হোম /খবর /ব্যবসা-বাণিজ্য /
ডিডিএ-র ফ্ল্যাটের জন্য আবেদন করেছেন? বিরাট সুযোগ, ১৮ এপ্রিল লটারি! মিস করবেন না

Real Estate: ডিডিএ-র ফ্ল্যাটের জন্য আবেদন করেছেন? বিরাট সুযোগ, ১৮ এপ্রিল লটারি! মিস করবেন না...

মিস করবেন না এই সুযোগ

মিস করবেন না এই সুযোগ

Real Estate: ডিডিএ কর্তৃপক্ষর তরফে জানানো হয়েছে, আগামী ১৮ এপ্রিল ফ্ল্যাট বিলির জন্য লটারির আয়োজন করা হবে।

  • Share this:

#নয়াদিল্লি: দিল্লি ডেভেলপমেন্ট অথরিটি বা ডিডিএ-র স্পেশাল হাউজিং স্কিম ২০২১-এর জন্য কী আবেদন করা আছে? তাহলে সুখবর। শীঘ্রই ‘নিজের বাড়ি’র স্বপ্ন পূরণ হতে চলেছে। ডিডিএ কর্তৃপক্ষর তরফে জানানো হয়েছে, আগামী ১৮ এপ্রিল ফ্ল্যাট বিলির জন্য লটারির আয়োজন করা হবে।

উল্লেখ্য, স্পেশাল হাউজিং স্কিম ২০২১-এর আওতায় দিল্লির বিভিন্ন এলাকায় মোট ১৮,৩৩৫টি ফ্ল্যাট রাখা হয়েছে। গত বছরের ২৩ ডিসেম্বর থেকে আবেদন জমা নেওয়ার প্রক্রিয়া শুরু হয়। চলতি বছরের ১০ মার্চ ছিল আবেদন জমা নেওয়ার শেষ দিন।

তবে এর আগে আবেদনের শেষ তারিখ ছিল ৭ ফেব্রুয়ারি। করোনা অতিমারীর জেরে চাকরি-ব্যবসা প্রায় সবই বন্ধ ছিল। স্বাভাবিক ভাবে সাধারণ মানুষের হাতে পয়সার টানাটানিও ছিল। ফলে খুব বেশি আবেদন জমা পড়েনি। এমনকী ডিডিএ-র আগের স্কিমের সব ফ্ল্যাটও বিক্রি করা যায়নি। তাই আবেদনের শেষ তারিখ বাড়িয়ে ১০ মার্চ করা হয়। ডিডিএ-র এক উর্ধবতন কর্মকর্তা জানিয়েছেন, এই সময়ের মধ্যে ফ্ল্যাট চেয়ে মোট ১২,৪০০টি আবেদন জমা পড়েছে।

প্রসঙ্গত, ডিডিএ-র স্পেশাল হাউজিং স্কিম ২০২১-এর অধীনে দ্বারকা, নারেলা, রোহিনী, জসোলা-সহ বিভিন্ন এলাকায় মোট ১৮,৩৩৫টি ফ্ল্যাট দেওয়া হয়েছে। এর মধ্যে ‘আগের হাউজিং স্কিমগুলিতে অবিক্রিত’ কিছু ফ্ল্যাটও রয়েছে।

আরও পড়ুন: বাংলায় শিল্প সম্ভব? ৩৫৬ ধারা দাবি কতটা বাস্তবোচিত? News 18-এ সপাট জবাব দিলীপের ঘোষের

ডিডিএ-র ব্রোশিওর অনুযায়ী, জসোলা এলাকায় এইচআইজি ক্যাটাগরির একটি ফ্ল্যাটের সর্বোচ্চ দাম রাখা হয়েছে প্রায় ২.১৪ কোটি টাকা। তবে ২০৫ এআইজি ফ্ল্যাট, ৯৭৬ এমআইজি ফ্ল্যাট, ১১,৪৫২ এলআইজি ফ্ল্যাট এবং ৫,৭০২ ফ্ল্যাটকে অর্থনৈতিকভাবে দুর্বল এবং সাধারণ মানুষের জন্য রাখা হয়েছে। উল্লেখ্য, ডিডিএ উচ্চ আয়ের গ্রুপ (এইচআইজি) এবং মধ্য আয়ের গ্রুপের (এমআইজি) জন্য জসোলা এবং দ্বারকায় ৯০০ টি ফ্ল্যাট তৈরি করেছে। এছাড়াও, দ্বারকার কাছে মঙ্গলাপুরীতে প্রায় ২৭৫ টি ফ্ল্যাট অর্থনৈতিক দুর্বল বিভাগের জন্য রাখা হয়েছে।

আরও পড়ুন: বাণিজ্য সম্মেলনে থাকছে বিরাট চমক, আসছেন বড় নাম! News 18-এ জানালেন ফিরহাদ হাকিম

দিল্লি ডেভেলপমেন্ট অথরিটির তরফে জানানো হয়েছে, ফ্ল্যাট বরাদ্দের জন্য ১৮ এপ্রিল বিকেল ৩ টে থেকে লটারি শুরু হবে। উপস্থিত থাকবেন বিচারক এবং ডিডিএ আধিকারিকরা। লটারি হবে র‍্যান্ডম নম্বর জেনারেশন সিস্টেমের ভিত্তিতে। লটারি অনুষ্ঠানের সরাসরি সম্প্রচারও করা হবে। অর্থাৎ আবেদনকারী কম্পিউটার বা মোবাইল ফোনের লাইভ স্ট্রিমিংয়ের মাধ্যমে লটারির সরাসরি সম্প্রচার দেখতে পাবেন। লাইভ স্ট্রিমিংয়ের ইউআরএল হল - https://dda.golivecast.in/। লটারির ফলাফল ডিডিএ-র অফিসিয়াল ওয়েবসাইটে দিয়ে দেওয়া হবে বলে জানানো হয়েছে।

Published by:Suman Biswas
First published:

Tags: DDA Housing Scheme