Home /News /business /
SBI গ্রাহকদের জন্য সুখবর, রবিবারেও বাড়িতে বসে পাবেন পরিষেবা! জানুন কীভাবে!

SBI গ্রাহকদের জন্য সুখবর, রবিবারেও বাড়িতে বসে পাবেন পরিষেবা! জানুন কীভাবে!

SBI: যাঁরা এসবিআই ডিজিটাল বা অ্যাপ ব্যবহারে সমস্যার মুখোমুখি হন তাঁদের জন্য এই পরিষেবা চালু করা হয়েছে।

  • Share this:

#নয়াদিল্লি: স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (State Bank of India) গ্রাহকরা এখনও থেকে রবিবারেও পাবেন ব্যাঙ্কিং পরিষেবা। দেশের সবচেয়ে বড় পাবলিক সেক্টর ব্যাঙ্ক সম্প্রতি দুটি টোল ফ্রি নম্বরের পরিষেবা চালু করেছে যার মাধ্যমে গ্রাহকরা রবিবারেও পরিষেবা পাবেন। এই দুটি নম্বরের সাহায্যে এই ব্যাঙ্কের গ্রাহকদের আর ব্রাঞ্চে ব্রাঞ্চে গিয়ে লাইন দিতে হবে না, বাড়িতে বসেই পাবেন পরিষেবা।

আরও পড়ুন: শিক্ষা ঋণের ইএমআই কী ভাবে হিসেব করা হয়, জেনে নিন...

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার এই দুটি টোল ফ্রি নম্বর হল ১৮০০ ১২৩৪ এবং ১৮০০ ২১০০। এই টোল ফ্রি নম্বরগুলি মোট ৪৪ কোটি এসবিআই (SBI) গ্রাহকদের পরিষেবা প্রদান করবে। রবিবার, ২৬ জুন, ব্যাঙ্কের তরফে একটি ট্যুইট করে এই ঘোষণা করা হয়েছে। ট্যুইটে বলা হয়েছে, “ব্যাঙ্কিং সম্পর্কিত সমস্ত চিন্তাকে বিদায় জানান। এসবিআই কন্টেক্ট সেন্টারের টোল ফ্রি নম্বরে - ১৮০০ ১২৩৪ এবং ১৮০০ ২১০০ - কল করুন।” গ্রাহকরা দেশের যে কোনও প্রান্ত থেকে এই নম্বরে ফোন করে বাড়িতে বসে ব্যাঙ্কিং পরিষেবা নিতে পারেন। যাঁরা এসবিআই ডিজিটাল বা অ্যাপ ব্যবহারে সমস্যার মুখোমুখি হন তাঁদের জন্য এই পরিষেবা চালু করা হয়েছে।

আরও পড়ুন: পোস্ট অফিসের রেকারিং ডিপোজিটে টাকা রাখছেন ? অবশ্যই জেনে নিন এই বিষয়গুলি...

এসবিআই টোল ফ্রি নম্বর একাধিক ব্যাঙ্কিং সুবিধা প্রদান করবে। এই টোল ফ্রি নম্বর ২৪ ঘন্টা খোলা থাকবে এবং গ্রাহকরা এই নম্বরের সাহায্যে গ্রাহকরা রবিবারেও ব্যাঙ্কিং পরিষেবা নিতে পারবেন। ১৮০০ ১২৩৪ এবং ১৮০০ ২১০০ নম্বর দুটিতে ফোন করে গ্রাহকরা অ্যাকাউন্টের ব্যালেন্স এবং শেষ ৫টি ট্রানজাকশনের বিবরণ জানতে পারবেন। গ্রাহকরা এই নম্বরে ফোন করে নিজের এটিএম কার্ডও ব্লক করতে পারবেন।

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ওয়েবসাইট অনুযায়ী, ল্যান্ডলাইন এবং মোবাইল ফোন থেকে দেশের যে কোনও জায়গা থেকে এই টোল ফ্রি নম্বরে যোগাযোগ করা যাবে। ব্যাঙ্কের ওয়েবসাইটে লেখা রয়েছে, “এসবিআই-এর ২৪x7 হেল্পলাইন নম্বর ১৮০০ ১২৩৪ (টোল ফ্রি), ১৮০০ ১১ ২২১১ (টোল ফ্রি), ১৮০০ ৪২৫ ৩৮০০ (টোল ফ্রি), ১৮০০ ২১০০ (টোল ফ্রি) বা ০৮০-২৬৫৯৯৯৯০। দেশের যে কোনও জায়গা থেকে ল্যান্ডলাইন এবং মোবাইল ফোন থেকে এই টোল ফ্রি নম্বরে যোগাযোগ করা যাবে।” ওয়েবসাইটে আরও বলা হয়েছে, “এসবিআই ফোনের মাধ্যমে অ্যাকাউন্ট ব্যালেন্স এবং ট্রান্সেকশনের তথ্য প্রদান করবে।”

আরও পড়ুন: পিএম কিষান যোজনায় বড় বদল, এবার আধার কার্ড ছাড়াও করতে পারবেন এই কাজ

এসবিআই-এর এই নম্বরগুলিতে যোগাযোগ করা যাবে:

টোল ফ্রি নম্বর - ১৮০০ ১১ ২২১১

টোল ফ্রি নম্বর - ১৮০০ ৪২৫ ৩৮০০

টোল ফ্রি নম্বর - ০৮০-২৬৫৯৯৯৯০

Published by:Dolon Chattopadhyay
First published:

Tags: SBI, State Bank Of India

পরবর্তী খবর