়েন্স রিটেল ভেঞ্চার্স লিমিটেডের ডিরেক্টর ইশা আম্বানি জানিয়েছেন, "আমরা দেখেছি, অনলাইনে সেক্টরে মানুষের প্রভাব বাড়ছে। যে ভাবে এই বাণিজ্য ক্ষেত্রকে ডুনজো (Dunzo) প্রভাবিত করেছে, তা দেখে আমরা মুগ্ধ। ডুনজো (Dunzo) ভারতের দ্রুত বাণিজ্য ক্ষেত্রের অন্যতম প্রতিষ্ঠাতা সংগঠন বলা চলে। আমরা চাই স্থানীয় বাণিজ্যে তাঁদের স্থান পাকা করার স্বপ্নকে একটা সমর্থনের হাত এগিয়ে দিতে। রিলায়েন্স রিটেল স্টোর থেকে বিভিন্ন ধরনের ক্রেতাদের কাছে আরও দ্রুত দ্রব্যাদি পৌঁছে দিতে সাহায্য করবে ডুনজো (Dunzo)। আমাদের ব্যাবসায়ীরা ডুনজোর (Dunzo) হাইপারলোকাল ডেলিভারি নেটওয়ার্কের সুবিধা পাবেন, তাঁদের বাণিজ্যের প্রসার ঘটবে। জিও মার্টের মাধ্যমে তাঁদের অনলাইন বাণিজ্যের প্রসার ঘটবে।"

আরও পড়ুন: আধার কার্ডের ভুল জন্ম তারিখ কী ভাবে সংশোধন করবেন? জানুন বিস্তারিত!

ডুনজোর (Dunzo) সহ-প্রতিষ্ঠাতা ও সিইও কবীর বিশ্বাস জানিয়েছেন, "আমাদের সংস্থা শুরু থেকেই ক্রেতাকে এক অনন্য অভিজ্ঞতার সামনে দাঁড় করাতে চেয়েছে। আমাদের এই নীতিই এক বিশ্বাসযোগ্য জমির ওপর প্রতিষ্ঠা পেয়েছে এই বিনিয়োগের ফলে। আমরা আমাদের সংস্থার কর্মীদের কাছে কৃতজ্ঞ যাঁরা শেষ তিন বছর ধরে টানা এই বাণিজ্যক্ষেত্রে নিরলস পরিশ্রম করেছেন, পাশাপাশি আমরা কৃতজ্ঞ আমাদের বিনিয়োগকারীদের কাছেও। রিলায়েন্স রিটেলের এই বিনিয়োগের হাত আমরা আরও ব্যাবসায়ীক বৃদ্ধির পথে হাঁটতে পারব, পাশাপাশি ভারতীয়দের দৈনিক ও সাপ্তাহিক বাজার করার পদ্ধতিকে এক নতুন পথে চালিত করতে পারব। "

Published by:Uddalak B
First published:

Tags: Reliance Retail Ventures