Home /News /business /
Maruti Suzuki: বাজেট গাড়ি চাইছেন? রেনো কুইড আর মারুতি সুজুকি অল্টোর মধ্যে কোনটা নিলে ঠকবেন না?

Maruti Suzuki: বাজেট গাড়ি চাইছেন? রেনো কুইড আর মারুতি সুজুকি অল্টোর মধ্যে কোনটা নিলে ঠকবেন না?

প্রতীকী ছবি ৷

প্রতীকী ছবি ৷

Maruti Suzuki Alto: ডিজাইন, ডাইমেনশন, ফিচার এবং ইঞ্জিনের স্পেক্সের সাপেক্ষে বিচার করলে এই নতুন অল্টো এবং কুইডের মধ্যে এগিয়ে কে থাকবে?

  • Share this:

    #নয়াদিল্লি: ৫ লক্ষ টাকার বাজেট সেগমেন্টের গাড়ির দৌড়ে সবসময় এগিয়ে থাকে দু'টি গাড়ি - মারুতি সুজুকি অল্টো (Maruti Suzuki Alto) এবং রেনো কুইড (Renault Kwid)। দু'টি গাড়িই এন্ট্রি-লেভেল হ্যাচব্যাক সেগমেন্টের খুবই ভালো বিকল্প হিসেবে পরিচিত। ভালো মাইলেজ, স্বয়ংক্রিয় গিয়ারবক্স সহ এই গাড়িগুলিতে একাধিক আকর্ষণীয় ফিচার রয়েছে।

    পরিসংখ্যান অনুযায়ী, মারুতি সুজুকির তুলনায় অল্টো অনেক বেশি বিক্রি হয়। এর মধ্যে ভারতে অল্টোর নতুন আপডেটেড এডিশন আসতে চলেছে। অনুমান করা হচ্ছে নতুন গাড়িটি বাজারে আসার পর এর বিক্রি আরও বৃদ্ধি পাবে। ডিজাইন, ডাইমেনশন, ফিচারএবং ইঞ্জিনের স্পেক্সের সাপেক্ষে বিচার করলে এই নতুন অল্টো এবং কুইডের মধ্যে এগিয়ে কে থাকবে?

    ডিজাইন এবং সাইজ

    রিপোর্ট অনুযায়ী, নতুন মারুতি সুজুকি অল্টো গাড়িটি কোম্পানির HEARTECT প্ল্যাটফর্মে তৈরি করা হয়েছে। এই প্রযুক্তিই সুজুকির বালেনো, এর্টিগা, এক্সএল-৬ এবং অন্যান্য মডেলগুলিতে ব্যবহার করা হয়েছে। নতুন অল্টোতে সেলেরিয়ো-এর মতোই একটি বড় ডিজাইনের আপডেট দেওয়া হয়েছে। ২০২২ সালের অল্টো এডিশনে রয়েছে টুইকড বাম্পার, গ্রিল এবং হেডলাইট যা বর্তমান মডেলের তুলনায় আকারে কিছুটা বড়।

    আরও পড়ুন: Multibagger Stock: আগামী এক বছরে এই ৪টি স্টকে ৩৮% রিটার্ন! মালামাল হওয়া সময়ের অপেক্ষা?

    কুইডের ডিজাইন অনেকটা এসইউভি গাড়ির মতো। কুইড দৈর্ঘ্যে ৩,৭৩১ মিলিমিটার, প্রস্থে ১,৫৭৯ মিলিমিটার, উচ্চতায় ১,৪৭৪ মিলিমিটার এবং হুইলবেসে ২,৪২২ মিলিমিটার। Kwid ১৭৪ মিলিমিটারের গ্রাউন্ড ক্লিয়ারেন্স পায়।

    এক্সটিরিয়র এবং ইন্টিরিয়র ফিচার্স

    নতুন অল্টোতে এলইডি ডিআরএলএস এবং হেডলাইট, এলইডি টেল ল্যাম্প এবং স্টিলের চাকা রয়েছে। গাড়ির ভেতরে একটি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, রিভার্স ক্যামেরা, ম্যানুয়াল এসি, পাওয়ার উইন্ডোজ, ডুয়াল এয়ারব্যাগ, ইবিডি সহ এবিএস, সিট বেল্ট রিমাইন্ডার এবং আইএসওফিক্স চাইল্ড সিট অ্যাঙ্কর সহ একটি নতুন ড্যাশবোর্ড রয়েছে।

    আরও পড়ুন:

    কুইডের চারদিকে এলইডি লাইটিং এবং অ্যালয় হুইল রয়েছে। ভেতরে অ্যাপল কারপ্লে, অ্যান্ড্রয়েড অটো সহ ৮ ইঞ্চি ইনফোটেইনমেন্ট সিস্টেম, ভয়েস রিকগনিশন, নেভিগেশন, রিভার্স ক্যামেরা এবং সেন্সর, ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ডুয়াল এয়ারব্যাগ, এবিএস ইবিডি এবং আইএসওফিক্স চাইল্ড সিট অ্যাঙ্করের সুবিধা রয়েছে।

    ইঞ্জিন স্পেসিফিকেশন

    এই দু'টি গাড়িতেই দুটি ইঞ্জিন অপশন রয়েছে। ৮০০cc পেট্রোল ইঞ্জিন এবং বড় ১ লিটার পেট্রোল ইঞ্জিন। ২০২২ সালের নতুন অল্টো এবং রেনো কুইড, দু'টি গাড়িতেই ম্যানুয়াল এবং AMT গিয়ারবক্সের বিকল্প রয়েছে।

    First published:

    Tags: Maruti Suzuki Alto

    পরবর্তী খবর