Home /News /business /
LPG Price: রান্নার গ্যাসের দাম কমছে ২০০ টাকা, ঘোষণা করলেন নির্মলা সীতারমন

LPG Price: রান্নার গ্যাসের দাম কমছে ২০০ টাকা, ঘোষণা করলেন নির্মলা সীতারমন

LPG Price: এই সপ্তাহেই সাড়ে ৩ টাকা দাম বেড়েছিল এলপিজি-র। দিল্লিতে ১৪ কেজি গ্যাস সিলিন্ডারের দাম দাঁড়িয়েছিল ১০০৩ টাকা। কলকাতা সে দাম ছিল ১০২৯ টাকা। ২০০ টাকা কমার ফলে আবারও ৮০০-র গণ্ডিতে এসে দাঁড়াল এলপিজি-র দাম।

  • Share this:

    #নয়াদিল্লি: দ্রব্যমূল্যবৃদ্ধি থেকে পেট্রল ডিজেলের অত্যাধিক মূল্য বৃদ্ধির কারণে সাধারণ মানুষের নাভিশ্বাস ওঠার জোগাড় হয়েছে। মাঝে মধ্যেই রান্নার গ্যাসের মূল্য বৃদ্ধি হেঁসেলে আগুন লাগিয়েছে। সব মিলিয়ে বিরোধী দল থেকে শুরু করে বিভিন্ন মহল কেন্দ্রের নীরবতা নিয়ে সমালোচনা করছে। এ সবের মধ্যেই কেন্দ্রীয় সরকার ঘোষণা করেছে, রান্নার গ্যাসে ২০০ টাকা করে ভর্তুকি দেওয়া হবে। কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন একাধিক ঘোষণা করেন। তার মধ্যে পেট্রলে লিটারপিছু ৮ টাকা এবং ডিজেলে লিটারপিছু ৬ টাকা এক্সাইজ ডিউটি কমানোর কথা জানিয়েছেন। পাশাপাশি মধ্যবিত্তের জন্যেও রয়েছে সুখবর। রান্নার গ্যাসের দাম সিলিন্ডারপিছু ২০০ টাকা কমানোর সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার।নির্মলা জানিয়েছেন, প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনার আওতায় থাকা ৯ কোটি মানুষ এর সুবিধা পাবেন।

    আরও পড়ুন: রাজ্য রাজনীতিতে নয়া সমীকরণ! মূল্যবৃদ্ধি, কর্মসংস্থান ইস্যুতে জোট বাঁধছে ১৫ বাম দল

    এই সপ্তাহেই সাড়ে ৩ টাকা দাম বেড়েছিল এলপিজি-র। দিল্লিতে ১৪ কেজি গ্যাস সিলিন্ডারের দাম দাঁড়িয়েছিল ১০০৩ টাকা। কলকাতা সে দাম ছিল ১০২৯ টাকা। ২০০ টাকা কমার ফলে আবারও ৮০০-র গণ্ডিতে এসে দাঁড়াল এলপিজি-র দাম।

    আরও পড়ুন - আগামী ২-৩ ঘণ্টার মধ্যে তীব্র ঝড়, বৃষ্টি ধেয়ে আসছে কলকাতায়, জানুন আপডেট

    রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম অনেকটাই বৃদ্ধি পেয়েছিল। যদিও ভারতে গ্যাস বা পেট্রলের দাম বৃদ্ধির পিছনে যুদ্ধের প্রভাব রয়েছে, সে কথা মানতে চায়নি কেন্দ্রীয় সরকার। কিন্তু দাম তো বাড়ছিলই। যদিও নির্মলার এই ঘোষণাকে কটাক্ষ করতে ছাড়েনি কংগ্রেস।

    Published by:Uddalak B
    First published:

    Tags: LPG Price

    পরবর্তী খবর