Home /News /business /
Mobile Recharge: মোবাইল রিচার্জে করার সময় কেটে নিচ্ছে অতিরিক্ত টাকা? সাবধান হন এখনই, জেনে নিন বিষয়টি

Mobile Recharge: মোবাইল রিচার্জে করার সময় কেটে নিচ্ছে অতিরিক্ত টাকা? সাবধান হন এখনই, জেনে নিন বিষয়টি

Mobile Recharge: মোবাইল ফোনের কানেকশন রিচার্জে অতিরিক্ত টাকা কাটার ব্যাপার এবার প্রকাশ্যে এসেছে।

  • Share this:

#কলকাতা: গ্রাহকদের নানা সুবিধা দেওয়ার জন্য টেলিকম অপারেটর সংস্থাগুলো বদ্ধপরিকর। তার জন্য প্রতিযোগিতার বাজারে একে অপরের সঙ্গে টেক্কা দিতে প্রায়শই নিয়ে আসা হচ্ছে এমন সব রিচার্জ প্ল্যান যা গ্রাহকের বিপুল লাভের কারণ হয়ে উঠতে পারে। কিন্তু এর মধ্যেই মোবাইল ফোনের কানেকশন রিচার্জে অতিরিক্ত টাকা কাটার ব্যাপার এবার প্রকাশ্যে এসেছে।

ডিজিটাল পেমেন্ট অ্যাপ পেটিএম (Paytm) এবং ফোনপে (PhonePe) থেকে মোবাইল রিচার্জ বা বিল পেমেন্ট করলে হয়ে যান সাবধান, নেওয়া হচ্ছে অতিরিক্ত চার্জ। পেটিএম এবং ফোনপে থেকে মোবাইল রিচার্জ বা বিল পেমেন্ট করার জন্য সারচার্জ বা প্ল্যাটফর্ম ফি বা সুবিধা ফি-এর নামে নেওয়া হচ্ছে বিপুল পরিমাণ অতিরিক্ত চার্জ। সাধারণত মোবাইল রিচার্জ বা বিল পেমেন্ট করার সময় সময়ের অভাবে লক্ষ্য করা হয় না যে কোম্পানিগুলো মোবাইল রিচার্জ এবং বিল পেমেন্টের জন্য নিচ্ছে অতিরিক্ত চার্জ। তাই সবার সচেতন হওয়া প্রয়োজন।

আরও পড়ুন: এবার লাগবে বিদ্যুতের ‘শক’, বিপুল বাড়তে চলেছে আপনার ইলেকট্রিক বিল

১ থেকে ২ টাকা প্ল্যাটফর্ম ফি নিচ্ছে Phonepe

মোবাইল রিচার্জের জন্য ১ থেকে ২ টাকা প্ল্যাটফর্ম ফি নেওয়া শুরু করেছে PhonePe। UPI, ক্রেডিট কার্ড, ডেবিট কার্ড এবং PhonePe ওয়ালেটের মতো সমস্ত পেমেন্ট মোডে রিচার্জ বা বিল পেমেন্ট করার জন্য নেওয়া হচ্ছে এই অতিরিক্ত চার্জ। ১০০ টাকার মোবাইল রিচার্জ করার জন্য দিতে হচ্ছে ১০১ টাকা। এই ১ টাকা প্ল্যাটফর্ম ফি হিসেবে নিচ্ছে কোম্পানি।

আরও পড়ুন: দ্রুত ২০২১-২২ আর্থিক বছরের ITR দাখিল করুন, ৩১ জুলাইয়ের পরে দিতে হবে লেট ফি!

১ থেকে ৬ টাকা পর্যন্ত সারচার্জ নিচ্ছে Paytm

কিছু সময়ের ধরে মোবাইল রিচার্জ বা বিল পেমেন্টের জন্য সারচার্জ নেওয়া শুরু করেছে Paytm। মোবাইল রিচার্জের জন্য নেওয়া হচ্ছে ১ থেকে ৬ টাকা। ইউপিআই, পেটিএম ওয়ালেট ব্যালেন্স, পেটিএম পোস্টপেইড, ক্রেডিট কার্ড, ডেবিট কার্ডের মতো সমস্ত পেমেন্ট মোডে রিচার্জ বা বিল পেমেন্ট করার জন্য নেওয়া হচ্ছে এই সারচার্জ। তবে এই সারচার্জ সব ব্যবহারকারীর কাছ থেকে নেওয়া হচ্ছে না।

Published by:Dolon Chattopadhyay
First published:

Tags: Mobile Recharge, Paytm, PhonePe

পরবর্তী খবর