হোম /খবর /ব্যবসা-বাণিজ্য /
করবা চৌথে স্ত্রীকে তাই এই বিশেষ উপহার দিন,নিরাপদ ভবিষ্যতের সঙ্গে আরও ভাল রিটার্ন

করবা চৌথে স্ত্রীকে তাই এই বিশেষ উপহার দিন, নিরাপদ ভবিষ্যতের সঙ্গে আরও ভাল রিটার্ন পান!

উপহার যদি নিরাপদ ভবিষ্যতের সঙ্গে ভাল আয় দেয় তাহলে তো সোনায় সোহাগা।

  • Share this:

#কলকাতা: করবা চৌথ বিবাহিত হিন্দু মহিলাদের উৎসব। স্বামীর দীর্ঘায়ু কামনায় নির্জলা উপবাস রাখেন স্ত্রীরা। এই শুভদিনে অর্ধাঙ্গিনীকে বিশেষ কিছু উপহার দেওয়া তো স্বামীরও ‘কর্তব্য’। আর সেই উপহার যদি নিরাপদ ভবিষ্যতের সঙ্গে ভাল আয় দেয় তাহলে তো সোনায় সোহাগা।

কম ঝুঁকি এবং উচ্চ রিটার্নের কারণে ব্যাঙ্ক এফডি এবং পোস্ট অফিস সেভিংস স্কিমগুলির পাশাপাশি এলআইসির জনপ্রিয়তা আকাশ ছোঁয়া। তাই এই দিনে স্ত্রীর জন্য জীবন বিমা স্কিম সবচেয়ে ভাল উপহার হতে পারে। আজকাল এলআইসি-র জীবন উমঙ্গ স্কিম ব্যাপক জনপ্রিয়। তবে শুধু স্ত্রী নয়, এই স্কিম গ্রাহক নিজের কিংবা সন্তানের জন্যও নিতে পারেন।

আরও পড়ুন: একাধিক রাজ্যে সস্তা হল পেট্রোল ও ডিজেল, দেখে নিন কলকাতায় কতটা সস্তায় মিলবে

এলআইসি-র জীবন উমঙ্গ পরিকল্পনা আয় এবং নিরাপত্তার একটি কম্বো প্যাকের মতো। অর্থাৎ উভয় সুবিধেই এতে পাওয়া যায়। এই প্ল্যানটি প্রিমিয়াম পরিশোধের মেয়াদ শেষ হওয়ার পর থেকে ম্যাচিউরিটি পর্যন্ত বার্ষিক সুবিধা প্রদান করে এবং মেয়াদপূর্তির সময়ে বা পলিসি ধারকের মৃত্যুতে একক পরিমাণ অর্থ পাওয়া যায়।

মোট ৩৬ লক্ষ টাকা: এই স্কিমে ৩০ বছর একটানা প্রিমিয়াম দেওয়ার পর ৩১ তম বছর থেকে গ্রাহকের বিনিয়োগের উপর রিটার্ন হিসেবে এলআইসি প্রতি বছর ৩৬,০০০ টাকা দেবে। গ্রাহক যদি ৩১ তম বছর থেকে ১০০ বছর বয়স পর্যন্ত প্রতি বছর ৩৬,০০০ টাকা রিটার্ন নেন তাহলে তিনি মোট ৩৬ লক্ষ টাকা পাবেন। এই প্ল্যানে পলিসির মেয়াদ শেষ হয়ে যাওয়ার পর এককালীন মোটা টাকাও পাওয়া যায়। শুধু তাই নয়, এতে, পলিসিধারক প্রতি বছর এলআইসি দ্বারা করা লাভের ভিত্তিতে একটি অতিরিক্ত বোনাসও পান।

আরও পড়ুন: করবা চৌথে কত হল সোনার দাম? দোকানে যাওয়ার আগে চেক করে নিন

এই প্ল্যানে অর্ধবার্ষিক বা বার্ষিক প্রিমিয়াম পেমেন্ট মোড বেছে নিলে কর ছাড় পাওয়া যায়। গ্রাহক ডেথ বেনিফিট, সারভাইভাল বেনিফিট, ম্যাচুরিটি বেনিফিট এবং লোনের সুবিধাও পান৷

কর ছাড়ের সুবিধা সঙ্গে স্বাস্থ্য বিমাও: এলআইসি জীবন উমঙ্গ-এ প্রাপ্ত সমস্ত পেমেন্ট করমুক্ত। এই পলিসিটি ইস্যুর তারিখ থেকে পলিসিধারকের স্বাস্থ্য বিমাও কভার করে। পলিসিধারীর ১০০ বছর না হওয়া পর্যন্ত এই লাফ কভারের সুবিধে মিলবে। জীবন উমঙ্গ পলিসি চারটি প্রিমিয়াম মেয়াদের জন্য নেওয়া যেতে পারে - ১৫ বছর, ২০ বছর, ২৫ বছর এবং ৩০ বছর।

Published by:Dolon Chattopadhyay
First published:

Tags: Karwa Chauth 2022, Karwa Chauth Gift Idea, LIC