Home /News /business /
Earn Money From 1 Rupees Note: এই এক টাকার নোট পাইয়ে দিতে পারে সাত লাখ টাকা! আপনার কাছে আছে নাকি দেখুন তো!

Earn Money From 1 Rupees Note: এই এক টাকার নোট পাইয়ে দিতে পারে সাত লাখ টাকা! আপনার কাছে আছে নাকি দেখুন তো!

Earn Money From 1 Rupees Note: এই এক টাকার নোট আপনাকে রাতারাতি করে দিতে পারে লাখপতি।

  • Share this:

    #নয়াদিল্লি: আপনি যদি চাকরির পাশাপাশি অতিরিক্ত অর্থ উপার্জন করতে চান, তবে এই খবরটি শুধুমাত্র আপনার জন্য। আমরা আজ আপনাদের জন্য নিয়ে এসেছি একটি অসাধারণ সুযোগ (Earn Money Idea)। অনেকেরই পুরনো নোট ও কয়েন সংগ্রহের শখ রয়েছে। তাঁদের জন্য এই আইডিয়া লাভজনক। আর এর জন্য আপনাকে কোনো ধরনের বিনিয়োগও করতে হবে না। আপনার কাছে যদি এই বিশেষ এক টাকার নোট থাকে, তা হলেই আপনি সহজে ৭ লাখ টাকা পর্যন্ত পেয়ে যেতে পারেন।

    একটি নোটের জন্য লাখ টাকা পাওয়া যাবে-

    আজ থেকে 26 বছর আগে ভারত সরকার এই এক টাকার নোট (Earn Money From 1 Rupees Note) বন্ধ করে দিয়েছিল। কিন্তু ২০১৫ সালের জানুয়ারিতে এই নোটের মুদ্রণ পুনরায় শুরু হয়েছে। তার পর এই নোটটি বাজারে নতুন হিসাবে আনা হয়েছিল। কিন্তু আজ আমরা স্বাধীনতার আগের এক টাকার নোটের কথা বলব, যার মাধ্যমে আপনি হতে পারেন লাখপতি।

    আরও পড়ুন- সহজেই জানতে পারবেন PF ব্যালেন্স,২ মিনিটে চেক করে নিন অ্যাকাউন্টে কত টাকা রয়েছে

    কেন এই নোটটি স্পেশাল?

    ৭ লাখ টাকায় বিক্রি হওয়া এই নোটের বিশেষত্ব হল, এটিই এখন স্বাধীনতার আগে একমাত্র নোট, যাতে তৎকালীন গভর্নর জেডব্লিউ কেলির স্বাক্ষর রয়েছে। এই নোটের বয়স ৮০ বছর। এটি ১৯৩৫ সালে ব্রিটিশ শাসিত ভারত সরকার দ্বারা জারি করা হয়েছিল। এছাড়াও ১৯৬৬ সালের এক টাকার নোটের মূল্য এখন ৪৫ টাকা। একইভাবে, ১৯৫৭ সালের একটি এক টাকার নোট দিলে ৫৭ টাকায পাওয়া যাচ্ছে।

    আরও পড়ুন- প্রতিদিন মাত্র ৪১৬ টাকা বাঁচিয়ে ভবিষ্যতের জন্য বানিয়ে ফেলুন ৬৫লক্ষ টাকার ফান্ড

    আপনি বিক্রেতা হিসাবেও ভাল অঙ্কের অর্থ উপার্জন করতে পারেন-

    আপনি এই সংস্থাগুলির ওয়েবসাইটে গিয়ে আপনার পুরানো নোটের একটি স্ন্যাপ রেখে ভাল দামে বিক্রি করতে পারেন। এর জন্য আপনাকে তাদের সাইটে যেতে হবে, তারপর আপনাকে এখানে বিক্রেতা হিসাবে নাম নথিভুক্ত করতে হবে। এর পর আপনি অনলাইন আপলোড সেলে আপনার নোটের ছবি রাখতে পারেন। সেখান থেকে আগ্রহীরা নিজেরাই আপনার সঙ্গে যোগাযোগ করবেন। আপনি নিজের মতো করে রেট নির্ধারণ করতে পারবেন।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: Earn money, One Rupee Note

    পরবর্তী খবর