Home /News /business /
Reliance Her Circle: নারী ক্ষমতায়নের লক্ষ্যে এবার হিন্দি ভাষায় আসছে ‘Her Circle’! ডিজিটাল মাধ্যমের সূচনা নীতা আম্বানির হাতে

Reliance Her Circle: নারী ক্ষমতায়নের লক্ষ্যে এবার হিন্দি ভাষায় আসছে ‘Her Circle’! ডিজিটাল মাধ্যমের সূচনা নীতা আম্বানির হাতে

International Women's Day 2022: হার সার্কেলের ব্যবহারকারীরা পছন্দসই হাজার হাজার কাজের সুযোগ পেয়েছেন বলেও জানিয়েছে রিলায়েন্স।

  • Share this:

    #মুম্বই: ডিজিটাল বিপ্লবের অংশীদার এখন নারীরাও! এই বছর আন্তর্জাতিক নারী দিবসে (International Women's Day 2022) তাই নিজের পরিধি আরও বিস্তার করলেন রিলায়েন্স ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা তথা চেয়ারপার্সন নীতা আম্বানি (Nita M. Ambani)! ডিজিটাল বিপ্লবের সঙ্গে নারীর শক্তির সমন্বয় ঘটানো অ্যাপ হার সার্কেল (Reliance Her Circle) এখন থেকে বহু ভাষায় প্রসারিত হচ্ছে। এই বিশেষ দিনে ‘Her Circle’ হিন্দি অ্যাপ লঞ্চ করলেন নীতা আম্বানি। এক বছর আগেই হার সার্কেলের প্রতিষ্ঠা করেছিলেন নীতা আম্বানি এবং ইতিমধ্যেই ৪২ মিলিয়নের মানুষের নাগালের চলে এসেছে এই অ্যাপ। ‘Her Circle’ হিন্দি অ্যাপের (Reliance Her Circle) লঞ্চ উপলক্ষ্যে, নীতা আম্বানি (Nita M. Ambani) বলেন, “হার সার্কেল অঞ্চল এবং ভাষা নির্বিশেষে সমস্ত মহিলাদের জন্য একটি প্ল্যাটফর্ম। আমি চাই আমাদের বিস্তার এবং সমর্থন বিনা বাধায় প্রসারিত হোক। আরও বেশি মহিলাদের কাছে তাঁদের নিজস্ব ভাষায় পৌঁছনোর জন্য, আমরা প্রথমে হিন্দিতে হার সার্কেল চালু করছি৷ আমরা চলতি বছরের মার্চ মাসেই অ্যাপটি লাইভ করব এবং আমি আশা করি ইংরেজি প্ল্যাটফর্মটি এখনও পর্যন্ত যতটা ভালবাসা পেয়েছে হিন্দি অ্যাপটিও ততটাই পাবে।”

    আরও পড়ুন- বিজ্ঞানী থেকে মেকানিক, নারী দিবসে সমস্ত মহিলাদের এক সুতোয় বাঁধল গুগল ডুডল!

    হিন্দি অ্যাপ লঞ্চের পাশাপাশি, নীতা আম্বানি HerCircle-এর প্রথম বার্ষিকীও উদযাপন করেন। হার সার্কেলের ব্যবহারকারীরা পছন্দসই হাজার হাজার কাজের সুযোগ পেয়েছেন বলেও জানিয়েছে রিলায়েন্স। কীভাবে একজন পেশাদার মেকআপ শিল্পী, ফুড স্টাইলিস্ট, ফিটনেস প্রশিক্ষক, কুকুর প্রশিক্ষক, রেডিও জকি হতে হবে সেই বিষয়ক মাস্টারক্লাসগুলি খুবই উপকারী হয়ে উঠেছে বলেও দাবি রিলায়েন্সের (Reliance Her Circle)। স্যার এইচএন রিলায়েন্স হাসপাতালের চিকিৎসা বিশেষজ্ঞরা মানসিক সুস্থতা, শারীরিক সুস্থতা, ত্বকের যত্ন, গাইনোকোলজিকাল সমস্যা, কাউন্সেলিং, এবং বিনামূল্যে স্বাস্থ্য পরামর্শ প্রদান করেছে যার থেকে হাজার হাজার মহিলা উপকৃত হয়েছেন বলে জানান নীতা (Nita M. Ambani)।

    হার সার্কেলের (Reliance Her Circle) ব্যবহারকারীদের ধন্যবাদ জানিয়ে নীতা বলেন, “অভিনন্দন! শুধু আমরা নই, হার সার্কেলের প্রতিটি মহিলাকে ধন্যবাদ! এত অল্প সময়ের মধ্যে হার সার্কেলের প্রসার লাভ এবং এত সুন্দরভাবে তাকে বেড়ে উঠতে দেখে আমি খুবই খুশি। আমি এই আন্দোলনে যোগদানকারী সমস্ত মহিলাকে স্বাগত জানাই। একে অপরের প্রতি সহযোগিতা, বন্ধন, প্রশংসা এবং উচ্ছ্বাস দেখে আমি আনন্দিত! আমাদের প্ল্যাটফর্মের বৈশিষ্ট্যই ছিল এগুলি। সেগুলিকে সত্যি হতে দেখা আনন্দের বিষয়। হার সার্কেলে, আমরা শুনি, আমরা শেয়ার করি, আমরা শিক্ষিত করি, আমরা সক্ষম করি এবং সংযোগও করি! এটি এমন এক নিরাপদ স্থান যেখানে নারীরা নতুন নতুন জিনিস শিখে, নিজেদের পুনরুজ্জীবিত করে এবং স্বপ্ন পূরণের লক্ষ্যে এগিয়ে চলে!”

    আরও পড়ুন- কর্মব্যস্ততায় কাটছে দিন! নারী দিবসে মেয়েদের জীবন বদলে দিতে পারে এই ৫ টি গ্যাজেট

    কীভাবে কাজ করে Her Circle?

    ‘Her Circle’ নারী সম্পর্কিত বিষয়বস্তুর একটি বিশেষ মঞ্চ। জীবনযাপন, সুস্থতা, অর্থ, কর্মক্ষেত্র, ব্যক্তিত্ব বিকাশ, পরিষেবা, সৌন্দর্য, ফ্যাশন, বিনোদন, সৃজনশীল আত্মপ্রকাশ বিষয়ক লেখা ও ভিডিওর এক আধার এই প্ল্যাটফর্ম। মহিলাদের নেতৃত্বাধীন এনজিও এবং অন্যান্য সংস্থার সঙ্গে যুক্ত হওয়ারও সুযোগ রয়েছে। মহিলাদের স্বাস্থ্য, সুস্থতা, শিক্ষা, উদ্যোগ, অর্থ বিষয়ক পরামর্শ এবং নেতৃত্ব সম্পর্কিত প্রশ্নের উত্তরও দেন রিলায়েন্সের বিশেষ বিশেষজ্ঞরা। নতুন বন্ধু তৈরি করা বা কোনও দ্বিধা ছাড়াই সমবয়সীদের থেকে বিভিন্ন প্রশ্ন জিজ্ঞাসারও মাধ্যম এই অ্যাপ৷ বর্তমানে ইংরেজি এবং হিন্দি দুই ভাষাতে চালু রয়েছে এই অ্যাপ।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: International Women’s Day 2022, Nita Ambani, Reliance

    পরবর্তী খবর