Home /News /business /
Petrol Diesel Prices Today: রবিবারে আবার বাড়ল পেট্রোল ডিজেলের দাম! ১৩ দিনে ১১ বার বাড়ল জ্বালানির মূল্য

Petrol Diesel Prices Today: রবিবারে আবার বাড়ল পেট্রোল ডিজেলের দাম! ১৩ দিনে ১১ বার বাড়ল জ্বালানির মূল্য

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

Petrol Diesel Price Hike: গত ১৩ দিনে মোট দাম বাড়ল প্রতি লিটারে ৮ টাকা!

  • Share this:

    #নয়াদিল্লি: অব্যাহত জ্বালানির মূল্যবৃদ্ধি (Petrol Diesel Prices Today)! রবিবার, ৩ এপ্রিল পেট্রোল এবং ডিজেলের দাম আবারও প্রতি লিটারে ৮০ পয়সা করে বাড়ানো (Petrol Diesel Price Hike) হয়েছে। এই নতুন দাম বৃদ্ধির (Petrol, Diesel Prices Today) ফলে গত ১৩ দিনে মোট দাম বাড়ল প্রতি লিটারে ৮ টাকা! রাজ্যের খুচরো জ্বালানি বিক্রেতাদের জারি করা মূল্য বিজ্ঞপ্তি অনুসারে, দিল্লিতে পেট্রোলের দাম এখন প্রতি লিটারে ১০৩.৪১ টাকা, যা আগে ছিল ১০২.৬১ টাকা। ডিজেলের দাম প্রতি লিটারে ৯৩.৮৭ টাকা থেকে বেড়ে হয়েছে ৯৪.৬৭ টাকা।

    আরও পড়ুন- পোস্ত ২০০০, ঘি ৪৮০, লঙ্কাগুঁড়ো ৮০০! বেলাগাম দাম বৃদ্ধিতে দুশ্চিন্তায় মধ্যবিত্ত

    মুম্বইতে, প্রতি লিটার পেট্রোল ও ডিজেলের দাম যথাক্রমে ১১৮.৪১ টাকা (৮৪ পয়সা বৃদ্ধি) এবং ১০২.৬৪ টাকা (৮৫ পয়সা বৃদ্ধি)। চেন্নাইতে, ৭৫ পয়সা করে বৃদ্ধির (Petrol, Diesel Prices Today) পরে প্রতি লিটার পেট্রোল এবং ডিজেলের দাম যথাক্রমে ১০৮.৯৬ টাকা এবং ৯৯.০৪ টাকা। কলকাতায় পেট্রোলের দাম ১১৩.০৩ টাকা (৮৪ পয়সা বৃদ্ধি) এবং ডিজেলের দাম ৯৭.৮২ টাকা (৮০ পয়সা বৃদ্ধি)।

    ২২ মার্চ প্রথম দাম বাড়ানোর পর থেকে এই নিয়ে গত ১৩ দিনে ১১ তম দাম বৃদ্ধি (Petrol, Diesel Prices Today) হল জ্বালানির৷ ২০২১ সালের ৪ নভেম্বরের পর থেকে সাড়ে চার মাস যে জ্বালানির দাম বাড়েনি, সেই দীর্ঘ স্থবিরতার অবসান ঘটে গিয়েছে মাত্র ১ সপ্তাহেই।

    দেশ জুড়েই বেড়েছে জ্বালানির দাম (Petrol Diesel Price Hike), তবে স্থানীয় করের উপর নির্ভর করে প্রতিটি রাজ্যে এই দাম পরিবর্তিত হয়। টানা আট দিন দাম বাড়ানোর পরে, ১ এপ্রিল, শুক্রবার জ্বালানির দাম (Petrol, Diesel Price Hike) অপরিবর্তিত রাখা হয়েছিল।

    প্রধান চারট মহানগরে পেট্রোল এবং ডিজেলের দাম দেখে নিন এক ঝলকে:

    মহানগরপেট্রোলের দামডিজেলের দাম
    দিল্লি১০৩.৪১৯৪.৬৭
    মুম্বই১১৮.৪১১০২.৬৪
    কলকাতা১১৩.০৩৯৭.৮২
    চেন্নাই১০৮.৯৬৯৯.০৪
    সূত্র: ইন্ডিয়ান অয়েল

    ২২ মার্চ থেকে শুরু হওয়া বৃদ্ধির আগে, ২০২১ সালের ৪ নভেম্বর থেকে টানা ১৩৭ দিন জ্বালানির দাম (Petrol Diesel Price Hike) স্থির ছিল। এই সময়েই উত্তরপ্রদেশ, পঞ্জাব, উত্তরাখণ্ড, গোয়া এবং মণিপুরে বিধানসভা নির্বাচনও অনুষ্ঠিত হয়েছিল। এছাড়াও এই সময়ের মধ্যে, অপরিশোধিত তেলের দাম ব্যারেল প্রতি ৩০ ডলার বেড়েছে, তবুও দেশে দাম অপরিবর্তিত রয়েছে।

    আরও পড়ুন- প্যাচপ্যাচে গ্রীষ্মে শরীরের গোপন অংশের যত্ন নেবেন কীভাবে! এক ঝলকে দেখে নিন ছবিতে

    ইন্ডিয়ান অয়েল, ভারত পেট্রোলিয়াম এবং হিন্দুস্তান পেট্রোলিয়ামের মতো রাষ্ট্র-চালিত তেল শোধনাগারগুলি আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম এবং টাকা-ডলারের বিনিময় হারের উপর ভিত্তি করে দৈনিক ভিত্তিতে জ্বালানির দাম ঠিক করে। পেট্রোল এবং ডিজেলের দামে (Petrol Diesel Price Hike) যে কোনও পরিবর্তন প্রতিদিন সকাল ৬ টা থেকে কার্যকরী হয়। ভারত নিজের তেলের চাহিদা মেটাতে আমদানির উপর ৮৫ শতাংশ নির্ভরশীল।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Petrol and Diesel Price Today in Kolkata, Petrol and Diesel Prices Today, Petrol diesel price hike

    পরবর্তী খবর