• Home
  • »
  • News
  • »
  • business
  • »
  • IMC 2021: ৫জি পরিষেবাকে জাতীয় অগ্রাধিকার দেওয়া হোক, ইন্ডিয়া মোবাইল কংগ্রেসে বললেন রিলায়েন্সের কর্ণধার মুকেশ আম্বানি

IMC 2021: ৫জি পরিষেবাকে জাতীয় অগ্রাধিকার দেওয়া হোক, ইন্ডিয়া মোবাইল কংগ্রেসে বললেন রিলায়েন্সের কর্ণধার মুকেশ আম্বানি

ন্যাশনাল প্রায়োরিটি হোক 5G পরিষেবা দেওয়া, ইন্ডিয়া মোবাইল কংগ্রেসে বলছেন রিলায়েন্সের কর্ণধার মুকেশ আম্বানি!

ন্যাশনাল প্রায়োরিটি হোক 5G পরিষেবা দেওয়া, ইন্ডিয়া মোবাইল কংগ্রেসে বলছেন রিলায়েন্সের কর্ণধার মুকেশ আম্বানি!

Mukesh Ambani said at IMC 2021: মুকেশ আম্বানি জানিয়েছেন যে, ভারতের সর্বত্র ৫জি পরিষেবা ছড়িয়ে দেওয়াই এখন একমাত্র লক্ষ্য হোক।

  • Share this:

#মুম্বই: রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের (Reliance Industries Limited) চেয়ারম্যান এবং ম্যানেজিং ডিরেক্টর মুকেশ আম্বানি (Mukesh Ambani) জানিয়েছেন যে, বর্তমানে ভারতের জাতীয় গুরুত্ব হল ৫জি (5G Technology) পরিষেবা চালু করা। ইন্ডিয়া মোবাইল কংগ্রেস, ২০২১-এ (India Mobile Congress) এই কথা জানিয়েছেন মুকেশ আম্বানি। মুকেশ আম্বানি জানিয়েছেন যে, ভারতের সর্বত্র ৫জি পরিষেবা ছড়িয়ে দেওয়াই এখন একমাত্র লক্ষ্য হোক। ভারতে ২জি পরিষেবা থেকে শুরু করে ৪জি নেটওয়ার্কের যে বিপ্লব ঘটেছে, সেই ইন্টারনেট বিপ্লব এগিয়ে নিয়ে যাওয়ার জন্য নিয়ে আসা হচ্ছে ৫জি নেটওয়ার্ক। এই ৫জি বিপ্লব নিয়ে আসার জন্য তাঁরা কাজ করে চলেছেন।

মুকেশ আম্বানি ইন্ডিয়া মোবাইল কংগ্রেস, ২০২১-এ (IMC 2021) জানিয়েছেন, "পরবর্তী নতুন দশকের উন্নত কানেকটিভিটির জন্য নিয়ে আসা হচ্ছে ৫জি নেটওয়ার্ক পরিষেবা। এটাই এখন ভারতের জাতীয় গুরুত্ব। এখন আমাদের জিও (Jio) কোম্পানির প্রধান লক্ষ্য হল ৪জি এবং ৫জি নেটওয়ার্ক পরিষেবার ওপর গুরুত্ব দেওয়া এবং তা দেশের প্রতিটি কোণে ছড়িয়ে দেওয়া। এছাড়াও আমাদের লক্ষ্য ব্রডব্যান্ড পরিষেবার উন্নতি করে তা সকলের কাছে পৌঁছে দেওয়া। আমরা ৫জি পরিষেবা দ্রুত নিয়ে আসার জন্য কাজ করে চলেছি। এই ৫জি নেটওয়ার্ক হতে চলেছে সম্পূর্ণরূপে ক্লাউড ন্যাটিভ এবং ডিজিটালি ম্যানেজড।"

আরও পড়ুন-EPFO: চাকরিজীবীদের জন্য সুখবর, ২২.৫৫ কোটি জনতার পিএফ অ্যাকাউন্টে টাকা ট্রান্সফার হল, চেক করুন ব্যালেন্স

মুকেশ আম্বানি ইন্ডিয়া মোবাইল কংগ্রেস, ২০২১-এ জানিয়েছেন, "রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের রিলায়েন্স জিওর (Reliance Jio) মাধ্যমে ভারতে যে ইন্টারনেট বিপ্লবের সূচনা করেছিল, সেই ইন্টারনেট বিপ্লবের নতুন রাস্তা হিসাবে সূচনা করা হবে ৫জি নেটওয়ার্কের। ৫জি নেটওয়ার্কের সঙ্গে সঙ্গে সেটি ব্যবহার করার জন্য নিয়ে আসতে হবে উন্নত ডিভাইজ এবং অ্যাপ্লিকেশন। ভারতের ইউজারদের যেন ৫জি নেটওয়ার্ক পরিষেবা ব্যবহার কোর্টে কোনও অসুবিধা না হয় সেই উদ্দেশ্যেই জিও কাজ করে চলেছে। ৫জি নেটওয়ার্ক পরিষেবার মাধ্যমে সকল ইউজারকে উন্নত এবং দ্রুত ইন্টারনেট পরিষেবা পৌঁছে দেওয়াই আমাদের লক্ষ্য। ৫জি নেটওয়ার্কের সঙ্গে সঙ্গে ভারতের সর্বত্র ব্রডব্যান্ড পরিষেবা পৌঁছে দেওয়াও আমাদের লক্ষ্য। এর জন্য পুরো দেশ জুড়ে ফাইবার ছড়িয়ে দেওয়ার কাজ অনেকটাই এগিয়ে গিয়েছে। আমাদের লক্ষ্য হল উন্নততর ডিজিটাল পরিষেবা প্রদান।"

আরও পড়ুন- ফিক্সড ডিপোজিটে বেড়েছে সুদের হার; কোন ব্যাঙ্কে বিনিয়োগ করলে পাওয়া যাবে বেশি রিটার্ন?

ভারতে ২জি নেটওয়ার্ক পরিষেবা থেকে ৪জি নেটওয়ার্ক পরিষেবা পর্যন্ত রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের এক গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের জিওর মাধ্যমে ভারতে সূচনা হয়েছে এক ডিজিটাল বিপ্লবের। ভারতের ঘরে ঘরে পৌঁছে গিয়েছে সস্তায় ইন্টারনেট পরিষেবা। এখন ভারতের প্রতিটি কোণে ৫জি নেটওয়ার্ক পরিষেবা পৌঁছে দেওয়াই তাঁদের একমাত্র লক্ষ্য। 'আ মিশন মোড'-এর (A Mission Mode) অধীনে ৫জি নেটওয়ার্কের কানেকটিভিটির জন্য পুরো ভারত জুড়ে ফাইবার কানেকটিভিটির কাজও প্রায় শেষ বলে জানা গিয়েছে।

Published by:Siddhartha Sarkar
First published: