• Home
  • »
  • News
  • »
  • business
  • »
  • ৯৪ টাকার শেয়ার বিনিয়োগকারীকে রিটার্ন দিল ২১.৭ লাখ টাকা; আপনার কাছে এটি আছে কি?

৯৪ টাকার শেয়ার বিনিয়োগকারীকে রিটার্ন দিল ২১.৭ লাখ টাকা; আপনার কাছে এটি আছে কি?

৯৪ টাকার শেয়ার বিনিয়োগকারীকে রিটার্ন দিল ২১.৭ লাখ টাকা; আপনার কাছে এটি আছে কি?

৯৪ টাকার শেয়ার বিনিয়োগকারীকে রিটার্ন দিল ২১.৭ লাখ টাকা; আপনার কাছে এটি আছে কি?

Multibagger Stock 2021: এদের শেয়ারের গ্রাফ ৩০ শতাংশ বেড়ে ক্রমশ ঊর্ধ্বমুখী হয়ে চলেছে।

  • Share this:

#নয়াদিল্লি: শেয়ার বাজারের বিনিয়োগকারীদের জন্য সুখবর। কেপিআইটি টেকনোলজিস লিমিটেডের (KPIT Technologies Limited) ৯৪ টাকার শেয়ার এক বছরেই হয়ে গেল ৪১০ টাকা। এই কোম্পানির শেয়ার বিগত এক বছর ধরে বিনিয়োগকারীদের ৩০০ গুণ বেশি রিটার্ন দিয়েছে। যারা এই কোম্পানির শেয়ারে নিজেদের টাকা বিনিয়োগ করেছে, তারা পেয়েছে মোটা রিটার্ন। এই কোম্পানির শেয়ারের গ্রাফ এমনিতেই যখন ঊর্ধ্বমুখী, তার মধ্যেই এল আরও একটি সুখবর। এদের শেয়ার ১০ শতাংশ বেড়ে পৌঁছে গিয়েছে ৪১০.৪৫ টাকায়, এক বছর আগেও যার মুল্য ছিল ৯৪ টাকা। এর ফলে এই কোম্পানির শেয়ার সৃষ্টি করেছে রেকর্ড।

আরও পড়ুন- উঠল নিষেধাজ্ঞা, রিজার্ভ ব্যাঙ্কের অনুমতি সাপেক্ষে ফের গ্রাহকদের দরবারে Diners Club International কার্ড

কেপিআইটি টেকনোলজিস লিমিটেডের শেয়ার বিগত সাত দিনে দ্রুত  গতিতে বেড়েছে। এদের শেয়ারের গ্রাফ ৩০ শতাংশ বেড়ে ক্রমশ ঊর্ধ্বমুখী হয়ে চলেছে। এক বছরেই এদের শেয়ার ৯৪.৫ টাকা থেকে পৌঁছে গিয়েছে ৪১০.৪৫ টাকায়। এক বছরে এদের শেয়ারের পরিমাণ প্রায় ৩৩৪ টাকা বেড়েছে। যারা এখানে বিনিয়োগ করেছে তারা পেয়েছে মোটা রিটার্ন। কেপিআইটি টেকনোলজিস লিমিটেডের শেয়ারে এক বছর আগে বিনিয়োগ করা ৫ লাখ টাকা এখন বেড়ে হয়েছে ২১.৭ লাখ টাকা। এই বছরের প্রথমেই এর শেয়ার ১৮২ শতাংশ হারে বৃদ্ধি পেয়েছিল। ২০২১ সালের সেপ্টেম্বর মাসেই কেপিআইটি টেকনোলজিস লিমিটেডের ৬৫ কোটি টাকার লাভ হয়েছে। আগের বছরে যার পরিমাণ ছিল ২৭.৮ কোটি টাকা। এই কোম্পানির মূল রাজস্বের পরিমাণ ২২ শতাংশ বেড়ে ৫৯০.৮৭ কোটি টাকা হয়েছে।

আরও পড়ুন- পাকিস্তান ক্রিকেট বোর্ড এ কী ট্যুইট করল ! ক্রিকেটপ্রেমীরা হেসেই অস্থির

ব্রোকারেজ ফার্মের তরফে আশা করা হচ্ছে যে কেপিআইটি টেকনোলজিস লিমিটেডের শেয়ার আর্থিক বর্ষ ২৩-এ ১৭.৮ শতাংশ বৃদ্ধি পাবে। যা আর্থিক বর্ষ ২০-তে ছিল ১৩.৭ শতাংশ, আর্থিক বর্ষ ২১-এ ছিল ১৫.২ শতাংশ এবং আর্থিক বর্ষ ২২-এ হয়েছে ১৭.৫ শতাংশ। কোম্পানির শেয়ারের ধারাবাহিক বৃদ্ধির জন্য তা এক উচ্চসীমায় পৌঁছে গিয়েছে। কেপিআইটি টেকনোলজিস লিমিটেডের শেয়ারে যারা বিনিয়োগ করেছে তাদের জন্য এটি বিশাল সুখবর। ভালো রিটার্ন পাওয়ার জন্য শেয়ার বাজারে বিনিয়োগ করার আগে সেই কোম্পানি সম্পর্কে ভালো করে জেনে নেওয়া দরকার। বিগত বছরগুলোতে সেই কোম্পানির শেয়ার কমন রিটার্ন দিয়েছে, কত শতাংশ হারে তা বৃদ্ধি পেয়েছে ইত্যাদি সব কিছু জেনে তার পরেই বিনিয়োগ করা দরকার। বেশি লাভের আশায় না জেনে কোথাও বিনিয়োগ করলে নিজেদেরই লোকসানের সম্ভাবনা থেকে। শেয়ার বাজারে বিনিয়োগ করার আগে একটি বিষয় ভালো মতো জেনে নেওয়া দরকার যে এর বাজার সব সময় ওঠানামা করে।

Published by:Siddhartha Sarkar
First published: