• Home
  • »
  • News
  • »
  • business
  • »
  • PETROL DIESEL PRICES JUNE 22 2021 PETROL ABOVE RS 97 PER LITRE IN DELHI CHECK RATES IN KOLKATA SS

Petrol,Diesel Prices Today: ফের জ্বালানির ছ্যাঁকা! দাম আরও বাড়ল পেট্রোল-ডিজেলের, কলকাতায় আজ দাম কত ?

Representational Image

Petrol, diesel prices today on June 22: পেট্রোল, ডিজেলের দাম বাড়ছে দফায় দফায়। দাম বাড়ছে ৪৮ বা ৭২ ঘণ্টা পর পর। করোনার আবহে দেশবাসীর কাছে নতুন চ্যালেঞ্জ জ্বালানির এই বর্ধিত দামের সঙ্গে মানিয়ে নেওয়া।

  • Share this:

    নয়াদিল্লি: সীমা ছাড়াচ্ছে জ্বালানির দাম। এক-দু’দিন অন্তর পেট্রোল, ডিজেলের দাম বাড়ছেই। ঊর্ধ্বমুখী দাম। দামের এই ঊর্ধ্বগতির শেষ কোথায় কেউ জানেন না।

    পেট্রোল, ডিজেলের দাম বাড়ছে দফায় দফায়। দাম বাড়ছে ৪৮ বা ৭২ ঘণ্টা পর পর। করোনার আবহে দেশবাসীর কাছে নতুন চ্যালেঞ্জ জ্বালানির এই বর্ধিত দামের সঙ্গে মানিয়ে নেওয়া। যেন ধৈর্যের পরীক্ষা দিচ্ছেন দেশবাসী। জ্বালানির দাম বাড়ায় প্রবল চাপ বাজার অর্থনীতিতে। সব জিনিসের আগুন দাম। পরিস্থিতির পাল্লা দিতে গিয়ে চাপ বাড়ছে আম জনতার স্নায়ুর উপরেও।

    ডিজেল ভিত্তিক পরিবহণই অর্থনীতির ভিত ৷ পণ্য পরিবহণ, যাত্রী পরিবহণে মূল ভরসা ডিজেল ৷ দেশে ডিজেলের দাম বাড়ায় প্রবল চাপে বাজার অর্থনীতি ৷ নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম আকাশছোঁয়া ৷ সমস্যা সুরাহার কোনও দিশাই এদিকে নেই ৷

    দেশের অনেক শহরেই এখন পেট্রোলের দাম লিটার প্রতি ১০৮ টাকা এবং ডিজেলের দাম ১০১ টাকা প্রতি লিটার ৷

    ১. রাজধানী দিল্লিতে আজ, মঙ্গলবার লিটার প্রতি পেট্রোলের দাম বেড়েছে ২৮ পয়সা এবং ডিজেলের দাম বেড়েছে ২৬ পয়সা ৷ দিল্লিতে পেট্রোলের দাম আজ ৯৭.৫০ টাকা প্রতি লিটার এবং ডিজেল ৮৮.২৩ টাকা ৷

    ২. মুম্বইয়ে পেট্রোলের দাম ১০৩.৬৩ টাকা এবং ডিজেল ৯৫.৭২ টাকা ৷

    ৩. পটনায় পেট্রোল ৯৯.৫৫ টাকা এবং ডিজেল ৯৩.৫৬ টাকা প্রতি লিটার ৷

    ৪. রাঁচিতে ডিজেল ৯৩.১৩ টাকা এবং পেট্রোল ৯৩.৩৫ টাকা ৷

    ৫. লখনউতে পেট্রোল ৯৪.৭০ টাকা এবং ডিজেল ৮৮.৬৪ টাকা ৷

    ৬. বেঙ্গালুরুতে পেট্রোল ১০০.৭৬ টাকা এবং ডিজেল ৯৩.৫৪ টাকা প্রতি লিটার ৷

    ৭. কলকাতায় পেট্রোলের দাম ৯৭.৩৮ টাকা এবং ডিজেল ৯১.০৮ টাকা ৷

    ৮. জয়পুরে পেট্রোলের দাম ১০৪.১৭ টাকা এবং ডিজেল ৯৭.২৭ টাকা প্রতি লিটার ৷

    ৯. চেন্নাইয়ে পেট্রোল ৯৮.৬৫ টাকা এবং ডিজেল ৯২.৮৩ টাকা প্রতি লিটার ৷

    শুধু চলতি মাসেই এই নিয়ে পেট্রোল ডিজেলের দাম বাড়ল ১২ বার। মে মাসে দাম বেড়েছিল ১৬ বার। ৪ মে থেকে দফায় দফায় বেড়েছে দাম। দেশের চার বড় শহরের মধ্যে মুম্বইয়ে পেট্রোলের দাম প্রতি লিটারে ১০০ টাকা পেরিয়েছে। দেশের ৭টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে পেট্রোলের দাম ১০০ ছাড়িয়েছে।

    দামবৃদ্ধির নিন্দা করছে সব মহলই। কিন্তু দাম নিয়ন্ত্রণে আনার কোনও ইঙ্গিত দেয়নি রাষ্ট্রায়ত্ত তেল সংস্থাগুলি। উচ্চবাচ্য করছে না পেট্রোলিয়াম মন্ত্রকও। সাধারণ মানুষের ভরসা শুধু সরকারের ‘লোক দেখানো উদ্বেগ’।

    Published by:Siddhartha Sarkar
    First published: